• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের উপমুখ্যমন্ত্রী সিদ্দিকি, আর জোটের মুখ্যমন্ত্রী মান্নান! নয়া সমীকরণে জল্পনা

একুশের বিধানসভা নির্বাচন বাংলার দরজায় কড়া নাড়ছে। প্রতিদিন নিয়ম করে বদলাচ্ছে বাংলার রাজনৈতিক সমীকরণ। সম্প্রতি বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় যে সমীকরণ সামনে এনেছেন, তা নিয়ে তৈরি হয়েছে বিস্তর জল্পনা। টুইটারে কৈাশ বিজয়বর্গীয় সাফ করেছেন পশ্চিমবঙ্গের বর্তমান সমীকরণ।

‘কোথায় যাচ্ছে বাংলা, এবার ভাবতে হবে’

‘কোথায় যাচ্ছে বাংলা, এবার ভাবতে হবে’

কৈলাশ বিজয়বর্গীয় তাঁর টুইট নিশানায় সাফ করে দিয়েছেন বিজেপির টার্গেট। পশ্চিমবঙ্গের সমীকরণ নিয়ে কৈলাশ জানিয়েছেন, তৃণমূলের উপমুখ্যমন্ত্রী পিরজাদা আব্বাস সিদ্দিকি আর বাম-কংগ্রেস জোটের মুখ্যমন্ত্রী হলেন আবদুল মান্নান। কলকাতার মেয়র হলেন ফিরহাদ হাকিম। কোথায় যাচ্ছে বাংলা। বাংলার মানুষকে এবার ভাবতে হবে।

ভোট মেরুকরণ অন্যতম হাতিয়ার বিজেপির

ভোট মেরুকরণ অন্যতম হাতিয়ার বিজেপির

কৈলাশ বিজয়বর্গীয় তাঁর এই টুইটে সাফ করে দিয়েছেন বিজেপির টার্গেট বাংলায় কারা। আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি যে ৭০ শতাংশ ভোটকেই টার্গেট করছে, এটা তার আরও একটা প্রমাণ। ভোট মেরুকরণের রাজনীতিকে উসকে দিয়েছে এই টুইট। ২০২১-এর যুদ্ধ জিততে যে ভোট মেরুকরণ অন্যতম হাতিয়ার হয়ে উঠছে, তা বলাই বাহুল্য।

হিন্দু ভোটে বিশেষ দৃষ্টি দিয়েছে বিজেপি

হিন্দু ভোটে বিশেষ দৃষ্টি দিয়েছে বিজেপি

রাজ্যে সংখ্যালঘুদের নিয়ে তৃণমূলের তোষামোদের রাজনীতির অভিযোগ এর আগে বারবার তুলেছে বিজেপি। সংখ্যালঘু ভোটে তৃণমূলের প্রভাব রয়েছে। তাই হিন্দু ভোটে বিশেষ দৃষ্টি দিয়েছে বিজেপি। তৃণমূলের সংখ্যালঘু ভোটে অন্যভাবে থাবা বাসিয়ে হিন্দু ভোটকে বিজেপির দিকে সঙ্ঘবদ্ধ করার চেষ্টা চালাচ্ছেন নেতারা।

সংখ্যালঘুদের একই বন্ধনীতে রেখে তোপ কৈলাশের

সংখ্যালঘুদের একই বন্ধনীতে রেখে তোপ কৈলাশের

সংখ্যালঘু ভোটকে নিজেদের দিকে টানতে এবার বাম-কংগ্রেস আব্বাস সিদ্দিকিকে নিজেদের দিকে টানতে চাইছে। তা নিয়ে আলাপ-আলবোচনাও চালাচ্ছে তারা। এই পরিস্থিতিতে কৈলাশ বিজয়বর্গীয়র টুইট বিশেষ তাৎপর্যপূর্ণ। সংখ্যালঘুদের একই বন্ধনীতে রেখে তিনি বিশেষ ভাবনার অবতারণা করেছেন। রাজ্যে যে অন্যপথে তা দেখানোর চেষ্টা করেছেন।

একুশে বিজেপির লক্ষ্য ৭০ শতাংশ হিন্দু ভোটে

একুশে বিজেপির লক্ষ্য ৭০ শতাংশ হিন্দু ভোটে

সংখ্যালঘু ভোট বাদ দিয়ে বিজেপির লক্ষ্য ৭০ শতাংশ হিন্দু ভোট। তা যেমন কৈলাশের টুইটে প্রমাণিত হয়েছে, তেমনই শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিয়ে এর আগে বহুবারই ৭০ শতাংশ ও ৩০ শতাংশের সমীকরণ সামনে এনেছেন। এমনকী নন্দীগ্রামেও তিনি ২ লক্ষ ১৩ হাজার আর ৬২ হাজারের গল্পে তৃণমূলকে নিশানা করেছেন। উল্লেখ্য ৬২ হাজার হল সংখ্যালঘু ভোট আর ২ লক্ষ ১৩ হাজার হল হিন্দু ভোট।

Breaking News : অবশেষে গ্রেফতার রাকেশ সিং

ভোটের মুখে বাংলায় ব্র্যান্ড শ্যামাপ্রসাদের উপরই ভরসা মোদী অ্যান্ড কোম্পানির

English summary
Kailash Vijayvargiya increases speculation with Abbas Siddiqui and Abdul Mannan before Bengal Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X