• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে রাজ্যের মন্ত্রীর কি এবার যোগ দিচ্ছেন! জেলা সভাপতি পদে অপসারণে তুঙ্গে জল্পনা

  • |

সপ্তদশ লোকসভা নির্বাচনে বিজেপির কাছে পাখির চোখ ছিল বাংলা। তখন থেকেই রাজ্যে বদলের ডাক দিয়েছে বিজেপি। আর লোকসভা নির্বাচনকে ঘিরে 'বদল' যেমন ইভিএম-এ পড়েছে, তেমনই রাজ্যের রাজনীতিতে চলেছে দল'বদল' এর প্রক্রিয়া। আর সেই তরীতে চড়ে একাধিক তৃণমূল নেতাকে দেখা গিয়েছে বিজেপিত যোগ দিতে। দল বদল ঠেকাতে মমতা শিবির মরিয়ে চেষ্টা করলেও, তৃণমূল সুপ্রিমো অনুযোগের সুরে বিভিন্ন সভায় বলেছেন, 'যাঁরা চলে যেতে চান এক সপ্তাহের মধ্যে চলে যান'। এরকম এক প্রেক্ষাপটে উঠে আসছে তৃণমূল শিবিরের আরও এক নেতার দল বদলের খবর।

জেলা সভাপতি পদ থেকে অপসারিত তপন দাশগুপ্ত

জেলা সভাপতি পদ থেকে অপসারিত তপন দাশগুপ্ত

লোকসভা নির্বাচনের পরের বৈঠকেই হুগলির তৃণমূলের জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল তপন দাশগুপ্তকে। খবর আনাচে কানাচে ভাসছিলই, যে সম্ভবত লোকসভায় হুগলিতে তৃণমূলের খারাপ ফল ও বিজেপির উত্থানের জেরে কোপ পড়তে পারে এই দাপুটে ঘাসফুল নেতার ওপর । আর ঠিক সেই নিয়মেই তপন দাশগুপ্তকে জেলা তৃণমূলের সবাপতি পদ থেকে ছেঁটে ফেলে তাঁর জায়গায় দিলীপ যাদবকে আনল তৃণমূল।

কাটমানি ও তপন দাশগুপ্ত

কাটমানি ও তপন দাশগুপ্ত

শুধুমাত্র তৃণমূলের জেলা সভাপতির পদ থেকে ই অপসারণই নয়, মন্ত্রিত্বও খোয়াতে পারেন তপন দাশগুপ্ত। সূত্রের দাবি, চুঁচুড়া, আদিসপ্তগ্রাম ও বলাগড় থেকে লোকসভা ভোটে তৃণমূলের ভরাডুবি ঘিরে দলের কোপের মুখে পড়েছেন মন্ত্রী তপন দাশগুপ্ত । , তাঁর বিরুদ্ধে পয়েছে তোলাবাজি, কাটমানি সংক্রান্ত একাধিক অভিযোগ।

বিজেপিতে কি আদৌ যাচ্ছেন!

বিজেপিতে কি আদৌ যাচ্ছেন!

এদিকে শোনা যাচ্ছে, তপন দাশগুপ্ত নাকি যোগাযোগ বাড়িয়ে চলেছেন বিজেপি শিবিরের সঙ্গে। ফলে জল্পনা ক্রমেই বেড়ে চলেছে তৃণমূল শিবিরের তপন দাশগুপ্তকে নিয়ে। তবে তপন শিবিরের তরফে এখনও পর্যন্ত কোনও বার্তা দেওয়া হয়নি স্পষ্ট করে ।

হুগলি তৃণমূল কংগ্রেসে বড় রদবদল

হুগলি তৃণমূল কংগ্রেসে বড় রদবদল

হুগলি জেলা তৃণমূল কংগ্রেসে বজড রদবদল ইতিমধ্যেই হয়ে গিয়েছে। তৃমমূলের জেলা সভাপতি যেমন নির্ধারিত হয়েছেন দিলীপ যাদব। তেমনই পূর্ব ঘোষণা মতো জেলার ঘাসফুল শিবিরের চেয়ারপার্সন পদে বহাল থাকছেন সাংসদ পদে তৃণমূলের পরাজিত প্রার্থী রন্তা দে নাগ। তৃণমূলের নতুন জেলা সভাপতি দিলীপ যাদবের সঙ্গে , মানস মজুমদার, বেচারাম মান্না, প্রবীর ঘোষাল ও অসীমা পাত্রকে কার্যকরী সভাপতি হিসাবে রাখা হয়েছে।

English summary
Hooghly's TMC leader Tapan Dasgupta removed from ZILLA Parishad, may join BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X