• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার ছাত্রছাত্রীরাই খাতা দেখতে পারবেন উচ্চমাধ্যমিকে, অনলাইনে আবেদনই যথেষ্ট

এবার থেকে উচ্চমাধ্যমিকের খাতা চাইলেই দেখতে পারবেন পরীক্ষার্থীরা। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ সম্প্রতি এই সিদ্ধান্ত নিয়েছে। কোনও পরীক্ষার্থীর যদি তাঁর প্রাপ্ত সংখ্যা নিয়ে সন্দেহ থাকে, তাহলেই তিনি অনলাইনে আবেদন করতে পারেন। এবং সংসদ তাঁকে পরীক্ষার উত্তরপত্র দেখাবে অনলাইনে সেই আবেদনের ভিত্তিতে।

ছাত্রছাত্রীরাই খাতা দেখতে পারবেন, অনলাইনে আবেদনই যথেষ্ট

উচ্চ মাধ্যমিক সংসদ এমন সিদ্ধান্তও নিয়েছে যে, পরীক্ষার্থী যদি চান তবে উত্তরপত্রের প্রতিলিপিও পাবেন। ৫ জুলাই থেকে অনলাইন আবেদনের এই প্রক্রিয়া চালু করা হচ্ছে। এ বছর উচ্চ মাধ্যমিক পাস করা ছাত্রছাত্রীরা এই বিশেষ সুবিধা নিতে পারেন তারপর।

এতদিন উচ্চ মাধ্যমিক সংসদে স্ক্রুটনির জন্য আবেদন করতে পারতেন ছাত্রছাত্রীরা। সে ক্ষেত্রে উত্তরপত্র নিজের চোখে দেখতে পাওয়ার কোনও সম্ভাবনা ছিল না। চলতি বছর থেকে নতুন নিয়ম কার্যকর করছে উচ্চ মাধ্যমিক সংসদ। এর ফলে পরীক্ষার্থী নিজেই খাতা দেখতে পারবে।

উল্লেখ্য, এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ হয় ২৭ মে। পরীক্ষা শেষ হওয়ার ৭৪ দিনের মধ্যে ফলপ্রকাশ করে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২৬ ফেব্রুয়ারি। আর পরীক্ষা শেষ হয়েছিল ১৩ মার্চ। প্রায় চার লক্ষ পরীক্ষার্থী এবার পরীক্ষা দেয়।

English summary
Higher Secondary council takes a decision to see answer sheet to students. Students can apply online.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X