আত্মসমর্পণ করা ছাড়া উপায় নেই বিমল গুরুংয়ের, কী নির্দেশ দিল দার্জিলিং জেলা আদালত

  • Posted By:
Subscribe to Oneindia News

বিমল গুরুং সহ একাধিক মোর্চা নেতা-কর্মীকে আত্মসমর্পণের নির্দেশ দিল দার্জিলিং জেলা আদালত। সিআইডি-র করা আবেদনের শুনানিতে আগামী একমাসের মধ্যে গুরুং সহ বাকীদের আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে আদালত।

বিমল গুরুংকে একমাসের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ আদালতের

আগামী ২৩ নভেম্বর বেলা সাড়ে দশটার মধ্যে আদালতে হাজির হতে বলা হয়েছে বিমল গুরুং, তার স্ত্রী আশা, রোশন গিরি, প্রকাশ গুরুং সহ মোর্চা নেতাদের। যদি ওই তারিখের মধ্যে গুরুং বাহিনী আদালতে ধরা না দেয় তাহলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করার পথে হাঁটতে পারে আদালত।

এই সম্ভাবনা ভালোরকম রয়েছে কারণ ইতিমধ্যে এক গুরুং ঘনিষ্ঠ নেতার সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট আদালতের নির্দেশ প্রশাসন বাজেয়াপ্ত করেছে। আদালতে আত্মসমর্পণ না করায় এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর আগে অডিও বার্তায় অক্টোবরের শেষে দার্জিলিংয়ে ফেরার কথা বলেছিল গুরুং। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি প্রচ্ছন্ন হুমকিও ছিল। তবে এখন কোণঠাসা গুরুং সুর নরম করে ফেলেছে। সে এখন শান্তির কথা বলছে। শান্তিপূর্ণ পদ্ধতিতেই সে গোর্খাল্যান্ড আদায় করতে চায়।

পাশাপাশি বিনয় তামাং গোষ্ঠীর প্রতিও ক্ষোভ উগরে দিয়েছেন গুরুং। তার কথায়, কিছু নেতা বিক্রি হয়ে গিয়েছে। আমি পাহাড়ে না ফেরা পর্যন্ত তাদের হাত থেকে পাহাড়বাসীকে সমঝে থাকতে হবে।

পুলিশ মনে করছে, বর্তমানে হুঙ্কার ছাড়ার অবস্থায় নেই গুরুং। তাই সে সন্ধির কথা বলছে। শান্তির অবস্থান নিতে চাইছে। তার খোঁজে পুরোদমে তল্লাশি চলছে। তার মধ্যেই আত্মসমর্পণ করলে ভালো না হলে ঠিকই তাকে খুঁজে গ্রেফতার করা হবে।

English summary
Darjeeling court directs GJM supremeo Bimal Gurung to surrender before 23rd November

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.