সারদা তদন্তে এই কারণে সিবিআই নজরে ভারতী ঘোষ

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

সারদা তদন্তে এবার সিবিআই-এর নজরে প্রাক্তন আইপিএস ভারতী ঘোষও। দীর্ঘদিন ধরেই ভারতী ঘোষ পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ছিলেন। অভিযুক্তকে গা-ঢাকা দিতে সাহায্য করা-সহ একাধিক অভিযোগ তোলা হয়েছে ভারতী ঘোষের বিরদ্ধে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভারতী ঘোষ

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভারতী ঘোষ

সূত্রের খবর অনুযায়ী, সারদা মামলায় এক অভিযুক্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জানিয়েছিলেন, কী ভাবে সারদা কর্তা সুদীপ্ত সেন ২০১৩ সালে এপ্রিলের মাঝামাঝি কলকাতা ছেড়ে ঝাড়গ্রাম, রাঁচি হয়ে পালিয়ে যান। অভিযোগ, সেই সময় রাজ্য পুলিশের তরফে সুদীপ্ত সেনের মোবাইল ট্র্যাকও করা হয়েছিল।

সুদীপ্ত সেন ও দেবযানী মুখোপাধ্যায়

সুদীপ্ত সেন ও দেবযানী মুখোপাধ্যায়

সারদা মামলায় অভিযুক্ত এক ব্যক্তির সঙ্গে ভারতী ঘোষের পরিবারের পারিবারিক সম্পর্কও রয়েছে বলেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর। সেই সূত্র ধরে, কোন পথে সুদীপ্ত সেন পালিয়ে যাচ্ছেন, সেই খবর ভারতী ঘোষ জানতেন বলে অভিযোগ। যদিও, অভিযোগের জবাব দিয়েছেন প্রাক্তন এই আইপিএস। অভিযোগকে, বাজে কথা বলে উড়িয়ে দিয়েছেন তিনি। ভারতী ঘোষের দাবি, সুদীপ্ত সেনের সঙ্গে তিনি কোনও দিন দেখা করেননি।

সারদা কাণ্ডে কুণাল ঘোষ

সারদা কাণ্ডে কুণাল ঘোষ

সারদা কাণ্ডে অপর অভিযুক্ত কুণাল ঘোষের প্রশ্ন, বেনিফিট অফ ডাউটে যদি ভারতী ঘোষকে ছাড় দেওয়া হয়, তাহলে সেই সুযোগ তিনিও পাবেন না কেন? কুণাল ঘোষের দাবি, যেই সময় সুদীপ্ত সেনের খোঁজ তাঁরা চালাচ্ছিলেন, সেই সময়ই এই পলায়নের ঘটনা ঘটে। আর সুদীপ্ত সেন জানিয়েছিলেন, তিনি বাগুইআটির বাড়িতে রয়েছেন।

সারদা কাণ্ডের অ্যাম্বুল্যান্স

সারদা কাণ্ডের অ্যাম্বুল্যান্স

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ২০১২ সালে জঙ্গলমহল জুড়ে সারদার ব্যবসার পরিমাণ বিপুলভাবে বৃদ্ধি পায়। আর সেই টাকা কলকাতায় আসত অ্যাম্বুলেন্সে করে। সেই গাড়ি রীতিমতো পুলিশ পাহাড়ায় আনা হত বলে অভিযোগ।

সারদা কাণ্ডে অন্যতম অভিযুক্ত প্রাক্তন পুলিশ কর্তা

সারদা কাণ্ডে অন্যতম অভিযুক্ত প্রাক্তন পুলিশ কর্তা

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, এখনও পর্যন্ত ৫ থেকে ৬ জন পুলিশকর্তা সারদা তদন্তে সন্দেহের তালিকায় ছিলেন। কিন্তু সেই তালিকায় ছিলেন না ভারতী ঘোষ। কিন্তু পদত্যাগ করা পর ভারতী ঘোষের বিষয়টি সামনে আসছে।

English summary
Ex IPS Bharati Ghosh is in CBI scanner for her alleged involment in Saradha Scam

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.