• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুব্রহ্মমণ্যম পদবী নিয়েও বাংলায় সাবলীল! মুখ্য আর্থিক উপদেষ্টার 'বং কানেকশন' নিয়ে গর্বিত শহর

অর্থমন্ত্রকের মুখ্য পরামর্শদাতার চেয়ারে আরও এক সুব্রহ্মমণ্যম। অরবিন্দ সুব্রহ্মমণ্যের জায়গায় সদ্য ওই পদে নিযুক্ত হয়েছেন কৃষ্ণমূর্তি সুব্রহ্মমণ্যম। বাঙালি না হলেও তাঁকে নিয়ে গর্ব করার মত রসদ লুকিয়ে রয়েছে শহর কলকাতায়। ফিনান্স অ্যান্ড এক্সিকিউটিভ ডিরেক্টরের অ্যাসোসিয়েট প্রফেসর কৃষ্ণমূর্তির 'বং কানেকশন'তিলোত্তমার অন্যতম গর্ব!

সুব্রহ্মমণ্যম পদবী নিয়েও বাংলায় সাবলীল! মুখ্য আর্থিক উপদেষ্টার বং কানেকশন নিয়ে গর্বিত শহর

আইআইএম কলকাতার প্রাক্তনী কৃষ্ণমূর্তি সুব্রহ্মমণ্যম মুখ্য আর্থিক উপদেষ্টার পদে নিযুক্ত হতেই এই শিক্ষা প্রতিষ্ঠানে ঘুরে ফিরে উঠছে তাঁর কথা। অত্যন্ত বিনয়ী, মেধাবী এই ছাত্র অধ্যাপকদের স্মৃতিতে এখনও উজ্জ্বল। শুধু তাই নয় দক্ষিণ ভারতীয় হয়েও তাঁর বাংলা বলার স্বচ্ছন্দ অনেককেই অবাক করেছিল প্রথম থেকেই। কলকাতা ছাড়ার পরও বিশ্বের নামী দামী শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে নাম জুড়েছে কৃষ্ণমূর্তির , কিন্তপ তিনি ভোলেননি আইআইএম কলকাতা-কে। এখনও শিক্ষক দিবসে সেখানে আসে কৃষ্ণমূর্তির ইমেল-এর শুভেচ্ছা বার্তা।

সে নব্বইয়ের দশকের কথা..। সেই সময়ে কানপুর আইআইটি থেকে বিটেক পাশ করে কলকাতায় এমবিএ পড়তে আসেন কৃষ্ণমূর্তি। ধীরে ধীরে নিজের মেধার দাপটে তিনি অন্যতম উজ্জ্বল পড়ুয়া হিসাবে নজর কাড়তে থাকেন। ছাত্র হিসাবে অত্যন্ত বিনয়ী এই ব্যক্তিত্বের চোখ কিন্তু তখনও বলে দিত মেধা আর বুদ্ধিতে কতটা উজ্জ্বল তিনি। আর সেই আদরের 'সুব্বু' কে নিয়েই আজ গর্বিত আইআইএম কলকাতা।

English summary
Krishnamurthy Subramanian is alumni if IIM kolkata, istitution is proud of him.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X