• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘‌‌সিএএ একটি আইন এবং সেটাকে সম্মান করা উচিত’‌: ‌জগদীপ ধনকার

নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষে নিজের প্রতিক্রিয়া জানালেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকার। গোটা রাজ্য জুড়ে সিএএ–এর প্রতিবাদে সরব হয়েছেন সকলে। সোমবার মমতা বন্দ্যেপাধ্যায়ও এই আইনের বিরোধিতা করে প্রতিবাদ মিছিলে হাঁটেন। মঙ্গলবার মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে রাজ্যপাল বলেন, '‌এটি দেশের আইন এবং এই আইনকে সকলেরই সম্মান জানানো উচিত।’‌

‘‌‌সিএএ একটি আইন এবং সেটাকে সম্মান করা উচিত’‌: ‌জগদীপ ধনকার

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ধনকার বলেন, '‌সংশোধনী নাগরিকত্ব আইন দেশের নাগরিকদের বিপক্ষে নয়। সংসদের উভয় কক্ষেই এটা পাশ হয়েছে এবং তারপরই রাষ্ট্রপতির অনুমোদনে তা আইনে পরিণত হয়। এটি একটি আইন এবং সকলের এই আইনকে সম্মান জানানো উচিত।

আমি মুখ্যমন্ত্রী এবং প্রত্যেকের কাছে আবেদন করব যে আমাদের শপথকে অনুসরণ করুন, সংবিধানকে মেনে চলুন এবং শান্তি–শৃঙ্খলার ওপর বিশ্বাস রাখুন।’‌ তিনি আরও জানান যে দেশবাসী এই বিষয়ে বিভাজন পদ্ধতির নীতিকে মেনে নেবেন না। রাজ্যপাল বলেন, '‌পশ্চিমবঙ্গবাসী শান্তি ও নিরাময় স্পর্শ চান। আমরা এমন কোনও পরিস্থিতি চাই না যা ঝামেলার সৃষ্টি করে। আমি এবং মুখ্যমন্ত্রী দু’‌জনেই সাংবিধানিক পদে রয়েছি এবং আমরা আমাদের শপথ গ্রহণ করেছি। আমি বৈঠকের জন্য মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছি। যদিও আমি জানি যে তিনি এই বৈঠকে আসবেন না।’‌ তিনি সংবাদমাধ্যমকেও অশান্তিকর পরিবেশকে শান্ত করার ভূমিকা গ্রহণ করতে বলেন।

দুই এসএসজি কমান্ডারকে নিকেশ করে পাক চক্রান্ত ব্যর্থ করল ভারতীয় সেনা

English summary
the amended citizenship act is not against any citizen of the country, said governor,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X