• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লকডাউনে মনসা পূজা, ঘুড়ি ওড়ানোয় মন বাঁকুড়াবাসীর!

  • By অভীক
  • |
Google Oneindia Bengali News

সোমবার জ্যেষ্ঠ মাসের শুক্লপক্ষের দশমী তিথিতে রাঢ বাঁকুড়ায় মা মনসার দশহরা ব্রত ও পুজোর চল আছে। আর এই উপলক্ষে চলে আসছে ঘুড়ি ওড়ানোর পরবও।

লকডাউনে মনসা পূজা, ঘুড়ি ওড়ানোয় মন বাঁকুড়াবাসীর!

এবার করোনা আবহে লকডাউনে ঘরের ছাদে ঘুড়ি ওড়ানোর আর ঘুড়ি কাটাকাটির দিকেই বেশী মাতছেন আম বাঁকড়ী। সেরকমই টের পাওয়া গেচ্ছে ঘুড়ি দোকানে উপচে পড়া ভীড় দেখে। কচিকাঁচাদের পাশাপাশি,বড়োরাও ঘুড়ি কিনতে ভীড় জমিয়েছেন শহরের ঘুড়ি পট্টি রাসতলা আর রামপুরে। অন্যদিকে, পাড়ায়,পাড়ায় সকাল থেকে চলছে মাঞ্জা দেওয়ার ধুম। শিরিশ আঠা আর কাঁচের গুড়ি দিয়ে সুতোয় "ভো কাট্টা"-র মারণ অস্ত্র সাজাতে ব্যস্ততা তুঙ্গে শহরের ঘুড়ি প্রেমীদের মধ্যে। লকডাউনের ফলেই নাকি ঘুড়ি ওড়ানোর হিড়িক এবার ছাপিয়ে গেছে গত কয়েক বছরের রেকর্ডকেও!

শহরে ঘুড়ি ওড়ানোর প্রতি মানুষজন বেশী মেতে ওঠায় হাসি ফুটছে দোকানীদের মুখেও। আর টিনএজের ছেলেপুলেরা দোকানে গিয়ে করোনার আদলে ঘুড়ির খোঁজ বেশী করছে। কিন্তু আজ সোমবার সকাল থেকে বাঁকুড়া শহরের আকাশে উড়ছে প্রচুর ঘড়ি আট থেকে আশি সকল ছেলে বড় হাতের ঘড়ি নিয়ে চলছে ঘড়ি কাটার কেরামতি আর শহর জুড়ে শুধু একটাই আওয়াজ ভোকাট্টা এই লগনে জমিয়ে এই গরীবের আর মজা উপভোগ করছেন বাঁকুড়া জেলা বাসি! এমনই বিশ্বাস শহরে ঘুড়ি প্রেমীদের একাংশের।

Recommended Video

নজর ২১ এর বিধানসভা, রাজ্য বিজেপিতে ১২ টি পদে রদবদল

ছেলেকে বাবা মায়ের কাছ থেকে আলাদা থাকতে বাধ্য করলেই ডিভোর্সের হাতছানি! আইন স্পষ্ট করল কোর্টছেলেকে বাবা মায়ের কাছ থেকে আলাদা থাকতে বাধ্য করলেই ডিভোর্সের হাতছানি! আইন স্পষ্ট করল কোর্ট

English summary
bankura rasidents enjoying kite flying amid lockdown and manasha puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X