• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বুলবুল বিধ্বস্ত সুন্দরবনে পরীক্ষার্থীদের হ্যারিকেন বিতরণ

  • By Aveek Banerjee
  • |

বুলবুলের তাণ্ডবে বিদ্যুৎ বিচ্ছিন্ন সুন্দরবনের একাধিক অঞ্চল গ্রামে বিদ্যুৎ ঢুকলেও এখনো স্বাভাবিক হয়নি বিদ্যুৎ পরিষেবা। তাই মাধ্যমিক উচ্চ মাধ্যমিক এর পরীক্ষার্থীদের কথা ভেবে কয়েক'শ পরীক্ষার্থীকে হারিকেন বিতরণ করা হল।

বুলবুল বিধ্বস্ত সুন্দরবনে পরীক্ষার্থীদের হ্যারিকেন বিতরণ

এছাড়াও পাঁচ লিটার কেরোসিন তুলে দেওয়া হয়। পাশাপাশি মুখ‍্যমন্ত্রীর নির্দেশানুযায়ি ঝড়ে বিপন্ন কয়েক হাজার সুন্দরবাসীকে ত্রিপল ও ডি.এম. কিটও বিতরণ করা হয়।

গত মাসের ৯ই নভেম্বর বুলবুল ঝড়ের কবলে পড়ে একেবারে বিধ্বস্ত হয়ে পড়ে সুন্দরবন। টানা ২০ দিন সেখানে বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল গোটা সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা। একাধিক জায়গায় বড়ো বড়ো গাছ উপড়ে বিদ্যুতের তারের উপরে পড়ে তার ছিঁড়ে বিচ্ছিন্ন হয়ে যায় বিদ্যুৎ পরিষেবা। যার জেরে বিদ্যুৎহীন হয়ে পড়ে কয়েক হাজার বাড়ি।এখনও পর্যন্ত স্বাভাবিক হয় নি পরিষেবা।

কিন্তু ইতিমধ্যেই শুরু হয়েছে স্কুল গুলির পরীক্ষা। এর পর মাধ্যমিক - উচ্চমাধ্যমিকে র ও পরীক্ষা রয়েছে সামনেই। মাধ্যমিক আর উচ্চ মাধ্যমিক পরিক্ষা, পড়াশোনার চাপও খুব। বুলবুল ঝড় সেই পরীক্ষার্থীদের থেকে কেড়ে নিয়েছিল পড়ার আলো।

আলোর অভাবে পড়তে না পেরে একপ্রকার দিশেহারা অবস্থা হয়েছিল পরীক্ষার্থীদের। বুলবুল ঝড়ের পরপরই বিদ্ধস্ত এলাকা গুলি হেলিকপ্টারে ঘুরে দেখেন রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপলব্ধি করেন সুন্দরবনের পরীক্ষার্থীদের করুণ দশা। তারপরেই বসিরহাটের প্রশাসনিক বৈঠক থেকে তিনি সুন্দরবনের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরিক্ষার্থীদের হারিকেন ও পাঁচ লিটার কেরোসিন দেওয়ার কথা ঘোষণা করেন।

সেইমতোই এদিন খুলনা গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান সত‍্যজ‍্যোতি সান‍্যালের নেতৃত্বে কয়েক'শ পরীক্ষার্থীকে হারিকেন ও পাঁচ লিটার কেরোসিন তুলে দেওয়া হয়। পাশাপাশি মুখ‍্যমন্ত্রীর নির্দেশানুযায়ি ঝড়ে বিপন্ন কয়েক হাজার সুন্দরবাসীকে ত্রিপল ও ডি.এম. কিটও বিতরণ করা হয়।

দিদিকে বলো পুরোপুরি ব্যর্থ! প্রান্তিক শহরে এবার দখল পাবে বিজেপি, কারণ দেখিয়ে দাবি নেতারদিদিকে বলো পুরোপুরি ব্যর্থ! প্রান্তিক শহরে এবার দখল পাবে বিজেপি, কারণ দেখিয়ে দাবি নেতার

English summary
Bengal govt distributes Hurricane lamp in Bulbul hit Sunderbans
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X