• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Daily News Update: নন্দীগ্রামে তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে তলব করল সিবিআই

Google Oneindia Bengali News

কলকাতা, পশ্চিমবঙ্গ হোক কিংবা দেশ-দুনিয়া, খেলার জগত, সবসময় সব ক্ষেত্রেই ঘটে যাচ্ছে নতুন সব ঘটনা। রাজ্য রাজনীতি থেকে জাতীয় রাজনীতিতে বদলে যাচ্ছে সমীকরণ। হচ্ছে অলিম্পিকের আপডেট। সেই কারণে সমস্ত আপডেট পেতে ক্লিক করুন ওয়ান ইন্ডিয়া বাংলায়। দেখে নিন দিনের প্রত্যেকটি খবরের আপডেট।

জলপাইগুড়িতে জ্বরে ৩ শিশুর মৃত্যু

জলপাইগুড়িতে জ্বরে ৩ শিশুর মৃত্যু

অজানা জ্বরের প্রকোপ ক্রমশ বাড়ছে উত্তরবঙ্গে। ৮ মাসের এক শিশুর মৃত্যুর খবর এসেছিল আগেই। এখনও পর্যন্ত এই অজানা জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হল তিন শিশুর। গুরুতর অসুস্থ শিশুর সংখ্যা সব মিলিয়ে ৫০-এর পঞ্চাশের কাছাকাছি। সরকারি নথি অনুযায়ী ৫০০-র বেশি শিশু অজানা জ্বরে আক্রান্ত হয়েছে। আর এই ঘটনা কার্যত বেআব্রু করে দিয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার স্বাস্থ্য পরিকাঠামোকে। বিশেষত শিশু চিকিৎসার পরিকাঠামোর হতশ্রী চেহারাটা ক্রমশ সামনে আসছে।

করোনা ভাইরাসের থার্ড ওয়েভের আশঙ্কা

করোনা ভাইরাসের থার্ড ওয়েভের আশঙ্কা

করোনা ভাইরাসের থার্ড ওয়েভের সংক্রমণ ফের চরমে উঠবে। সতর্ক করল আমেরিকা। ইতিমধ্যেই িচনে লকডাউন শুরু হয়ে গিয়েছে। তবে তেমন চরম আকার নেবে না করোনা ভাইরাসের থার্ড ওয়েভের সংক্রমণ। আশা দেখাচ্ছেন গবেষকরা। করোনা ভাইরাসের শক্তি কমে এসেছে বলে দাবি করেেছ

 আবহাওয়ার উন্নতির সম্ভাবনা

আবহাওয়ার উন্নতির সম্ভাবনা

বুধবার দুপুরের পর থেকেই পরিস্থিতির উন্নতি হবে ৷ অতি গভীর নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হয়। শক্তি হারিয়ে এটি সাধারণ নিম্নচাপে পরিণত হবে আগামী ৪৮ ঘণ্টায়। এমনটাই পূর্বাভাস মঙ্গলবারই জানিয়েছিল আবহাওয়া অফিস ৷ এই মুহূর্তে সিস্টেম উত্তর ছত্তিশগড়ে অবস্থান করছে ৷ এবং এটি মধ্যপ্রদেশের দিকে এগোচ্ছে পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে। মৌসুমী অক্ষরেখা দক্ষিণ থেকে উত্তরে সরছে।

