• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে টুকলি করা প্রকল্প মোদীর! কেন এগিয়ে বাংলা পদে পদে প্রমাণ দিলেন ডেরেক

প্রধানমন্ত্রী মোদীকে 'নকলি মহারাজ' বলে কটাক্ষ করেছিলেন বাংলার অর্থমন্ত্রী অমিত মিত্র। একই মঞ্চে ডেরেক দিলেন ব্যাখ্যা। কেন মোদীর প্রকল্প টপকাতে পারে না মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্পকে, তার ব্যাখ্যা দিলেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও'ব্রায়েন। সেইসঙ্গে পিএম কেয়ারকে প্রাইভেট লিমিটেড বলেও খোঁচা দিলেন তিনি।

মোদী শুধু অপরের নকল করেন

মোদী শুধু অপরের নকল করেন

তৃণমূল সাংসদ প্রধানমন্ত্রী মোদীকে নিশানায় বলেন, নিজে থেকে কিছু ভাবতে পারেন না মোদী। নকলি মহারাজ মোদী শুধু অপরের নকল করতে জানেন। রাজ্যের দেখাদেখি সমস্ত প্রকল্প আনেন তিনি। মমতাকে নকল করেই তাঁর বেশিরভাগ প্রকল্প রূপায়ণ।

মমতা অনেক আগেই ওইসব প্রকল্প এনেছেন

মমতা অনেক আগেই ওইসব প্রকল্প এনেছেন

ডেরেকের কথায়, কেন্দ্রের আয়ুস্মান প্রকল্প, পিএম কিষাণ প্রকল্প, বেটি বাঁচাও বেটি পড়াও প্রকল্প, সব কিছু নকল করা। মমতা বন্দ্যোপাধ্যায় অনেক আগে ওইসব প্রকল্প এনেছেন, মানুষকে পরিষেবা দিয়েছেন। স্বাস্থ্যসাথী, কিষাণমান্ডি, কন্যাশ্রীর মতো প্রকল্পগুলি মোদীর অনেক আগে করা।

নকলি প্রকল্পগুলিকে এনে চিৎকার অমিতের

নকলি প্রকল্পগুলিকে এনে চিৎকার অমিতের

আর নকলি প্রকল্পগুলিকে এনে অমিত শাহ চিৎকার করছেন বাংলা দখলের। ডেরেক বলেন, বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী শপথও নেবেন না আর ওইসব নকল প্রকল্প হবেও না। মানুষ স্বাস্থ্যসাথী প্রকল্পে, কিষাণমাণ্ডিতে অনেক বেশি সুবিধা পাচ্ছেন, অনেক দিন ধরে সুবিধা পাচ্ছেন, বিজেপির প্রকল্পের কোনও দরকারই নেই।

৫৩ হাজার কোটি টাকা পাওনা, সেটাই বড় প্রকল্প

৫৩ হাজার কোটি টাকা পাওনা, সেটাই বড় প্রকল্প

ডেরেকের কথায়, কেন্দ্রীয় সরকারের কাছে মোট ৫৩ হাজার কোটি টাকা পাওনা। তার তুলনায় কেন্দ্রের আয়ুস্মান আর পিএম কিষান আদৌ ভালো প্রকল্প হতে পারে না। কেন্দ্রীয় প্রকল্পগুলি বাবদ বাংলার প্রাপ্য রয়েছে মোট ৩৬ হাজার কোটি টাকা। কেন্দ্রীয় করের প্রাপ্য বাবদ পাওনা ১১ হাজার কোটি টাকা। ২০২০-র ৩১ মার্চ পর্যন্ত জিএসটি বাবদ প্রাপ্য তিন হাজার কোটি টাকা। এছাড়া অন্যা্ন্য প্রকল্পবাবদ প্রাপ্য আর তিন হাজার কোটি টাকা।

কী করেছেন মোদী, বলবেন প্লিজ

কী করেছেন মোদী, বলবেন প্লিজ

ডেরেক আরও বলেন, পরিযায়ী শ্রমিকদের গরু-ছাগলের মতো ট্রেনে নিয়ে আসা হচ্ছে। মুখ্যমন্ত্রী তো শ্রমিকদের জন্য ১০ লক্ষ টাকার বিমা করেছেন। শাহ বলতে পারবেন, আপনার সরকার কী করেছে। আম্ফানে ১ লক্ষ কোটি টাকা ক্ষতি হয়েছে। কত টাকা দিয়েছে কেন্দ্র। এক হাজার কোটি, কেন বলতে পারবেন শাহ?

পিএম কেয়ার্স তো পিএম প্রাইভেট লিমিডেট

পিএম কেয়ার্স তো পিএম প্রাইভেট লিমিডেট

ডেরেকের কথায়, রাজ্যের অবস্থা অনেক ভালে দেশের জিডিপির থেকে। আর পিএম কেয়ার্স তো পিএম প্রাইভেট লিমিডেট হয়ে গিয়েছে। ডেরেকও বিজেপির বিরুদ্ধে নকল ক্রিয়াকলাপ ও মিথ্যের রাজনীতি করার অভিযোগ তোলেন। আয়ুস্মান প্রকল্প ও কিষাণ সম্মান প্রকল্প নিয়ে খোঁচা দেন বিজেপিকে।

NEW NORMAL : লকডাউন পৃথিবীর নয়া অধ্যায় অনলাইন ক্লাস ! কিন্তু ভবিষ্যৎ কী?

রাজ্যে সায়েন্টিফিক রিগিং বন্ধ করতে হবে, একুশের বিধানসভা ভোটের আগে কিসের ইঙ্গিত রাজ্যপাল ধনখড়ের

English summary
Derek O’Brien criticizes Naredra Modi and Amit Shah on central projects. He says 53 thousand crore state’s scheme better than central Ayushman and PM kisan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X