• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কনকনে ঠাণ্ডা উপেক্ষা করেই গঙ্গাসাগরে পুণ্যস্নান প্রায় ৫০ লক্ষ ভক্তের

  • |

মকর সংক্রান্তিতে সূর্যোদয়ের সময় থেকই গঙ্গাসাগরে চলছিল পুজো অর্চনা, আরতি। আট থেকে আশি পুণ্যলাভে আশায় সাগর তীরে ভীর জমিয়েছেন প্রায় সকলেই। হাজার হাজার মাইল দূর থেকে ছুটে আসা ভক্তকুল, সন্ন্যাসী, দেশি-বিদেশি পর্যটকের দলও ভীর জমিয়েছিলেন সাগর তীরে।

কনকনে ঠাণ্ডা উপেক্ষা করেই গঙ্গাসাগরে পুণ্যস্নান প্রায় ৫০ লক্ষ ভক্তের

ইতিমধ্যেই এই বছরের গঙ্গাসাগর মেলাকে সবদিক থেকে ঝুঁকি-মুক্ত করতে বিশেষ ব্যবস্থা নিয়েছিল রাজ্য প্রশাসন। পাশাপাশি ভারতীয় নৌ বাহিনীর পক্ষ থেকেও ছিল বিশেষ ব্যবস্থা। এবার গঙ্গাসাগরে আসা ভক্তদের সিংহভাগকেই প্রশাসনের সুব্যবস্থার প্রশংসা করতে দেখা গেল।

মকর সংক্রান্তির পুণ্য লগ্নে দাঁড়িয়ে বুধবার সকাল থেকেই চলে জলে প্রদীপ ভাসানো। পাশাপাশি উত্তর ২৪ পরগণার জেলা প্রশাসন সূত্রে খবর, কনকনে ঠাণ্ডা উপেক্ষা করেই এদিন গঙ্গাসাগরে পুণ্য স্নান করেন প্রায় ৫০ লক্ষ ভক্ত। সামিল হন একাধিক নেতা মন্ত্রীরাও।

কেএমডিএ ও মধ্যমগ্রাম পুরসভার যৌথ উদ্যোগে ২০০০টি বাড়িতে বসলো জলের মিটার

অন্যদিকে কোনও রকম দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে সিসিটিভি নজরদারির পাশাপাশি চলে ড্রোন নজরদারি, চলে জলপথে নজরদারিও। পাশাপাশি মোতায়েন ছিল কয়েক হাজার পুলিশ। উচ্চ পর্যায়ের নজরদারির জন্য সিনিয়র অফিসার মোতায়েনের পাশাপাশি, তীর্থযাত্রীদের সহায়তার জন্য লেডি কনস্টেবল সহ প্রায় ১০,০০০ পুলিশ ও ১২০০ স্বেচ্ছাসেবককে মোতায়েন করা হয়।

English summary
In Gangasagar Mela, 50 lakh pilgrims take a holy dip
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X