• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেলা কমিটির পরে এবার সিপিএম রাজ্য সম্পাদক, 'জাগো বাংলায়' লেখা নিয়ে অজন্তাকে শাস্তির ইঙ্গিত সূর্যকান্তের

Google Oneindia Bengali News

শনিবার সিপিআইএম (cpim) সদস্য তথা অনিল বিশ্বাসের কন্যা অজন্তা বিশ্বাসকে (ajanta biswas) নিয়ে অবস্থান জানিয়েছিল দলের কলকাতা জেলা কমিটি। আর রবিবার অবস্থান আরও স্পষ্ট করে রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র (suryakanta mishra) অজন্তা বিশ্বাসের কাজের সমালোচনা করলেন।

সূর্যকান্ত মিশ্রের প্রতিক্রিয়া

সূর্যকান্ত মিশ্রের প্রতিক্রিয়া

এদিন এক অনুষ্ঠানে সূর্যকান্ত মিশ্রকে অজন্তা বিশ্বাস সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, তিনি বিষয়টি শুনেছেন। অজন্তা যা করেছে, তা কোনও ভাবেই ছোট করে দেখার মতো নয়। শাস্তি সম্পর্কে তিনি বলেন, অজন্তা যে ইউনিটের সদস্য তারা আগে পদক্ষেপ নেবে। তারপর রয়েছে কলকাতা জেলা কমিটি। তারপর রয়েছে রাজ্য কমিটি। তিনি বলেন, অজন্তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হবে। তবে সে যা করেছে তা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না বলে মন্তব্য করেছেন সূর্যকান্ত মিশ্র। মমতা বন্দ্যোপাধ্যায়ের স্তুতি প্রসঙ্গে সূর্যকান্ত মিশ্র অজন্তা বিশ্বাসকে কার্যত মূর্থ বলেও কটাক্ষ করেন।

 কলকাতা জেলা কমিটির প্রতিক্রিয়া

কলকাতা জেলা কমিটির প্রতিক্রিয়া

শনিবার সিপিআইএম-এর কলকাতা জেলা কমিটি অজন্তা বিশ্বাস সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে শোকজের ইঙ্গিত দিয়েছিল। জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য কল্লোল মজুমদার বলেছিলেন, দলের অনেকেই অনেক সংবাদ পত্রে লেখেন। কিন্তু অজন্তা যেভাবে বিরোধীদলের মুখপত্র জাগো বাংলায় লিখেছেন, তা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। কল্লোল মজুমদার বলেন, লেখা পাঠানোর পরে অজন্তা সেই কথা জানিয়েছিলেন। কেন তিনি লেখার আগে অনুমতি নিলেন না সেই প্রশ্ন করেছিলেন তিনি। সেই কারণেই শোকজের কথা বলেছিলেন কল্লোল মজুমদার।

লেখার শেষ কিস্তিতে মমতার ভূয়সী প্রশংসা

লেখার শেষ কিস্তিতে মমতার ভূয়সী প্রশংসা

অজন্তা বিশ্বাস জাগো বাংলায় তাঁর লেখার শেষ কিস্তি মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেন। সেখানে তিনি মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার ইতিহাসে অন্যতম সেরা মহিলা রাজনীতিবিদ বলে উল্লেখ করেন। অজন্তার লেখায় উঠে এসেছে সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলন প্রসঙ্গ। পুরুষদের সঙ্গে অসম লড়াইয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জায়গা করে নিয়েছিলেন বলেও উল্লেখ করেন অজন্তা বিশ্বাস। মমতা বন্দ্যোপাধ্যায়কে অগ্নিকন্যা, দিদি, ঘরের মেয়ে-সহ বিভিন্ন বিশেষণে ভূষিত করেন তিনি।

 অজন্তা বিশ্বাসের পাশে পার্থ, কুণাল

অজন্তা বিশ্বাসের পাশে পার্থ, কুণাল

যদিও ইটিমধ্যেই অজন্তা বিশ্বাসের পাশে দাঁড়িয়েছএন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তৃণমূলের মুখপত্র কুণাল ঘোষ। পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, বিষয়টি নিয়ে অহেতুক বিতর্ক তৈরি করা হচ্ছে। লেখার মধ্যে রাজনীতি খোঁজা উচিত নয় বলেও মন্তব্য করেছিলেন তৃণমূলের মহাসচিব। পাশাপাশি তাঁর যে কথায় জল্পনা তৈরি হয়, তা হল , বিজেপির বিরুদ্ধে যাঁরা লড়াই করতে ইচ্ছুক, এটা তাঁদের পদক্ষেপ। অন্যদিকে কুণাল ঘোষ বলেছেন, অনেক বাম নেতাই তৃণমূল নেত্রীর সঙ্গে কথা বলেছেন। তাঁদের ব্যক্তিগত অনুরোধও মমতা বন্দ্যোপাধ্যায় রক্ষা করেছেন।

English summary
After CPIM's Kolkata District committee CPIM State secretary Suryakanta Mishra hints punishment for Ajanta Biswas for her writings in Jago Bangla
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X