• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভুল প্রশ্নপত্র মামলায় সুপ্রিম কোর্টের পর ফের হাইকোর্টে ধাক্কা রাজ্যের

  • |

আগামী সাত দিনের মধ্যে ১৭৫ জন চাকরিপ্রার্থীর চূড়ান্ত তালিকা আদালতে পেশ করার নির্দেশ দিলেন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। ২০১৪ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত পরীক্ষায় প্রশ্ন ভুল থাকায় বেশকিছু প্রার্থী তারা কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন। রাজ্যের প্রাথমিক শিক্ষা সংসদের দাবি প্রশ্ন সঠিক ছিল, কিন্তু সেই প্রশ্ন উত্তর ভুল লিখেছিলেন পরীক্ষার্থীরা। কিন্তু পরীক্ষার্থীদের দাবি ছিল, প্রাথমিক শিক্ষা সংসদ ভুল প্রশ্ন করলেও তারা সঠিক উত্তর দিয়েছিলেন।

ভুল প্রশ্নপত্র মামলায় সুপ্রিম কোর্টের পর ফের হাইকোর্টে ধাক্কা রাজ্যের

এরপর বিশ্বভারতীর বিশেষজ্ঞদের কাছে সেই প্রশ্ন পাঠানো হয় এবং সেখান থেকে জানিয়ে দেওয়া হয় পরীক্ষার্থীদের যে প্রশ্নের উত্তর দিয়েছিল তা সঠিক ছিল। মামলার জল গড়িয়ে যায় সুপ্রিমকোর্ট পর্যন্ত। সুপ্রিম কোর্টে ধাক্কা হয় রাজ্য সরকার।

[কেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করছেন, কারণ ব্যাখ্যা মমতার]

কলকাতা হাইকোর্টের নির্দেশ অবমাননা করায় প্রাথমিক শিক্ষা সংসদের সচিবের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেন পরীক্ষার্থীরা। বৃহস্পতিবার সেই মামলার শুনানিতে প্রাথমিক শিক্ষা সংসদের সচিব রত্না চক্রবর্তী আদালতে জানান তারা ইতিমধ্যেই ১৭৫ জনের একটি তালিকা তৈরি করেছেন কিন্তু আদালত জানিয়েছে এদের প্রত্যেকের নাম হলফনামা আকারে আগামী ৭দিনের মধ্যে জমা দিতে হবে।

[ জোটে চাই ৫০ শতাংশ আসন! মহারাষ্ট্র নিয়ে নতুন ভাবনা শিবসেনার]

English summary
Bengal govt got set back in wrong question paper case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X