• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিপথ ইস্যুতে প্রতিবাদের ঝড়! পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে 'সতর্কবার্তা' মন্ত্রকের

  • |
Google Oneindia Bengali News

অগ্নিপথ নিয়ে দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। অগ্নিগর্ভ অবস্থা একের পর এক রাজ্যে। পরিস্থিতি থামাতে চলছে গুলিও। ইতিমধ্যে এই ঘটনার আঁচ পড়েছে বাংলাতেও। বারাকপুর, হাওড়া সহ বিভিন্ন জেলাতে বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়েছে। যদিও এই বিষয়ে ইতিমধ্যে কড়া হয়েছে নবান্ন।

Recommended Video

অগ্নিপথ প্রকল্প প্রত্যাহারের দাবিতে DYO-DSO এর বিক্ষোভ | OneIndia Bengali

আর এই অবস্থায় পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যকে এই বিষয়ে সতর্ক করে চিঠি মন্ত্রকের তরফে। নতুন করে অশান্তির আশঙ্কায় রাজ্যগুলিকে নিরাপত্তা আঁটসাঁট করতে বলা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে। যদিও ইতিমধ্যে বাংলায় কড়া পুলিশ-প্রশাসন।

নিরাপত্তা বৃদ্ধির নির্দেশ দিয়েছে

নিরাপত্তা বৃদ্ধির নির্দেশ দিয়েছে

এত তাড়াতাড়ি পরিস্থিতি থামবে না বলেই মনে করছে মন্ত্রক! আর তাই পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যকে এই বিষয়ে সতর্ক করল মন্ত্রক। সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করার কথা বলা হয়েছে। একই সঙ্গে নিরাপত্তা বৃদ্ধির কথাও বলা হয়েছে। বিশেষ করে রেলস্টেশন, জাতীয় সড়ক এবং বিভিন্ন সরকারি অফিসগুলোতে নিরাপত্তা বাড়ানোর কথা বলা হয়েছে। এমনটাই নবান্ন সূত্রে জানা গিয়েছে। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী'র কাছে মন্ত্রকের তরফে এই বার্তা এসেছে বলে জানা যাচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে চিঠি দেওয়া হয়েছে

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে চিঠি দেওয়া হয়েছে

অন্যদিকে কলকাতা পুলিশ কমিশনারকেও এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে চিঠি দেওয়া হয়েছে। যেখানে আরও বলা হয়েছে যে, সোমবার দিল্লির যন্তর মন্তরে যে বিক্ষোভের ডাক দিয়েছে আন্দোলনকারীরা। সেদিকে তাকিয়ে বাড়তি সতর্কতা রাখার কথা বলা হয়েছে। কলকাতা ছাড়াও, মুম্বই, দিল্লি সহ বেশ কয়েকটি রাজ্যের পুলিশ কমিশনার এবং ডিজিপি'র কাছেও এই সতর্কবার্তা পাঠানো হয়েছে বলেই জানা যাচ্ছে।

নবান্নের তরফে স্পষ্ট বার্তা

নবান্নের তরফে স্পষ্ট বার্তা

যদিও যে কোনও ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে তৈরি কলকাতা পুলিশ। আজ শনিবার কলকাতা পুলিশ কমিশনার জানিয়েছেন, পুলিশ তৈরি রয়েছে। সবরকম ব্যবস্থাই রাখা হচ্ছে বলে জানানো হয়েছে। অন্যদিকে শুক্রবারই নবান্নের তরফে এই বিষয়ে সমস্ত জেলাকে সতর্ক করা হয়েছে। যাতে কোনও ভাবেই অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে তাকিয়ে বাড়তি নজরদারি কথাও নবান্নের তরফে স্পষ্ট বার্তায় জানানো হয়েছে বলে জানা গিয়েছে।প্রয়োজনে অতিরিক্ত বাহিনী মোতায়েন করার কথাও বলা হয়েছে বলে জানা যাচ্ছে।

আন্দোলনর আঁচ এবার বাংলাতেও

আন্দোলনর আঁচ এবার বাংলাতেও

অগ্নিপথ আন্দোলনর আঁচ এবার বাংলাতেও। শনিবার ব্যারাকপুর স্টেশনে রেল অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। তার জেরে শিয়ালদহ মেইন শাখার ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। একাধিক স্টেশনে আটকে রয়েছে শিয়ালদহ আপ ও ডাউন লাইনের ট্রেন। তবে শুক্রবার পুরুলিয়া, শিলিগুড়ি সহ রাজ্যের বিভিন্ন জেলাতে প্রতিবাদের ঝড় উঠেছিল।

English summary
home ministri send alert for west bengal and various state agneepath agitation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X