নারদ তদন্তে কলকাতা পুরসভায় সিবিআই হানা, তোলা হল মেয়রের অ্যান্টি চেম্বারের ছবি

  • By: OneindiaStaff
Subscribe to Oneindia News

কলকাতা পুরসভায় হানা দিল সিবিআই। নারদ কাণ্ডের তদন্তেই শুক্রবার কলকাতা পুরসভার সদর দফতরে মেয়রের ঘরে যান ৪ সিবিআই আধিকারিক। ঘটনার পুনর্নির্মাণের জন্য এই সিবিআই হানা বলে জানা গিয়েছে।

 নারদ তদন্তে কলকাতা পুরসভায় সিবিআই হানা, তোলা হল মেয়রের অ্যান্টি চেম্বারের ছবি

২০১৪ সালের ১৬ এপ্রিল এবং ১ মে কলকাতা পুরসভার সদর দফতরে মেয়রের ঘরে গিয়েছিলেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল। এই সময়ই ম্যাথু চার লক্ষ টাকা দিয়েছিলেন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে। তোয়ালেতে মুড়ে সেই টাকা নিতে নারদের ফুটেজে দেখাও গিয়েছে। ওই দুই দিনের ভিডিও ফুটেজ ম্যাথু জমা দিয়েছেন সিবিআই-এর কাছে। সূত্রের খবর, পরবর্তী পর্যায়ের জিজ্ঞাসাবাদে টাকা নেওয়ার কথা মনে করতে পারেননি বলে জানিয়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। তাই এদিনের তদন্তে সিবিআই আধিকারিকরা এভিডেন্স কালেকশন করছেন বলে জানা গিয়েছে।

 নারদ তদন্তে কলকাতা পুরসভায় সিবিআই হানা, তোলা হল মেয়রের অ্যান্টি চেম্বারের ছবি

শুক্রবার বেলা ১০.৪৫ নাগাদ পুরসভায় যান রঞ্জিত কুমারের নেতৃত্বে চার সিবিআই আধিকারিক। সরাসরি তাঁরা মেয়রের অ্যান্টিচেম্বারে চলে যান তাঁরা। কেননা সেখানেই এই টাকা হস্তান্তরের ঘটনা ঘটেছিল বলে সিবিআই সূত্রে খবর। মেয়রের ঘরে ঢোকার মুখ থেকে অ্যান্টিচেম্বার পর্যন্ত পুরো জায়গায় ভিডিও রেকর্ডিং করা হয়। সিবিআই আধিকারিক রঞ্জিত কুমার হাতে করে একটি ল্যাপটপও নিয়ে এসেছেন। জানা গিয়েছে, ল্যাপটপে মেয়রের টাকা নেওয়ার বিভিন্ন চিত্র রয়েছে। নতুন তোলা ছবির সঙ্গে টাকা নেওয়ার ছবির মিলিয়ে দেখবেন সিবিআই আধিকারিকরা। অর্থাৎ নারদ কাণ্ডে টাকা লেনদেনের ঘটনার পুরর্নির্মাণ করতেই এদিন কলকাতা পুরসভার সদর দফতরে অভিযান।

তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার, প্রাক্তন মন্ত্রী মদন মিত্র, পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী, ইকবাল আহমেদের পর এবার শোভন চট্টোপাধ্যায়ের টাকা নেওয়ার ঘটনার পুনর্নির্মাণ করছেন সিবিআই আধিকারিকরা।

English summary
Four CBI official visited the office of Kolkata Mayor Sovan Chatterjee to investigate narad case. Sources said, previously he told cbi that he cannot remember the money taking case.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.