• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আজই দেখা করতে হবে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জরুরি তলব রাজ্যপালের

Google Oneindia Bengali News

আর ধৈর্য ধরতে পারছেন না তিনি। আজই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চান রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি চিঠি িলখে আজই বিকেল চারটে নাগাদ রাজভবনে মুখ্যমন্ত্রীকে তলব করেছেন। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল। এই বিষয়ে আজই তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে চান বলে চিঠিতে লিখেছেন।

Recommended Video

রাজ্যপালের ডাকে আসেননি মমতা, মুখ্যসচিবের কাছেই রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ জগদীপ ধনকড়ের
মুখ্যমন্ত্রীকে আজই তলব

মুখ্যমন্ত্রীকে আজই তলব

আজই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চান রাজ্যপাল জগদীপ ধনখড়। এক প্রকার জরুরি তলবই করেছেন তিনি। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। হাঁসখালি থেকে শুরু করে বোলপুর রাজ্যে একের পর এক ধর্ষণ কাণ্ডের ঘটনা ঘটে চলেছে। মহিলাদের উপরে জঘন্যতম অপরাধ সংগঠিত হয়ে চলেছে রাজ্যে। তাই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন িতনি। প্রসঙ্গত উল্লেখ্য হাঁসখািলর ঘটনা নিয়ে আজই বিকেল চারটে নাগাজ রাজ্যপালের কাছে রিপোর্ট জমা দেওয়ার কথা মুখ্যসচিব এবং রাজ্য পুলিশের ডিজির।

হাইকোর্ট কাণ্ডের নিন্দা

হাইকোর্ট কাণ্ডের নিন্দা

হাইকোর্টে একের পর এক ঘটনার নিন্দা করেছেন তিনি। কলকাতা হাইকোর্টে আজ তুমুল বিক্ষোভ দেখান আইনজীবীরা। যাকে বলে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল কলকাতা হাইকোর্টে। আইনজীবীদের মধ্যে হাতাহাতি শুরু হয়ে গিয়েছিল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসেই শুরু হয় বিক্ষোভ। বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে ধাক্কা দিেয় ফেেল দেওয়া হয় বলে অভিযোগ। কলকাতা হাইকোর্টে আইনজীবীদের এই বিক্ষোভকে নজিরবিহীন আখ্যা দিয়ে রাজ্যপাল বলেছেন, যেভাবে আদালতের কাছে বাধা দেওয়া হচ্ছে তাতে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে।

কীভাবে বৈঠক

কীভাবে বৈঠক

নবান্নের পক্ষ থেকে রাজ্যপােলর চিঠি পাঠানোর কথা স্বীকার করে নেওয়া হয়েছে। তবে মুখ্যমন্ত্রী নিজে রাজভবন যাবেন না টেলিফোনে তাঁদের কথা হবে তা এখনও স্পষ্ট করে কিছু জানা যায়নি। কয়েকদিন আগেই রাজ্যপালের ডাকে সাড়া দিয়ে রাজভবনে গিয়েছিেলন মুখ্যমন্ত্রী। রাজ্যের বিভিন্ন বিষয় নিয়ে তাঁরা কথা বলেছেন। এই আলোচনাতে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়টিই প্রাধান্য পেয়েছিল। প্রথম থেকেই বঙ্গের আইন প্রশাসন শাসক দল প্রভাবিত বলে অভিযোগ করে আসছে বিজেপি। রাজ্যপাল নিজেও সেদিকেই বারবার ইঙ্গিত করেছেন। এমনকী পুিলশ ঠিক মত কাজ করছে না বলেও অভিযোগ করেছেন তিনি।

হাঁসখািল কাণ্ডের সিবিআই তদন্ত

হাঁসখািল কাণ্ডের সিবিআই তদন্ত

হাঁসখািল কাণ্ডের সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ২ মে-র মধ্যে সিবিআইকে রিপোর্ট জমা দিয়ে বলা হয়েছে। এই নিয়ে পর পর তিনটি ঘটনার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এক বগটুই কাণ্ড। দ্বিতীয় ভাদু শেখ হত্যাকাণ্ড। তিন নম্বর ঝালদা কাউন্সিলর খুনের কাণ্ড এবং চতুর্থ হাঁসখালি গণধর্ষণ কাণ্ড। পর পর চারটি ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশে রাজ্যের পুলিশ প্রশাসনের উপরে প্রশ্ন উঠছে। তাহলে কি রাজ্যের পুিলশের উপরে আস্থা রাখতে পারছে না মানুষ। বিজেপি গত কয়েকদিন ধরেই রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারির দাবি জানিয়েছে।

English summary
Jagdeep Dhankhar send letter to Mamata Banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X