• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের ভোট দার্জিলিংয়ে! কমিশনের সিদ্ধান্তে নির্বাচনী আচরণ বিধি রইল বহাল

একদিন আগেই ভোট হয়েছে শৈলশহর দার্জিলিংয়ে। তা শেষ হতে না হতেই ফের ভোট ঘোষণা হয়ে গেল দার্জিলিংয়ে। নির্বাচন কমিশন জানিয়ে দিল শেষ দফায় ভোট হবে দার্জিলিংয়ে। ভুল করবেন না, দার্জিলিংয়ে পুনর্নির্বাচন হচ্ছে না। দার্জিলিং বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

ফের ভোট দার্জিলিংয়ে

নির্বাচন কমিশন জানিয়েছে, লোকসভা নির্বাচনের শেষ দফায় অর্থাৎ ১৯ মে উপনির্বাচন হবে দার্জিলিং বিধানসভা কেন্দ্রে। ফলাফল জানা যাবে একইসঙ্গে। লোকসভা ভোটের ফল ঘোষণার দিনই অর্থাৎ ২৩ মে-ই উপনির্বাচনের ফল ঘোষণা হবে। কমিশন সূত্রে আরও জানানো হয়েছে, দার্জিলিং ছাড়াও আরও ৫টি কেন্দ্রে উপনির্বাচন হবে। নির্বাচন কমিশন অবশ্য তার দিনকাল এখনও ঘোষণা করেনি।

প্রসঙ্গত, দার্জিলিংয়ের বিধায়ক ছিলেন অমর সিং রাই। এবার তিনি লোকসভা ভোটে দার্জিলিং কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন। ফলে বিধায়ক পদ থেকে তিনি ইস্তফা দেন। সেই কারণেই দার্জিলিং বিধানসভা আসনটি ফাঁকা হয়ে যায়। সেখানে জরুরি হয়ে পড়ে উপনির্বাচন। সেই উপনির্বাচন লোকসভার সঙ্গেই করার সিদ্ধান্ত নিল কমিশন। উল্লেখ্য, এই লোকসভা নির্বাচনের সঙ্গেই উলুবেড়িয়া-পূর্ব বিধানসভা আসনেও উপনির্বাচন হচ্ছে। উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের বিধায়ক হায়দার আজিজ সফির মৃত্যুর পর এই আসনটি ফাঁকা হয়েছিল। উলুবেড়িয়া লোকসভা ভোটের দিনই একইসঙ্গে উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে।

English summary
Election Commission decides the date for polling in Darjeeling. The by election of Darjeeling assembly seat on 19 May.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X