• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোপালপুর-পুরী থেকে দূরে সরল ঘূর্ণিঝড় অশনি! বুধবার কি ভাসবে দক্ষিণবঙ্গ, একনজরে আবহাওয়ার পূর্বাভাস

Google Oneindia Bengali News

ওড়িশার গোপালপুর ও পুরী থেকে দূরে সরল ঘূর্ণিঝড় অশনি (cyclone asani) । তবে উপকূল ধরেই এগোচ্ছে অন্ধ্রপ্রদেশের দিকে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এর প্রভাবে বুধবার দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টি (heavy rain) ও ঝড়ের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা।

সমুদ্রসৈকতে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় অশনি,মাইকিং করে করা হচ্ছে সর্তকতা,পরিদর্শনে মৎস্য মন্ত্রী
 ঘূর্ণিঝড়ের অবস্থান

ঘূর্ণিঝড়ের অবস্থান

আবহাওয়া দফতরের তরফে এদিন বিকেলে দেওয়া বুলেটিনে বলা হয়েছে, পশ্চিম-মধ্য এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে থাকা ঘূর্ণিঝড় পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে। বেলা ১১.৩০-এ পাওয়া তথ্য অনুযায়ী, তা গত ৬ ঘন্টা ধরে ঘন্টায় ২৫ কিমি বেগে এগিয়ে চলেছে নিজের পথে। সেই সময় অন্ধ্রপ্রদেশের কাঁকিনাড়া থেকে এর অবস্থান ছিল ২১০ কিমি দক্ষিণ-দক্ষিণ-পূর্বে, অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম থেকে ৩১০ কিমি দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, ওড়িশার গোপালপুর এবং পুরী থেকে যথাক্রমে ৫৩০ ও ৬৩০ কিমি দক্ষিণ-পশ্চিমে। সকাল ৮.৩০-এ এই দুই জায়গা থেকে ঘূর্ণিঝড় অশনির অবস্থান ছিল যথাক্রমে ৪৯০ এবং ৫৭০ কিমি দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে।

ক্রমেই দুর্বল হবে

ক্রমেই দুর্বল হবে

আবহাওয়া দফতর জানিয়েছে, ১১ মে সকালে অতিপ্রবল ঘূর্ণিঝড় থেকে তা ঘূর্ণিঝড়ে এবং ১২ মে সকালে তা গভীর নিম্নচাপে পরিণত হবে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস

আবহাওয়া দফতরের পূর্বাভাস

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ১০-১২ মের মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এদিনের পরে ভারী বৃষ্টি হতে পারে ১১ মে বুধবারেও। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে বৃষ্টি হলেও তাপমাত্রার পরিবর্তন হবে না

উত্তরবঙ্গে বৃষ্টি হলেও তাপমাত্রার পরিবর্তন হবে না

এদিন বিকেলে দেওয়া পূর্বাভাস অনুযায়ী, ১২ মে বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-ৃসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জায়গায় ধন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এছাড়া আগামী ৫ দিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।

দক্ষিণবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

এদিন বিকেলে দেওয়া পূর্বাভাস অনুযায়ী, ১১ মে বুধবার সকালের মধ্যে সবকটি জেলাতেই বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বুধবার জুড়ে বেশি বৃষ্টি হবে। বিশেষ করে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং নদিয়া জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সকালের মধ্যে সবকটি জেলাতেই ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।

কলকাতায় মেঘলা আকাশ, বৃষ্টির সম্ভাবনা

কলকাতায় মেঘলা আকাশ, বৃষ্টির সম্ভাবনা

আগামী ২৪ ঘন্টায় কলকাতার আকাশ থাকবে মেঘলা। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৩ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩৩.৩ এবং ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ।

বৃষ্টিপাত চলবে শুক্রবার পর্যন্ত

বৃষ্টিপাত চলবে শুক্রবার পর্যন্ত

হাওয়া অফিস বলছে, আগামী শুক্রবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত চলবে। অন্য জেলাগুলিতেও বৃষ্টিপাত হবে। এছাড়া পূর্ব ভারতের ছত্তিশগড়, ঝাড়খণ্ড, বিহারের বেশ কিছু এলাকায় ও উত্তর-পূর্ব ভারতের প্রায় সবকটি রাজ্যেই বৃষ্টিপাত হবে শুক্রবার পর্যন্ত।

ভারতের কোন রাজ্য সবথেকে বেশি ঘূর্ণিঝড়-প্রবণ, বিচার করুন তালিকা দেখেইভারতের কোন রাজ্য সবথেকে বেশি ঘূর্ণিঝড়-প্রবণ, বিচার করুন তালিকা দেখেই

English summary
Cyclone asani made distances from Puri and Gopalpur, predicts heavy rain on wednesday on South Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X