• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-দিলীপের শিকে ছিঁড়ছে না! মমতার প্রতিদ্বন্দ্বিতায় নতুন মুখের সন্ধান বিজেপির

লোকসভা নির্বাচনে বিজেপির বাংলায় উত্থান ঘটেছে। এক লাফে দুই থেকে বেড়ে আসন সংখ্যা দাঁড়িয়েছে ১৮। তৃণমূলের থেকে মাত্র চারটি কম। এই নব উত্থানে বিজেপি বিধানসভা দখলের স্বপ্ন দেখতে শুরু করেছে। সেই পরিপ্রেক্ষিতেই আলোচনা কে হতে পারেন বঙ্গ বিজেপির মুখ্। অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়কে টক্কর দিতে বিজেপির বাংলার মুখ হবেন কে!

ভাবনায় নতুন মুখ

ভাবনায় নতুন মুখ

না, মুকুল রায় বা দিলীপ ঘোষদের একেবারেই ভাবছে না বিজেপি নেতৃত্ব। বিজেপি পরিকল্পনা করছে, নতুন এক মুখকে সামনে আনতে, যিনি হতে পারেন মমতার বিকল্প। বঙ্গ বিজেপির মুখ হয়ে ওঠার লড়াই কারা, কে হতে পারেন, সেই বিষয়টি এখনও প্রকাশ্যে আনতে চাইছে না বিজেপি। তবে পুজোর পরে ডিসেম্বরের মধ্যে সেই কাজটি সেরে ফালতে পারে নেতৃত্ব।

মুকুলকে নিয়ে ভাবনা বিজেপির

মুকুলকে নিয়ে ভাবনা বিজেপির

তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পর রাজনৈতিক মহলের একটা অংশ ভেবেছিল, মুকুল রায় হতে পারেন বঙ্গ বিজেপির মুখ। কিন্তু বিজেপি তা ভাবছে না। মকুল রায় দক্ষ সংগঠক, তাঁকে সংগঠনের কাজেই লাগাতে চায় বিজেপি। প্রয়োজনে তাঁকে কেন্দ্রীয় মন্ত্রিসভায় এনে বাংলায় সংগঠনের বিস্তার ঘটানোর দায়িত্ব দেওয়া হতে পারে।

দিলীপের নেতৃত্বেই লড়াই, তবে...

দিলীপের নেতৃত্বেই লড়াই, তবে...

আর দিলীপ ঘোষ। তিনি বঙ্গ বিজেপির সভাপতি। পরিস্থিতি যা, তাতে বঙ্গ বিজেপির দায়িত্ব আগামী দু-বছর তাঁর উপরই বর্তাতে পারে। অর্থাৎ বিজেপির রাজ্য সভাপতি পদে আরও একটা মেয়াদ তাঁর থাকা প্রায় পাকা। তা হলে দিলীপ ঘোষের নেতৃত্বে ২০২১-এর বিধানসভা নির্বাচনের লড়াই হতে পারে। তবে তিনি মুখ্যমন্ত্রী পদে দাবিদার নাও হতে পারেন।

নতুন মুখের সন্ধানে...

নতুন মুখের সন্ধানে...

বিজেপি চাইছে মুখ্যমন্ত্রী পদের জন্য বাংলার মুখ হিসেবে এমন একজনকে আনতে যিনি হবেন আইকন। তিনি যেন মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো জনপ্রিয় মুখকে নির্দ্বিধায় চ্যালেঞ্জ জানাতে পারেন। এমনই মুখের সন্ধান করছে বিজেপি। আপাতত বেশ কিছু নাম নিয়ে কাটাছেঁড়া চলছে। কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গেও আলোচনা চলছে। নোট কথা বাংলা দখলের জন্য বিজেপি তৈরি। তাঁরা রাস্তায় নামছেন একেবারে আটঘাট বেঁধেই।

[আরও পড়ুন: আপ এখন 'খাস আদমি পার্টি' উষ্মা ঝেড়ে টুইটারেই পদত্যাগ অলকার]

[আরও পড়ুন:ইসরোর চন্দ্রযান ২ এর চাঁদের মাটি ছোঁয়ার ঐতিহাসিক মুহূর্তে বেঙ্গালুরুতে থাকবেন প্রধানমন্ত্রী]

English summary
BJP investigates new face for Bengal instead of Mukul Roy and Dilip Ghosh. BJP searches the new leader who can compete Mamata Banerjee’s publicity
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X