১৬০০ কোটির দুর্নীতি ফাঁস রাজ্যে, কোমর বেঁধে সিআইডি-র নোটিশ সংস্থাকে

Subscribe to Oneindia News

এক আধ হাজার নয়, এক হাজার ৬০০ কোটি টাকা দুর্নীতির অভিযোগ উঠল ডিভিসি-র এক শীর্ষকর্তার বিরুদ্ধে। আর এই অভিযোগ সামনে আসতেই চক্ষু চড়কগাছ রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডির। সিআইডি-র তরফে ডিভিসিকে একটি নোটিশ পাঠানো হয়েছে। ওই কর্তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে সিআইডি।

১৬০০ কোটির দুর্নীতি ফাঁস রাজ্যে, কোমর বেঁধে সিআইডি-র নোটিশ সংস্থাকে

[আরও পড়ুন:চিটফান্ড নিয়ে ফের সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, তল্লাশি একাধিক জায়গায়]

রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি সূত্রে জানা গিয়েছে, দামোদর ভ্যালি কর্পোরেশন অর্থাৎ ডিভিসি-র শীর্ষ কর্তার বিরুদ্ধে এই বিপুল পরিমাণ দুর্নীতির অভিযোগ সামনে আসার পরই সত্যতা যাতাই করতে ডিভিসিকে নোটিশ পাঠায় সিআইডি। কিন্তু সেই নোটিশের কোনও উত্তর পাননি গোয়েন্দারা। তাই এদিন ফের চিঠি ধরানো হল। এবার এফআইআর করেই তদন্ত শুরু করার প্রস্তুতি শুরু করে দিন সিআইডি।

এদিন যে চিঠি ধরানো হয়েছে, তাতে উল্লেখ করা হয়েছে, দুর্নীতির নিয়ে তাদের কাছে কী তথ্য আছে, কী ধরনের দুর্নীতি হয়েছে, তাও জানতে চাওয়া হয়েছে ডিভিসির কাছে। এর পাশাপাশি ওই কর্তার সম্পর্কে খোঁজখবর নেওয়াও শুরু করেছে সিআইডি।

প্রাথমিকভাবে তদন্ত শুরু করে দিয়েছেন সিআইডি-র আধিকারিকরা। অভিযোগের সত্যতা দেখেই পূর্ণাঙ্গ তদন্ত শুরু হবে। তার মাঝে ডিভিসির প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছেন গোয়েন্দারা। তারপর এফআইআর করেই এগোবেন সিআইডিরা। মোট কথা ডিভিসির মতো সংস্থায় এত টাকা দুর্নীতির অভিযোগকে একেবারেই খাটো করে দেখা হচ্ছে না। এই দুর্নীতি ফাঁস করে অপরাধীকে জালে পুরতে কোমর বেঁধে নামছে সিআইডি।

English summary
CID sends notice to DVC for investigation of 1600 crore rupees corruption

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.