• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নবান্ন অভিযানে জল কামানে ছিল করোনা ভাইরাস! জাতীয় মানবাধিকার কমিশনে বিস্ফোরক অভিযোগ বিজেপির

  • By Aveek
  • |

নবান্ন অভিযানে (nabanna abhijan) পুলিশের জল কামান ব্যবহার নিয়ে বিস্ফোরক অভিযোগ বিজেপির (bjp) । তাদের অভিযোগ জল কামানে রাসায়নিক ব্যবহারের পাশাপাশি করোনা ভাইরাসের জীবাণুও ছড়ানো হয়েছে। এদিন বিজেপির এক প্রতিনিধি দল বিষয় নিয়ে জাতীয় মানবাধিকার কমিশনে (national human right's commission) অভিযোগ জানায়।

 জাতীয় মানবাধিকার কমিশনে বিজেপি

জাতীয় মানবাধিকার কমিশনে বিজেপি

এদিন তাদের কর্মসূচিতে পুলিশি অত্যাচারের অভিযোগ করে জাতীয় মানবাধিকার কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। প্রতিনিধি দলে ছিলেন রাজ্যে যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ এবং রাজ্যসভার বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত। সেখানে পুলিশে লাঠি চালনার পাশাপাশি জল কামানে রাসায়নিক ব্যবহারের অভিযোগ তোলা হয়। পুলিশের বিরুদ্ধে অভিযোগে সরব হয়েছেন স্বপন দাশগুপ্ত।

 করোনায় আক্রান্ত বহু নেতা কর্মী

করোনায় আক্রান্ত বহু নেতা কর্মী

বিজেপির তরফে সৌমিত্র খাঁ অভিযোগে বলেছেন, জল কামানে করোনা ভাইরাসের জীবাণুও ছড়ানো হয়েছে। তার জেরে সেই কর্মসূচির পরেই হাওড়ার সাঁতরাগাছির দিকে থাকা বিজেপির নেতা কর্মীদের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন।

আক্রান্ত জয় বন্দ্যোপাধ্যায়

আক্রান্ত জয় বন্দ্যোপাধ্যায়

ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়ে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়। ৮ অক্টোবরের কর্মসূচিতে তিনি অংশ নিয়েছিলেন এবং হাওড়ার দিকে ছিলেন। এই কর্মসূচির পরেই তিনি অসুস্থ হয়ে পড়েন বলে জানা গিয়েছে। পরে করোনা পরীক্ষায় রিপোর্ট পজেটিভ আসে।

অমিত শাহকে চিঠি লকেটের

অমিত শাহকে চিঠি লকেটের

বিজেপি নবান্ন অভিযানে রাসায়নিকে ব্যবহার অভিযোগ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। কোন ধরনের রং ব্যবহার করা হয়েছিল তা নিয়ে যেন রাজ্য সরকারের কাছে রিপোর্ট চাওয়া হয়, তার জন্যও বলেছেন তিনি। লকেট চট্টোপাধ্যায়ের অভিযোগ, রাসায়নিক মিশ্রিত জলে অনেকেরই শারীরিক ক্ষতি হয়েছে। চামড়ার সমস্যা হয়েছে। যদিও সেই দিন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, আন্দোলনকারীদের চিহ্নিত করতে জল কামানে হোলিং রং ব্যবহার করা হয়েছিল।

যা করা হয়েছে নিয়ম মেনে, বললেন অরূপ বিশ্বাস

যা করা হয়েছে নিয়ম মেনে, বললেন অরূপ বিশ্বাস

রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস বিজেপির অভিযোগ প্রসঙ্গে বলেছেন, যা করা হয়েছে নিয়ম মেনেই করা হয়েছে। তাঁর অভিযোগ বাংলার উন্নয়নের জন্য কোনও চিন্তাই নেই বিজেপির। সবসময়ই বিজেপি বাংলাকে খাটো করে দেখানোর চেষ্টা করে বলে অভিযোগ করেছেন তিনি।

Puja Special : কলকাতাঃ নবান্ন থেকে ১০ টি জেলার পুজোর ভার্চুয়াল উদ্বোধন মুখ্যমন্ত্রীর

করোনা আবহে পুজো নিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত সন্তোষমিত্র স্কোয়ারের, দর্শনার্থীদের প্রবেশে না

English summary
BJP at National Human Right's commission against use of Water Cannon in their Nabanna Abhijan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X