পঞ্চায়েতে নয়া সমীকরণের ইঙ্গিত! অধীরঘনিষ্ঠকে পদে বসিয়েই কি ‘বার্তা’ দিতে চাইলেন মমতা

Subscribe to Oneindia News

মান্নান হোসেনের মৃত্যুতে আমচকাই বদলে যেতে বসেছে মুর্শিদাবাদ তৃণমূলের সাংগঠনিক চিত্র। তড়িঘড়ি মান্নান হোসেনের স্থলাভিষিক্ত করা হয়েছে সুব্রত সাহাকে। এই সুব্রত সাহা অধীরঘনিষ্ঠ বলেই রাজনৈতিক মহলে বিশেষ পরিচিত। তিনি তৃণমূলে থাকলেও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে তাঁর সুসম্পর্কের কথা সর্বজনবিদিত।

পঞ্চায়েতে নয়া সমীকরণের ইঙ্গিত! অধীরঘনিষ্ঠকে পদে বসিয়েই কি ‘বার্তা’ দিতে চাইলেন মমতা

[আরও পড়ুন:গুজরাটের পরই বাংলা! পঞ্চায়েতের ঘুঁটি সাজাতে আসছেন অমিত, কী দায়িত্ব মুকুলকে ]

ঠিক এই অভিযোগেই সুব্রত সাহাকে মুর্শিদাবাদ তৃণমূলের সভাপতির পদ থেকে বরখাস্ত করা হয়েছিল। পরে মুর্শিদাবাদ তৃণমূলের সভাপতির দায়িত্ব সামলাচ্ছিলেন আর এক কংগ্রেস ত্যাগী সাংসদ মান্নান হোসেন। কিন্তু মান্নানের মৃত্যুর পর ফের সুব্রত সাহাকে সভাপতির পদ দেওয়ায় রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। তাহলে কি বিজেপির এই বাড়বাড়ন্তে সুব্রত সাহাকে তৃণমূল সভাপতি করে অধীর চৌধুরীকে কোনও বার্তা দিতে চাইল তৃণমূল।

এমনিতে দিল্লি চাইছে কংগ্রেস ও তৃণমূল ফের পুরনো সখ্যতায় ফিরুক। কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করুক বিজেপিরে সঙ্গে। সে দিল্লির রাজনীতিতে হোক বা বাংলার রাজনীতিতে- সর্বত্রই মমতার হাত ধরে চলতে চাইছেন রাহুল-সোনিয়ারা। লোকসভা ভোটের দিকে চেয়ে দুই দলই ফের পুরনো সম্পর্ক মজবুত করতে প্রস্তুত।

কিন্তু রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসকে নিয়ে নমনীয় হলেও, তৃণমূলের খড়্গহস্ত অধীর চৌধুরী। ফলে দু-দলের সম্পর্ক জোড়া লাগেনি বাংলায়। কিন্তু মমতা বৃহত্তর স্বার্থে হাল ছাড়তে নারাজ বলেই অধীরঘনিষ্ঠ এক নেতাকে মুর্শিদাবাদে সভাপতির পদে বসানো হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। সুব্রতকে সভাপতির পদে ফিরিয়ে আনা মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনার অঙ্গ হলে মুর্শিদাবাদ-সহ রাজ্যে আসন্ন পঞ্চায়েত ভোটে অন্য অঙ্ক তৈরি হতে পারে।

তবে সুব্রত সাহাকে সভাপতির পদে ফিরিয়ে আনা ভালোভাবে নেননি তৃণমূলের একটা বড় অংশ। তাঁরা প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিয়েছেন। সুব্রত সাহাকে নিয়ে দলের অন্দরেই মতানৈক্য তৈরি হয়েছিল। তিনি অধীরবাবুর সঙ্গে সর্বদা যোগাযোগ রেখে চলেন বলেই তাঁর প্রতি অনাস্থা দেখিয়েছিলেন অনেকে। সেই কারণেই একবার তাঁর পদচ্যুতি হয়। তবে ফের একবার কেন তিনিই জেলা সভাপতি, সেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন:'ট্রেলারে'ই কাঁপছে তৃণমূল! যুদ্ধ এবার দিল্লিতে, মোদী-রাজ্যে ফলের পর ফাইল খুলবেন মুকুল ]

English summary
Does Mamta Banerjee want to give the message to Congress by posting Subrata Saha as President of Murshidabad TMC,
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.