• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় করোনা সংক্রমণ ছাড়াল পৌনে ৩ লাখ, রেকর্ড মৃত্যু! উদ্বেগ বেড়েই চলেছে

বাংলায় প্রতিদিনই রেকর্ড সংক্রমণ হচ্ছে। মঙ্গলবার স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী রাজ্যে কম টেস্টিং সত্ত্বেও ৩৩৭০ জন সংক্রমিত হলেন। এই সংখ্যা গতদিনের তুলনায় বেশি এবং রেকর্ডসংখ্যক। তার উপর ল্যাবরেটরি বাড়া সত্ত্বেও টেস্টিং কম করানো হচ্ছে। তা আরও উদ্বেগের বিষয় হয়ে উঠেছে। সুস্থতার হারের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩৩৭০ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ২ লক্ষ ৭৩ হাজার ৬৭৯ জন। এদিন ৩৩৭০ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৭৭ হাজার ০৪৯ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৩১৮। এদিন মৃত্যু হয়েছে ৬৩ জনের।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২ লক্ষ ৭৭ হাজার ০৪৯ জনের মধ্যে এই মুহূর্তে চিকিৎসাধীন ২৭ হাজার ৯৮৮ জন। এদিন ২৭১ জন বাড়ল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত বেড়েছে ৩৩৭০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়ে ছাড়া পেয়েছেন ৩০৩৬ জন। মোট করোনা মুক্ত হলেন ২ লক্ষ ৪৩ হাজার ৭৪৩ জন। সুস্থতার রেট বেড়ে হয়েছে ৮৭.৯৮ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ৩৪ লক্ষ ৮০ হাজার ৫১০ জনের। ৮৭টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ৩৮৬৭২। এদিন টেস্টিং হয়েছে ৪২৩৮২ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৭.৯৬ শতাংশ।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি-সহ বেশ কিছু জেলায় উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ৬০৬০৮। এদিন ৭৪২ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৫৫৬৩৬ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৭১২ জন। তারপরেই আছে হাওড়া, হাওড়ায় আক্রান্ত ১৯৪২৬। এদিন আক্রান্ত হয়েছেন ১৬০ জন। তারপরের স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। এদিন ১৯৫ জন বেড়ে হয়েছে ১৮৬৪০। হুগলিতে ২১৯ জন বেড়ে আক্রান্ত ১৩৭৮৯ জন। এরপর পূর্ব মেদিনীপুর ১১৬১৪। এদিন বেড়েছে ১৫৫ জন। পশ্চিম মেদিনীপুরে মোট আক্রান্ত ১০৪৭৬। এদিন বৃদ্ধি পেয়েছে ১১৯।

Positive Story : পশ্চিম মেদিনীপুরঃ রাজ্যে আয়ুষ্মান প্রকল্প রূপায়ণ নিয়ে সবুজ সঙ্কেত মুখ্যমন্ত্রীর

জাপানের বুক থেকে চিনকে ঝাঁঝালো বার্তা ভারত, আমেরিকা সহ ৪ দেশের! লাদাখ আবহে চড়ল পারদ

English summary
Coronavirus affected again record increased in West Bengal on October 6
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X