মুকুলের পর এবার এই বিষয়ে দিলীপের নিশানায় মমতা, কী জবাব দিল তৃণমূল

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

বিশ্ব বাংলা বিতর্কে মুকুল রায়ের পাশেই দাঁড়ালেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, তৃণমূল তথা রাজ্য সরকার দাবি করলেন, কাগজ অন্যয় কথা বলছে বলেও মন্তব্য করেছেন দিলীপ ঘোষ।

মুকুলের পর এবার এই বিষয়ে দিলীপের নিশানায় মমতা, কী জবাব দিল তৃণমূল

১০ নভেম্বর। ধর্মতলার সমাবেশ থেকে বিশ্ব বাংলা বিতর্ক সামনে আনেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া মুকুল রায়। এরপরেই উত্তরবঙ্গ সফর কালে দলীয় রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, বিষয়টি মুকুল রায়ের লড়াই।
মুকুলের পর এবার এই বিষয়ে দিলীপের নিশানায় মমতা, কী জবাব দিল তৃণমূল

তবে বুধবার বিশ্ববাংলা নিয়ে মুকুল রায়ের পাশেই দাঁড়ালেন দিলীপ ঘোষ। তাঁর মন্তব্য, আদালতে গিয়ে তৃণমূল তথা সরকার মুখ বন্ধের চেষ্টা করছে বলেও অভিযোগ করেছেন তিনি। পুলিশ দিয়ে মুখ বন্ধ করা যায় না বলে বিধানসভায় সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন দিলীপ ঘোষ।

অন্যদিকে, বিশ্ব বাংলা বিশ্ববিদ্যালয় নিয়েও মুখ খুলেছেন দিলীপ ঘোষ। তাঁর মতে নামটাই বিতর্কিত। একইসঙ্গে জমিটাও বিতর্কিত বলে মন্তব্য করেছেন তিনি। ২০০২ সালে শিল্পের জন্য জমি অধিগ্রহণ করেছিল তৎকালীন বাম সরকার। ২০০৮ সালে শিল্পের দাবিতে এলাকায় বিক্ষোভ দেখায় তৃণমূল। কিন্তু ২০১১-তে ক্ষমতায় আসার পর থেকে সেই জমিতে উন্নয়নের কোনও চেষ্টা করা হয়নি বলেই অভিযোগ করেছেন দিলীপ ঘোষ।

২০১৭ সালে সেই অধিগৃহীত জমিতে গীতবিতান স্মার্ট সিটি তৈরির কথা ঘোষণা করে রাজ্য সরকার। এবার সেই জমিতেই বিশ্ব বাংলা বিশ্ববিদ্যালয় গড়ে তোলার কথা ঘোষণা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন দিলীপ ঘোষ।

এলাকায় রবীন্দ্রনাথ প্রতিষ্ঠিত রবীন্দ্র চর্চার কেন্দ্র থাকতে আলাদা করে কোনও বিশ্ববিদ্যালয় তৈরির প্রয়োজন আছে কিনা তা নিয়েও প্রশ্ন তোলেন বিজেপির রাজ্য সভাপতি। শুধুমাত্র পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখেই গ্রামাঞ্চলে বিশ্ববিদ্যালয় তৈরির ঘোষণা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। বিষয়টিকে নির্বাচনী চমক বলেই অভিযোগ করেন দিলীপ ঘোষ।

বিশ্ব বাংলা নিয়ে বিধানসভায় মুকুল রায়ের নাম না করেই জবাব দেন মুখ্যমন্ত্রী নিজেই। নাম না করেই হুঁশিয়ারিও দেন মুকুল রায়কে। পরে সাংবাদিক সম্মেলনে শিক্ষামন্ত্রীও বলেন, বিশ্ব বাংলা লোগো তৈরি করেছেন মুখ্যমন্ত্রী।

English summary
BJP state President Dilip Ghosh reacted on Biswa Bangla issue.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.