পঞ্চায়েত নির্বাচনেই কেন্দ্রীয় পর্যবেক্ষক! ২০১৯-এর লক্ষ্যে নয়া চাল মুকুলদের

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

পঞ্চায়েত নির্বাচন পর্যবেক্ষণ করতে পাঠানো হোক নির্বাচন কমিশনের পর্যবেক্ষক। নির্বাচন কমিশনের কাছে এমনটাই দাবি করলেন বিজেপি নেতা মুকুল রায়।

পঞ্চায়েত নির্বাচনেই কেন্দ্রীয় পর্যবেক্ষক! ২০১৯-এর লক্ষ্যে নয়া চাল মুকুলদের

তৃণমূল কীভাবে রিগিং করে তার পর্যবেক্ষণে পঞ্চায়েত নির্বাচনেই পর্যবেক্ষক পাঠানো হোক রাজ্যে। মুখ্য নির্বাচন কমিশনার ওমপ্রকাশ রাওয়াতের সঙ্গে দেখা করে এমনটাই দাবি করলেন বিজেপি নেতা মুকুল রায় এবং অন্য বিজেপি নেতারা।

নির্বাচন কমিশন পঞ্চায়েত নির্বাচন পরিচালনা করে না। কিন্তু একদল পর্যবেক্ষক পাঠিয়ে দেখতে অনুরোধ করা হয়েছে কীভাবে তৃণমূল বাংলার ভোটে রিগিং করে। বিষয়টি পর্যবেক্ষণ করলে নির্বাচন কমিশন ২০১৯-এর লোকসভা নির্বাচনের জন্য পশ্চিমবঙ্গের জন্য আলাদা করে নিরাপত্তা ব্যবস্থা করতে পারবে। এমনটাই জানিয়েছেন মুকুল রায়।

মুকুল রায় অভিযোগ করেছেন, যে ভাবে পশ্চিমবঙ্গের ভোট পরিচালনা করা হয়, তা অন্য কোনও রাজ্যে হয় না।

নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাতে গতমাসের উপনির্বাচনের তথ্যও তুলে ধরা হয় বলে জানিয়েছেন মুকুল রায়। বেশ কিছু বুথে তৃণমূল কংগ্রেস ১০০ শতাংশ ভোট পয়েছে। সেখানে কংগ্রেস, বাম কিংবা বিজেপি কোনও ভোটই পায়নি। এই ধরনের বেশ কিছু স্পর্শকাতর বুথের তালিকাও কমিশনের হাতে তুলে দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনকে এই ধরনের অস্বাভাবিক তথ্য খতিয়ে দেখতে অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন মুকুল রায়।

নির্বাচন কমিশন পশ্চিমবঙ্গের নির্বাচন অবাধ করতে আলাদা কোনও ব্যবস্থা নেবেন বলে আশা প্রকাশ করেছেন বিজেপি নেতারা।

English summary
BJP urged election commission to create seperate model of poll security for Bengal

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.