গোর্খাল্যান্ডে আন্দোলন কেন্দ্রের সমর্থনে, এবার স্বীকার করেই ফেললেন গুরুং

  • Posted By:
Subscribe to Oneindia News

গোর্খাল্যান্ড আন্দোলন বলুন অথবা বিক্ষোভ, এতে পিছন থেকে কেন্দ্রের সমর্থন রয়েছে। এমনটাই দাবি করলেন বিল গুরুং। কয়েকদিন আগে সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়ে রাজ্যকে জানিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার গোর্খাল্যান্ড বিক্ষোভের অভিযোগে বিমল গুরুংকে গ্রেফতার করতে পারবে না।

গোর্খাল্যান্ডে আন্দোলন কেন্দ্রের সমর্থনে, স্বীকার গুরুংয়ের

তারপরই অনেকটা স্বস্তিতে গুরুং। একদিকে যেমন স্পষ্ট জানাচ্ছেন, তাঁর লড়াই মূলত রাজ্য সরকারের বিরুদ্ধে, তেমনই কেন্দ্রকেও সাহায্য করার জন্য ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।

বিমল গুরুং আত্মগোপন থাকা অবস্থাতেই অডিও বার্তায় বারবার রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে আক্রমণ করেছেন। একইসঙ্গে বিনয় তামাং গোষ্ঠীকে রাজ্য সরকারের চাটুকার বলেও কটাক্ষ করতে ছাড়েননি গুরুং।

দিন কয়েক আগে সুপ্রিম কোর্টে গুরুংয়ের হয়ে সওয়াল করতে দাঁড়ান কেন্দ্রের অন্যতম পছন্দের আইনজীবী হরিশ সালভে। তখনই জল্পনা শুরু হয়েছিল, তাহলে কি কেন্দ্র পিছন থেকে গুরুংকে সাহায্য করছে। এদিন বিবৃতি দিয়ে সেটা অনেকটাই পরিষ্কার করে দিলেন গুরুং। ফের যে তিনি গোর্খাল্যান্ড ইস্যুতে কেন্দ্রে কাছে দরবার করবেন তাও স্পষ্ট করে দিয়েছেন গুরুং।

পাহাড়ে এই মুহূর্তে গোর্খাদের মধ্যেই সুস্পষ্ট বিভাজন রয়েছে। একদিকে রয়েছেন বিনয় তামাং, যার পাশে রয়েছে রাজ্য সরকারের সাহায্য। অন্যদিকে রয়েছেন বিমল তামাং ও রোশন গিরিরা যাদের পিছন থেকে সাহায্য করে যাচ্ছে। এই অবস্থায় আগামিদিনে ফের কী জোট পাকে পাহাড়ে এখন সেটাই দেখার।

English summary
GJM rebel leader Bimal Gurung admits of BJP backing him in Gorkhaland issue
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.