গ্রেফতার চিনা নাগরিক

গ্রেফতার চিনা নাগরিক

মালদার পর এবার দার্জিলিঙে সন্দেহভাজন এক চিনা নাগরিক গ্রেফতার। অবৈধভাবে নেপালে প্রবেশ করার সময় চিনা নাগরিককে গ্রেফতার করল এসএসবি। গ্রেফতার করা হয়েছে শিলিগুড়ির বাসিন্দাকেও। নেপাল সীমান্তের পানি ট্য়াঙ্কের কাছে গ্রেফতার করা হয় চিনা নাগরিককে। তার কাছ থেকে মিলেছে পাসপোর্ট ও ভারতের প্যান কার্ড। পাসপোর্ট ও প্যান কার্ডে রয়েছে আলাদা নাম। ধৃত চিনা নাগরিকের কাছ থেকে মিলেছে কাঠমাণ্ডু যাওয়ার বিমানের টিকিট। মালদার পর এবার দার্জিলিঙে সন্দেহভাজন এক চিনা নাগরিক গ্রেফতার। অবৈধভাবে নেপালে প্রবেশ করার সময় চিনা নাগরিককে গ্রেফতার করল এসএসবি। গ্রেফতার করা হয়েছে শিলিগুড়ির বাসিন্দাকেও। নেপাল সীমান্তের পানি ট্য়াঙ্কের কাছে গ্রেফতার করা হয় চিনা নাগরিককে। তার কাছ থেকে মিলেছে পাসপোর্ট ও ভারতের প্যান কার্ড। পাসপোর্ট ও প্যান কার্ডে রয়েছে আলাদা নাম। ধৃত চিনা নাগরিকের কাছ থেকে মিলেছে কাঠমাণ্ডু যাওয়ার বিমানের টিকিট।

খুলল চিড়িয়াখানা

খুলল চিড়িয়াখানা

করোনার দ্বিতীয় ঢেউয়ের পর প্রায় ৬ মাস পর খুলল আলিপুর চিড়িয়াখানা। কোভিড বিধি মেনে দর্শকদের ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

কেশিয়াড়িতে টর্নোডো

কেশিয়াড়িতে টর্নোডো

পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়িতে টর্নেডোর ঝাপটা। আজ দুপুর বেলা কেশিয়াড়ী ব্লকের ৮ নম্বর লালুয়া গ্রাম পঞ্চায়েতের বরাড় গ্রামে হঠাৎ শুরু হয় টর্নেডো ঝড়। প্রায় অনেকেই এই ঝড়টিকে ক্যামেরাবন্দি করেছেন এবং সেখান থেকে পাওয়া চিত্রে দেখা যাচ্ছে যে ঝড়টি টর্নেডোর আকার নিয়েছিল। যদিও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো পর্যন্ত জানা যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে ব্লক প্রশাসনের আধিকারিকরা।

রাজ্যে বাড়ল করোনা বিধিনিষেধ

রাজ্যে বাড়ল করোনা বিধিনিষেধ

রাজ্যে আরও ১৫ দিন বাড়ল ‘করোনা বিধিনিষেধে'র মেয়াদ। নতুন বিজ্ঞপ্তি দিয়ে জানাল রাজ্য সরকার। এবারও লোকাল ট্রেন চালানো নিযে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে নবান্ন সূত্রে খবর। বুধবার, জারি করা নির্দেশিকায় নবান্ন জানিয়েছে, করোনা আবহে, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বহাল থাকছে বিধিনিষেধ। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত আগের মতোই থাকছে রাত্রিকালীন নিষেধাজ্ঞা। তবে, ছাড় থাকছে জরুরি পরিষেবায়। রাস্তায় বেরলে, মাস্ক পরা, স্যানিটাইজারের ব্যবহার করতে হবে সকলকে, এমনটাই জানান হয়েছে।

সোনু সুদের অফিসে আইটি হানা

সোনু সুদের অফিসে আইটি হানা

কয়েক দিন আগেই আম আদমি পার্টির সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার কথা জানা যায়, এরপর বুধবার অভিনেতা সোনু সুদের মুম্বইয়ের অফিসে হঠাৎই হাজির হন আয়কর দফতরের অফিসাররা ।

 রাজ্যের করোনা রিপোর্ট

রাজ্যের করোনা রিপোর্ট

বাংলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৪৩ জন। সুস্থতার হার একই রয়েছে, ৯৮.২৯%। এদিনের রিপোর্টে বলা হয়এছে শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৫৩ জন।

শেখ সুফিয়ানকে তলব সিবিআইয়ের

শেখ সুফিয়ানকে তলব সিবিআইয়ের

নন্দীগ্রামে তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে তলব করল সিবিআই। এক বিজেপি কর্মীর খুনের অভিযোগে এই তলব। বিধানসভা ভোটের পরে বিজেপি কর্মী দেবব্রত মাইতিতে পিটিয়ে হত্যা করার অভিযোগ রয়েছে। তদন্তে ওঠে শেখ সুফিয়ানের নাম।

English summary
Daily News Update in Bengali: Kolkata, West Bengal, India and World News in brief for 14 September
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X