• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'কেন্দ্রের প্রকল্প চলছে রাজ্যের নামে', চন্দ্রিমার বাজেটের বিরোধিতায় বিধানসভায় ওয়াক আউট বিজেপির

'কেন্দ্রের প্রকল্প চলছে রাজ্যের নামে', চন্দ্রিমার বাজেটের বিরোধিতায় বিধানসভায় ওয়াক আউট বিজেপির
Google Oneindia Bengali News

চন্দ্রিমা ভট্টাচার্যের প্রথম বাজেটেই তুমুল বিক্ষোভ বিধানসভায়। তুমুল বিরোধিতায় ওয়াক আউট করলেন বিজেপি বিধায়করা। শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, কেন্দ্রের প্রকল্পগুলি রাজ্যের নামে চালাচ্ছে মমতা সরকার। বাংলার নিজস্ব প্রকল্প বলে কিছু নেই। শুধু মিথ্যে কথা বলছে তারা। এই বাজেট তাঁরা শুনবেন না। তাই তীব্র প্রতিবাদ জানিয়ে এয়াক আউট করেছেন।

২১ জয়ের পর প্রথম বাজেট

২১ জয়ের পর প্রথম বাজেট

২০২১-র বিধানসভা নির্বাচনের তৃণমূল কংগ্রেসের বিপুল জয়ের পর আজ প্রথম বাজেট পেশ করল মমতা সরকার। তার চেয়েও গুরুত্বপূর্ণ বিষয় হল আজ প্রথম অর্থ দফতরের স্বাধীন দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী হিসেবে বাজেট পেশ করেন চন্দ্রিমা ভট্টাচার্য। এতদিন তিনি স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দািয়ত্ব সামলাচ্ছিলেন। বাজেট অধিবেশকেন কয়েক দিন আগে নতুন করে মন্ত্রিসভার রদবদল করেন মুখ্যমন্ত্রী। তখনই চন্দ্রিমা ভট্টাচার্যকে অর্থ দফতরের স্বাধীন দায়িত্ব দেওয়া হয়। ২০২১-র বিধানসভা ভোেটর পর প্রথম কোনও মহিলা অর্থমন্ত্রী রাজ্যের বাজেট পেশ করলেন।

তুমুল বিক্ষোভ বিধানসভা

তুমুল বিক্ষোভ বিধানসভা

বাজেট অধিবেশন শুরু হতেই বিধানসভায় তুমুল বিক্ষোভ শুরু করেন বিরোধীরা। বাজেট অধিবেশন শুরু দিনেই অশান্তির অভিযোগে বিধানসভায় দুই বিজেপি বিধায়ককে সাসপেন্ড করা হয়েছিল। তাঁরা বিধানসভার বাইরে বসে বিক্ষোভ দেখাচ্ছিলেন। অন্যদিকে বাজেট বক্তৃতা চলাকালীনই বিধানসভার ভেতরে তুমুল হট্টগোল শুরু করেন বিজেপি বিধায়করা। নেতৃত্বে ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিধানসভায় ওয়াক আউট

বিধানসভায় ওয়াক আউট

বাজেট অধিবেশন চলাকালীন তমুল বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি বিধায়করা। কিন্তু তারপরেও বক্তৃতা থামাননি অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। প্রবল বিক্ষোভ দেখিয়ে শেষে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বাইরে বেরিয়ে আসেন বজেপি বিধায়করা। বিধানসভার বাইরে ওয়াক আউট শুরু করেন তাঁরা। শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, কেন্দ্রের প্রকল্পগুলি সব রাজ্য সরকার নিজের নামে চালাচ্ছেন। সেকারণে এটা একেবারেই মিথ্যে বাজেট। কেন্দ্রের বাজেটকেও আবার করে পেশ করা হচ্ছে। এই বাজেট আমরা শুনব না। এমনই অভিযোগ করে বিধানসভার বাইরে তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা।

শুভেন্দুদের নিশানা মমতার

শুভেন্দুদের নিশানা মমতার

পরে বিধানসভায় সাংবাদিক বৈঠক করে পাল্টা শুভেন্দুদের নিশানা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি কটাক্ষ করে বলেছেন ওরা ওয়ার্ক আউট করে না তাই ওয়াক আউট করে। ঠান্ডা ঘরে বসে কেবল বড় বড় কথা বলে। কেন্দ্রের কত টাকা তারা কেটে নিয়ে যাচ্ছে সেটা তাঁরা সকলেই জানেন। জিএসটির টাকা বকেয়া পরে রয়েছে। তারপরেও রাজ্য সরকার রাজ্যের উন্নয়নের একাধিক প্রকল্প চালিয়ে যাচ্ছে। একমাত্র বাংলাই পেনসন দেয় সরকারি কর্মীদের। আর কোনও বিজেপি শাসিত রাজ্য পেনসন দেয় না। দাবি করেছেন মমতা।

English summary
Bengal Budget update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X