• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নারদ কাণ্ড একসঙ্গে গ্রেফতার তিন প্রাক্তন মেয়র! সম্মান নিয়ে প্রশ্ন তুলে লজ্জা ও দুঃখ প্রকাশ অশোক ভট্টাচার্যের

Google Oneindia Bengali News

নির্বাচনে হারলেও, দুর্নীতি তাঁকে স্পর্শ করতে পারেনি। দাবি করেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য (ashok bhattacharya)। এদিন সোশ্যাল মিডিয়ায় শিলিগুড়ির প্রাক্তন মেয়র রাজ্যে তৃণমূলের (trinamool congress) তিন প্রাক্তন মেয়রের (three ex mayors) গ্রেফতারি প্রসঙ্গে প্রশ্ন তুলেছেন। তিনি বলেছেন, শহরের প্রথম নাগরিকের অসম্মান মানে সেই শহরের অসম্মান।

অভিযুক্ত তিন প্রাক্তন মেয়র

অভিযুক্ত তিন প্রাক্তন মেয়র

নারদ কাণ্ডে একসঙ্গে অভিযুক্ত হয়েছেন কলকাতার তিন প্রাক্তন মেয়র। এঁদের মধ্যে সুব্রত মুখোপাধ্যায় রাজ্যে ভরা বাম শাসনে কলকাতার মেয়র হয়েছিলেন। অন্যদিকে শোভন চট্টোপাধ্যায় মেয়র হয়েছিলেন, বামেদের বিদায়ের সময়ে। আর ফিরহাদ হাকিম মেয়র হয়েছিলেন, শোভন চট্টোপাধ্যায় দায়িত্ব ছাড়ার পরে। ফিরহাদ হাকিম এখনও কলকাতা পুরসভার প্রশাসনিক প্রধান। পাশাপাশি ফিরহাদ হামিক এবং সুব্রত মুখোপাধ্যায় দুজনেই রাজ্যের গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রী। সেই কথা উল্লেখ করেছেন অশোক ভট্টাচার্য। অনেকেই বলেন, কলকাতার মেয়রের চেয়ারে একটা সময় বসেছিলেন সুভাষচন্দ্র বসু। সেই চেয়ার বসা তিনজন নারদ মামলায় অভিযুক্ত।

তিনি সম্মানের সঙ্গে কাজ করেছেন

তিনি সম্মানের সঙ্গে কাজ করেছেন

কলকাতার তিন প্রাক্তন মেয়রের কথা বলতে গিয়ে অশোক ভট্টাচার্য নিজের কথা উল্লেখ করেছেন। তিনি বলেছেন, প্রায় তিরিশ বছর জনস্বার্থে সম্মানের সঙ্গে কাজ করেছেন। সেটাই তাঁর কাছে গর্বের। এদিনের ঘটনা প্রসঙ্গে তিনি বলেছেন, একইসঙ্গে লজ্জা ও দুঃখ হচ্ছে। কেননা তিনি যেমন একটা সময়ে রাজ্যের মন্ত্রী ছিলেন, আবার একটি শহরের মেয়রের দায়িত্বও পালন করেছেন। অশোক ভট্টাচার্য বলেছেন, মেয়রের পদ খুবই সম্মানের। কেননা তিনি সেই শহরের প্রথম নাগরিক। মেয়রের অসম্মান মানে সেই শহরের অসম্মান মন্তব্য করেছেন তিনি।

হেরে পদ গ্রহণে অস্বীকার

হেরে পদ গ্রহণে অস্বীকার

অশোক ভট্টাচার্য জানিয়েছেন, শহরের সম্মানের প্রশ্ন জড়িত বলেই তিনি শিলিগুড়িতে হারার পরেই শহরের পুর প্রশাসকমণ্ডলীয় চেয়ারম্যান পদ নিতে অস্বীকার করেছিলেন। প্রসঙ্গত উল্লেখ্য অশোক ভট্টাচার্য পদ নিতে অস্বীকার করার পরে, তৃণমূলের তরফে ডাবগ্রাম-ফুলবাড়ি থেকে হেরে যাওয়া গৌতম দেবের হাতে শিলিগুড়ির পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের পদ তুলে দেওয়া হয়।
এবার বিধানসভা নির্বাচনে হারার পর অশোক ভট্টাচার্য ঘোষণা করেছিলেন, তিনি আর ভোটে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। তবে বাম-নেতা কর্মীদের মেন্টর হিসেবে কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছিলেন।

বামফ্রন্টের তরফ থেকে তৃণমূলকে উপদেশ

বামফ্রন্টের তরফ থেকে তৃণমূলকে উপদেশ

এদিনের ঘটনার পরে তৃণমূলকে উপদেশ দিয়েছে বামফ্রন্ট। তারা বলেছেন, বিজেপির মতো ভয়ঙ্কর শক্তিকে মোকাবিলা করতে গেলে রাজ্যের মানুষকে বিজেপি সম্পর্কে মোহমুক্ত করতে গেলে তৃণমূল কংগ্রেসকে দুর্নীতিবাজদের সঙ্গে আপোস করার মনোভাব ত্যাগ করতে হবে। বামফ্রন্টের তরফে আরও বলা হয়েছে, করোনা মহামারিকে জরুরি ভিত্তিতে মোকাবিলা না করে বিজেপির তৈরি করা চক্রান্তকে কোনওভাবে সমর্থন করা যায় না।

শপথ নেওয়ার পরেও হুমকি দিচ্ছেন মমতা! রাজ্যবাসীর 'দুর্ভাগ্যজনক' পরিস্থিতি নিয়ে বিস্ফোরক বিজয়বর্গীয়শপথ নেওয়ার পরেও হুমকি দিচ্ছেন মমতা! রাজ্যবাসীর 'দুর্ভাগ্যজনক' পরিস্থিতি নিয়ে বিস্ফোরক বিজয়বর্গীয়

English summary
CPIM leader Ashok Bhattacharya targets TMC's three ex mayors of Kolkata for their detention in Narada case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X