• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির রথযাত্রার কোনও অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্ট

  • |

বিজেপির রথ যাত্রার কোনও অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্ট। আগামী ১১ তারিখ এই মামলার পরবর্তী শুনানিতে মামলায় পক্ষভুক্ত করতে হবে বিজেপিকে।

পরিবর্তন যাত্রায় এখন স্থগিতাদেশ নয় জানাল কলকাতা হাইকোর্ট

বিজেপির রথযাত্রার কোনও অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্ট

বিধানসভা নির্বাচনের আগে বাংলার বুকে জনসংযোগ বাড়াতে চলতি মাসের ৬ ফেব্রুয়ারি থেকে রাজ্যজুড়ে রথযাত্রার শুরু করেছে বঙ্গ বিজেপি ব্রিগেড। রথযাত্রার নাম দেওয়া হচ্ছে 'পরিবর্তনের রথযাত্রা'। বিজেপির সেই রথযাত্রার বিরোধিতা করে, রথযাত্রায় স্থগিতাদেশ চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। এদিন হাইকোর্টের বিচারপতি রাজেশ বিন্দালের ডিভিশন বেঞ্চে মামলাকারি আইনজীবী রামপ্রসাদ সরকার রথ যাত্রার ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশের আর্জি জানান।

তাঁর যুক্তি, এই করোনা অতিমারি পরিস্থিতিতে এই রথযাত্রার কারণে করোনা বিধি শিকেয় উঠবে। এবং বিরাট পরিমাণে করোনা সংক্রমণ ছড়ানোর আশঙ্কা প্রকাশ করেছেন আইনজীবী। পাশাপাশি, বিজেপির এই রথযাত্রার কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে বলেও দাবি করেছেন আইনজীবী। আর সাধারণ মানুষকেই এর ফল ভুগতে হবে। মানুষ অসুবিধার সম্মুখীন হতে পারে বলে রথ যাত্রার বিরোধিতা জানিয়েছেন তিনি।

তবে এই মামলাতে বিজেপিকে পক্ষভুক্ত করা হয় নি বলে আদালতে অভিযোগ করে বিজেপি। বিজেপির বক্তব্য, রথ যাত্রার আয়োজন করেছেন তারাই। তাই এই মামলায় তাদের বক্তব্যেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাই এই জনস্বার্থ মামলায় অন্তর্ভুক্ত হতে চায় বিজেপি। এদিন বিজেপির হয়ে সওয়াল আইনজীবী মহেশ জেঠমালানির। তার বক্তব্যের প্রেক্ষিতেই এদিন বিজেপিকে মামলায় পক্ষভুক্ত করার নির্দেশ দিয়েছে আদালত।

প্রসঙ্গত, ইতিমধ্যেই গত ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে গিয়েছে রথ যাত্রা। এর পর এই মামলা গুরুত্বহীন বলেই মনে করছে আইনজীবী মহল।

তৃণমূল কি 'দুর্বল' হয়ে পড়েছে, দলত্যাগীদের আক্রমণ করে মুখ্যমন্ত্রীর বার্তায় জল্পনা

English summary
Calcutta hugh court on Parvartan yatra,No stay order for BJP's Rathayatra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X