• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উৎসবের মুখে রাজ্যে করোনা ত্রাস, দৈনিক সংক্রমণ পার করল দেড় হাজার, উদ্বেগে সরকার

Google Oneindia Bengali News

পশ্চিমবঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। রাজ্যের আকাশে দেখা দিয়েছে আতঙ্কের মেঘ। বুধবার এ রাজ্যে সংক্রমণের সংখ্যা পার করেছিল ১৪০০, এবার বৃহস্পতিবার তা এক ধাক্কায় অনেকটাই বেড়ে গেল। এদিন গত ২৪ ঘণ্টায় দেড় হাজারের বেশি জন্য এই মারণ রোগে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর। স্বাভাবিকভাবেই রাজ্যবাসীর মনে তা আতঙ্কের সৃষ্টি করেছে এবং চতুর্থ ওয়েভের আশঙ্কাও উড়িয়ে দিচ্ছেন না চিকিৎসক-বিশেষজ্ঞরা।

দৈনিক সংক্রমণ

দৈনিক সংক্রমণ

এদিন রাজ্যের স্বাস্থ্য বুলেটিনের খবর অনুযায়ী বাংলায় দৈনিক সংক্রমণ ১৫২৪। মোট পজিটিভ কেসের সংখ্যা ২০,২৯,৪২৫। বুধবার রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছিল ১৪২৪ জন। তবে বৃহস্পতিবার রাজ্যে মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে একজনের, বুধবার যেটা ছিল ২জন। রাজ্যে এই নিয়েএ মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো ২১,২১৯।

রাজ্যে উৎসব শুরু

রাজ্যে উৎসব শুরু

রথযাত্রা দিয়ে রাজ্যে একের পর এক উৎসব শুরু হয়ে যাবে। এরকম পরিস্থিতিতে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ সরকারের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। করোনা টিকা কর্মসূচি রাজ্যের বিভিন্ন জেলা ও কলকাতায় চললেও মাস্ক না পরা ও সামাজিক দুরত্ব না মানার প্রবণতা বেড়ে গিয়েছে। উপরন্তু সিনেমা হলগুলি খুলে যাওয়ায় সেখানেও ভিড় বাড়ছে। বৃহস্পতিবার করোনা ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪১৪ জন। এই নিয়ে রাজ্যে মোট সুস্থতার সংখ্যা ২০,০১,২০১ জন।

ভয় ধরাচ্ছে করোনা ভাইরাস

ভয় ধরাচ্ছে করোনা ভাইরাস

সর্বাধিক সংক্রমণ দেখা গিয়েছে শহর কলকাতাতেই। কিছুদিন আগেই রাজ্য সরকারের পক্ষ থেকে করোনা নিয়ে সতর্কতা জারি করা হয়েছিল। বলা হয়েছিল যে মাস্ক যেন সকলে পরে থাকেন, বিশেষ করে জনবহুল এলাকায়। এছাড়াও সামাজিক দুরত্ব বজায় রাখার কথাও বলা হয়। প্রসঙ্গত, দেশে কোভিডের চতুর্থ ওয়েভের প্রভাব পড়তে শুরু করেছে। ক্রমে বেড়েই যাচ্ছে করোনা সংক্রমণ। এই বিষয়ে ফের আলোচনায় বসেছিল কেন্দ্র। এবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক মঙ্গলবার একটি চিঠি লিখে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে উৎসব এবং গণসমাবেশে অংশ নেওয়া লোকেদের উপর নজর রাখতে বলল।

কেন্দ্র সরকারের পদক্ষেপ

কেন্দ্র সরকারের পদক্ষেপ

অন্যদিকে, কেন্দ্রীয় সরকার বুধবার রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে আন্তর্জাতিক ফ্লাইট থেকে ভারতে আসা যাত্রীদের আরটিপিসিআর পরীক্ষা করতে বলেছে। ভারতে গত দুই সপ্তাহ ধরে নিয়মিতভাবে প্রতিদিন ১০ হাজারেরও বেশি কোভিড- কেস ধরা পড়ছে। তাই সরকার কোভিড-১৯ কেস এবং তাদের ভ্যারিয়েন্ট গুলিকে ট্র্যাক করার জন্য এইভাবে নজরদারি ব্যবস্থার সিদ্ধান্ত নিয়েছে।অন্যদিকে, কেন্দ্রীয় সরকার বুধবার রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে আন্তর্জাতিক ফ্লাইট থেকে ভারতে আসা যাত্রীদের আরটিপিসিআর পরীক্ষা করতে বলেছে। ভারতে গত দুই সপ্তাহ ধরে নিয়মিতভাবে প্রতিদিন ১০ হাজারেরও বেশি কোভিড- কেস ধরা পড়ছে। তাই সরকার কোভিড-১৯ কেস এবং তাদের ভ্যারিয়েন্ট গুলিকে ট্র্যাক করার জন্য এইভাবে নজরদারি ব্যবস্থার সিদ্ধান্ত নিয়েছে।

English summary
in this state covid-19 infection crossed 1,500 in one day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X