• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তরবঙ্গে সাংসদের খাসতালুকে পঞ্চায়েতের নিয়ন্ত্রণ হারাল বিজেপি! খুশিতে টেবিল চাপড়ালেন উদয়ন গুহ

বড় থাবা তৃণমূল কংগ্রেসের। যার ফলে কোচবিহারের ভেটাগুড়ি ১ গ্রাম পঞ্চায়েতের নিয়ন্ত্রণ হারাল বিজেপি। লোকসভা নির্বাচনের পর এই পঞ্চায়েতের সব সদস্য দলবদল করে বিজেপিতে গিয়েছিলেন। এবার তারা আস্তে আস্তে ঘরে ফিরছেন। বিজেপির অভিযোগ ভয় দেখিয়ে এই দলবদল করানো হয়েছে।

জুন মাসে দলবদল করে বিজেপিতে

জুন মাসে দলবদল করে বিজেপিতে

২০১৮-র নির্বাচনে কোচবিহারের ভেটাগুড়ি ১ গ্রামপঞ্চায়েতের ১০ টি আশনের সবকটিই তৃণমূল দখল করেছিল। এরমধ্যে লোকসভা নির্বাচনের কোচবিহার আসন থেকে বিজেপির নিশীথ প্রামাণিক ৫৪ হাজারের বেশি ভোটে জয়লাভ করেন। লোকসভা নির্বাচনের পর গত জুন মাসে ১০ জনই বিজেপিতে যোগ দিয়েছিলেন।

সেপ্টেম্বরে দলবদল

সেপ্টেম্বরে দলবদল

তিন মাসের মধ্যেই, গতমাসের তৃতীয় সপ্তাহে পাঁচ পঞ্চায়েত সদস্য তৃণমূলে ফিরে যান। ফলে ১০ আসন বিশিষ্ট পঞ্চায়েতে তৃণমূল ও বিজেপির সদস্য সংখ্যা ৫-৫ হয়ে যায়। সেই সময় দিনহাটায় সেখানকার বিধায়ক উদয়ন গুহ দলীয় পতাকা তুলে দিয়েছিলেন ওই ৫ পঞ্চায়েত সদস্যের হাতে। দাবি করেছিলেন খুব শীঘ্রই পঞ্চায়েত দখল করবে তৃণমূল।

অক্টোবরে দলবদল

অক্টোবরে দলবদল

এরপর তিন সপ্তাহ কাটতে না কাটতেই বিজেপিতে থাকা বাকি পাঁচ সদস্যের দুজন তৃণমূলে ফিরে যান শুক্রবার। সেই উদয়ন গুহের হাত থেকেই পতাকা তুলে নেন তাঁরা। উদয়ন গুহ বলেন, বাকি সদস্যও খুব শীঘ্রই তৃণমূলে যোগ দেবেন। তাঁর অভিযোগ লোকসভা নির্বাচনের পর সন্ত্রাস তৈরি করে এই দলবদল করানো হয়েছিল।

পাল্টা সন্ত্রাসের অভিযোগ বিজেপির

পাল্টা সন্ত্রাসের অভিযোগ বিজেপির

এই দলবদলে তৃণমূলের বিরুদ্ধে পাল্টা সন্ত্রাসের অভিযোগ করেছে বিজেপি। জেলা বিজেপি সভানেত্রীর অভিযোগ ভয় দেখিয়ে দলবদল করানো হয়েছে।

English summary
BJP looses control over the Bhetaguri Gram Panchayat in Coochbihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X