• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে মোদীর পাশেই আদানি! বিনিয়োগ নিয়ে আলোচনা মমতার সঙ্গেও

  • |
Google Oneindia Bengali News

মুম্বই থেকে ফিরেই গৌতম আদানির সঙ্গে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়। গুজরাতের মোদী ঘনিষ্ঠ ব্যবসায়ী হিসাবেই তাঁর পরিচিত রয়েছে। আর তিনিই বৈঠক করলেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। ফলে এই বৈঠক সবদিক থেকেই তাৎপর্যপূর্ণ। এদিনের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই উপস্থিত ছিলেন ভোট কৌসুলি প্রশান্ত কিশোর। ছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় ঘন্টাখানেক রুদ্ধদ্বার তাঁদের মধ্যে বৈঠক চলে।

বাংলায় বিনিয়োগের সম্ভাবনা

বাংলায় বিনিয়োগের সম্ভাবনা

বৃহস্পতিবার নবান্নে পৌঁছন তিনি। সেখানেই রাজ্যের প্রশাসনিক প্রধানের সঙ্গে গৌতম আদানির বৈঠক হয়। প্রায় ঘন্টাখানেক দুজনের মধ্যে বৈঠক হয় বলে জানা গিয়েছে। তবে এদিনের বৈঠকে বাংলায় বিনিয়োগের জন্যে আগ্রহ দেখান গৌতম। সুত্রের খবর, তাজপুরে গভীর সমুদ্রে বন্দর তৈরি হবে। সেখানে বিনিয়োগের জন্যে আদানি গ্রুপের কর্নধার আগ্রহ দেখান বলে খবর। শুধু তাই নয়, হলদিয়াতেও বিনিয়োগের বিষয়ে কথা হয়েছে বলে জানা যাচ্ছে।

বাংলাই পথ দেখাবে

বাংলাই পথ দেখাবে

এদিনের এই বৈঠকে মুখ্যমন্ত্রী গৌতম আদানিকে বোঝান কেন তাঁরা বাংলায় আরও কেন বিনিয়োগ করবেন। এখানকার সুযোগ-সুবিধা সহ অন্যান্য বিষয়ে তাঁকে অবগত করা হয়। শ্রমিক থেকে টান্সপোর্ট সমস্ত ক্ষেত্রেই যে সমস্ত সুযোগ সুবিধা রয়েছে সে বিষয়ে আদানিকে মমতা জানান বলে সুত্রের খবর। পাশাপাশি পরিবেশ বান্ধব শিল্পের সুযোগ রয়েছে এখানে। এছাড়াও মুখ্যমন্ত্রীর স্বপ্নের পর্যটন শিল্পেও এই রাজ্যে বিনিয়োগ করলে ব্যাপক সম্ভাবনা রয়েছে সেই বিষয়টি তুলে ধরেন ওই বৈঠক। যদিও এই বিষয়ে সরকারি ভাবে কেউ কোনও মন্তব্য করেননি।

বাণিজ্য সম্মেলনে আসবেন আদানি

বাণিজ্য সম্মেলনে আসবেন আদানি

আগামী এপ্রিল মাসে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে রয়েছে কলকাতায়। ইতিমধ্যে সেই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। গত কয়েকদিন আগে মুম্বই গিয়েও শিল্পপতিদের আমন্ত্রণ জানিয়ে এসেছেন তিনি। আজ বৈঠকে গৌতম আদানিকে এই সম্মেলনে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, এপ্রিল মাসে হতে চলা এই সম্মেলনে উপস্থিত থাকবেন মমতাকে কথা দিয়েছেন আদানি কর্তা। বৈঠক শেষে মমতার সঙ্গে একটা ছবি দিয়ে একটি টুইটও করেছেন গৌতম আদানি। সেখানে তিনি লিখেছেন, পশ্চিমবঙ্গে বিপুল বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। আমি ২০২২-এর এপ্রিলে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে (বিজিবিএস) যোগ দেব। তবে মমতার সঙ্গে বৈঠক করে উচ্ছ্বসিত বলে টুইটে জানিয়েছেন তিনি।

আমন্ত্রণ জানিয়েছেন মোদীকে

আমন্ত্রণ জানিয়েছেন মোদীকে

মুম্বই সফরে আগেই দিল্লিতে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক বসেন তিনি। একাধিক বিষয়ে আলোচনা হয়। আর সেই বৈঠকেই প্রধানমন্ত্রীকে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী। তাঁর কথা অনুযায়ী, এই সম্মেলনে উপস্থিত থাকবেন বলে নাকি জানিয়েছেন মোদী। ফলে এপ্রিলে কি মমতার সৌজন্যে মোদী-আদানি একসঙ্গে। জল্পনা তৈরি হয়েছে।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Gautam Adani may come to Bengal Global business summit, he meets Mamata Banerjee at Nobanno
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X