অমিতাভ-খুনের বদলা নিতে ব্লু-প্রিন্ট তৈরি, ডিজি-র নেতৃত্বে কোমর বাঁধছে পুলিশ

Subscribe to Oneindia News

কেন্দ্রীয় বাহিনী সরলেও অমিতাভ খুনের বদলা নিতে কোমর বেঁধেই পাহাড় অভিযানে নামছে রাজ্য পুলিশ। রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন পাহাড়ে। পাহাড় প্রশাসনের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকও সেরেছেন তিনি। সেই বৈঠকেই তিনি পুলিশের শীর্ষকর্তাদের বুঝিয়ে দিয়েছেন, কোন পথে হবে অভিযান। কোন পথে আসবে পুলিশ-খুনের বদলা।

অমিতাভ-খুনের বদলা নিতে ব্লু-প্রিন্ট তৈরি, ডিজি-র নেতৃত্বে কোমর বাঁধছে পুলিশ

সোমবার সকালে কলকাতা থেকে বিশেষ বিমানে বাগডোগরা যান ডিজি। সেখান থেকে সড়কপথে তিনি দার্জিলিংয়ে পৌঁছন। সিংলার জঙ্গলে যেখানে দার্জিলিং পুলিশের সাব ইন্সপেক্টর অমিতাভ মালিকের মৃত্যু হয়েছিল, সেই ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি খতিয়ে দেখেন পুরো জায়গাটি। কীভাবে পুলিশ গুরুংয়ের ডেরায় অভিযানে নামে, কোন দিকে থেকে গুলি আসে, কীভাবে গুরুংয়ের জিএলপি বাহিনী পাল্টা লড়াই দিয়ে বিমল গুরুংয়ে পালানোর রাস্তা করে দেয়- সব কিছু খতিয়ে দেখেন।

এরপরই অজয় নন্দা, জাভেদ শামিম, সিদ্ধিনাথ গুপ্তা, দার্জিলিং জেলা পুলিশ সুপার অখিলেশ চতুর্বেদীদের নিয়ে তিনি রুদ্ধদ্বার বৈঠক করেন। সেই বৈঠকেই তিনি পরবর্তী লড়াইয়ের ব্লু-প্রিন্ট তৈরি করে দেন। ১৩ অক্টোবর অভিযানের জন্য। কী পরিকাঠামো প্রয়োগ করা হয়েছিল, তাও খতিয়ে দেখেন ডিজি।

অতীতের এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে এবার আটঘাট বেঁধেই অভিযানে নামবে পুলিশ। লক্ষ্য দার্জিলিংকে সন্ত্রাসমুক্ত করা। পাহাড়কে আর জ্বলতে দেবে না প্রশাসন। যে কোনও মূল্যে পাহাড়ে শান্তি ফেরাতে তৎপর পুলিশ প্রশাসন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন, রাজ্য পুলিশের ডিজি স্বয়ং পাহাড়ে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখবেন এবং আগামী পদক্ষেপ স্থির করবেন।

English summary
DGP Surajit Kar Purkayastha has directed to create blue print for revenge of Amitabh-murder

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.