• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী-শাহের তদারকিতেই ঘুঁটি সাজাবে বঙ্গ বিজেপি, আজই চূড়ান্ত হতে পারে প্রার্থী তালিকা

রাজ্যের প্রথম দু দফার ভোটের প্রার্থী তালিকা আজই চূড়ান্ত করার কথা বিজেপির। বৃহস্পতিবার নয়াদিল্লিতে বৈঠকে বসছে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্ব এই বৈঠকে যোগ দেবেন বলে খবর।

দিল্লি যান বঙ্গ বিজেপি নেতৃত্ব

দিল্লি যান বঙ্গ বিজেপি নেতৃত্ব

বৈঠকে অংশ নিতে গতকাল রাতেই চার্টার্ড বিমানে চড়ে নয়াদিল্লি উড়ে গিয়েছেন দিলীপ ঘোষ, মুকুল রায়-সহ বঙ্গ বিজেপির শীর্ষ নেতারা। প্রথমে যাওয়ার কথা না-থাকলেও অমিত শাহের আমন্ত্রণে রাজধানীতে পাড়ি দিয়েছেন শুভেন্দু অধিকারীও। বিজেপি প্রথম পর্যায়ে প্রথম দু দফার নির্বাচনের ৬০টি আসনের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করবে বলে জানা গিয়েছে।

ডাক পেয়েছেন শুভেন্দুও

ডাক পেয়েছেন শুভেন্দুও

নয়াদিল্লি থেকে প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার কথা। এটাই দস্তুর বিজেপির। তার আগে আজ সকালে বৈঠকে বসবে কেন্দ্রীয় নির্বাচন কমিটি। প্রার্থী তালিকার একটি খসড়া নিয়ে নয়াদিল্লি গিয়েছেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। প্রথমে কথা ছিল শুভেন্দু অধিকারী সেই দলে থাকবেন না।

আদি ও নব্য বিজেপির মধ্যে ভারসাম্য রক্ষার চ্যালেঞ্জ

আদি ও নব্য বিজেপির মধ্যে ভারসাম্য রক্ষার চ্যালেঞ্জ

কিন্তু গেরুয়া শিবিরের 'চাণক্য' অমিত শাহ ফোন করে শুভেন্দুকে নয়াদিল্লি যেতে আমন্ত্রণ জানান। এরপরই শুভেন্দুও কলকাতা বিমানবন্দর থেকে রাতের বিমানে চড়েন। গিয়েছেন রাজ্যের সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী ও সদ্য তৃণমূল থেকে বিজেপি-তে যোগ দেওয়া রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। বিশেষজ্ঞরা বলছেন, আদি ও নব্য বিজেপির মধ্যে ভারসাম্য রক্ষা করেই আগামী দিনে বাংলায় এগোতে চাইছে বিজেপির শীর্ষ নেতৃত্ব।

প্রতিটি আসনের জন্য ৪-৫ জনের নাম

প্রতিটি আসনের জন্য ৪-৫ জনের নাম

তবে সূত্রের দাবি, প্রার্থী তালিকা চূড়ান্ত করা নিয়ে প্রবল টানাপোড়েন অব্যাহত বিজেপিতে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ইতিমধ্যেই জানিয়েছেন, প্রতিটি আসনের জন্য ৪-৫ জনের নাম শর্টলিস্টেড হয়েছে। তিনি বলেন, 'প্রথম দু দফার ভোটের জন্য আমাদের জেলা শাখা থেকে ১২০-১৪০টি নাম পেয়েছি। এগুলি ছাড়াও আরও কয়েকশো নাম রয়েছে।'

দিলীপ ঘোষ যা বলেন

দিলীপ ঘোষ যা বলেন

দিলীপ ঘোষ বলেন, 'প্রত্যেক আসনের জন্য আমাদের কাছে ২০-২৫টি নাম রয়েছে। তার মধ্যে থেকে আমরা প্রতি আসনের জন্য ৪-৫টি নাম শর্টলিস্ট করেছি। তার থেকেও নাম কাটছাঁট করে চূড়ান্ত প্রার্থী নিয়ে সিদ্ধান্ত নেবে দলের শীর্ষ নেতৃত্ব। এর থেকেই বোঝা যায় যে, বিভিন্ন ক্ষেত্রের মানুষ আমাদের সঙ্গে থাকতে চান।' দিলীপ বিষয়টিকে এ ভাবে দেখালেও, প্রার্থী তালিকা থেকে এত পরিমাণ নাম বাদ পড়লে তার থেকে দলে অসন্তোষ তৈরি হওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে বলে মত বিশেষজ্ঞদের।

তরুণ প্রজন্মের উপর বিশেষ জোর

তরুণ প্রজন্মের উপর বিশেষ জোর

তবে প্রার্থী তালিকায় বিজেপি তরুণ প্রজন্মের উপর বিশেষ জোর দিতে চাইছে বলে খবর। থাকবে বেশ কিছু চমকও। সম্প্রতি শাসক দল থেকে বিজেপিতে যোগ দেওয়া বিভিন্ন হেভিওয়েট নেতার প্রাপ্তি কী হতে চলেছে, তা নিয়েও জল্পনা তুঙ্গে। টলি পাড়াতেও সম্প্রতি পদ্মের ছড়াছড়ি। বেশ কয়েকজন তারকা যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। তাঁদের মধ্যে কারা কারা প্রার্থী তালিকায় থাকবেন, তা নিয়েও মানুষের মনে আগ্রহ চরমে। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দলের কেন্দ্রীয় নেতৃত্ব।

English summary
Bengal Election 2021: BJP leaders to meet in Delhi with Shah, Modi to finalize candidate list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X