• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তারকা-খচিত আসানসোল ও বালিগঞ্জের উপনির্বাচন, প্রচার-শো’য়ে টেক্কা দেওয়ার পালা

Google Oneindia Bengali News

শত্রুঘ্ন সিনহা ছবিতে আছেন, তাহলে মিঠুন চক্রবর্তী কি পিছিয়ে থাকতে পারেন? মিঠুন চক্রবর্তী পিছিয়ে নেই। তিনিও নেমে পড়েছেন ময়দানে। বিধানসভায় প্রচারে ফ্লপ শো-য়ের পরও আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রচারে বিজেপির প্রার্থীর সমর্থনে জোরদার প্রচার চালাচ্ছেন মিঠুন চক্রবর্তী। এবারের নির্বাচন আদতে হয়ে উঠেছে তারকাখচিত।

আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন, তারকা সমাবেশ

আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন, তারকা সমাবেশ

১২ এপ্রিল অনুষ্ঠিত হতে চলেছে আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচন। এই উপনির্বাচনে প্রচার পর্বে দু-পক্ষই তারকার সমাবেশ ঘটিয়েছে। যত দিন যাচছে, ততই ঝাঁঝ পাড়ছে প্রচারে। এই আসানসোল কেন্দ্রের উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে, কারণ প্রাক্তন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় গত বছর তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন তাঁর পুরনো দল ছেড়ে।

বাবুলের কেন্দ্রে তৃণমূল প্রার্থী হয়েছেন শত্রুঘ্ন

বাবুলের কেন্দ্রে তৃণমূল প্রার্থী হয়েছেন শত্রুঘ্ন

তৃণমূলে যোগদানের পর আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন বাবুল সুপ্রিয়। এবার উপনির্বাচনে বাবুলের কেন্দ্রে তৃণমূল প্রার্থী হয়েছেন বলিউড তারকা শত্রুঘ্ন সিনহা। আর বিজেপি প্রার্থী করেছেন বিধায়ক অগ্নিমিত্রা পালকে। আর শত্রুঘ্ন যখন আসানসোলের তৃণমূল প্রার্থী, তখন বিজেপির অগ্নিমিত্রা পলের পক্ষে প্রচার চালাচ্ছেন মিঠুন।

মিঠুন চক্রবর্তী 'বোন' অগ্নিমিত্রার প্রচারে

মিঠুন চক্রবর্তী 'বোন' অগ্নিমিত্রার প্রচারে

চোখের ছানি অস্ত্রোপচার করায় ব্যক্তিগতভাবে উপস্থিত থাকতে পারেননি মিঠুন চক্রবর্তী। তিনি একটি ভিডিও প্রকাশ করে অগ্নিমিত্রা পালকে ভোট দেওয়ার অনুরোধ জানিয়েছেন। ভিডিওতে মিঠুন একটি গেরুয়া রঙের কুর্তা পরেছেন এবং সানশেডের স্পোর্টিং পরে রয়েছেন। তিনি বলেছেন অস্ত্রোপচারের পরে তার চোখ রক্ষা করার জন্য ওই সানগ্লাস পরেছেন।

মিঠুন বনাম শত্রুঘ্ন জোরদার প্রচার আসানসোলে

মিঠুন বনাম শত্রুঘ্ন জোরদার প্রচার আসানসোলে

মিঠুন চক্রবর্তী তাঁর 'প্রিয় বোন' অগ্নিমিত্রা পালের সমর্থনে গলা ফাটিয়েছেন। তিনি বলেন, কেন অগ্নিমিত্রা পালকে নির্বাচিত করা উচিত। কারণ সে সম্পর্কের মূল্য রাখে। সে লুঠ করবে না। সে উন্নয়নের জন্য কাজ করতে চায়।" আর শত্রুঘ্ন সিনহাকে কোনওভাবে খারাপ বলা হয়নি। বিজেপি নেতারা মনে করেন যে শত্রুঘ্ন একজন বলিউড ব্যক্তিত্ব এবং একজন 'বহিরাগত', যিনি ভোটের পরে নিখোঁজ হয়ে যেতে পারেন। তুলনায় আসানসোল (দক্ষিণ) এর বর্তমান বিধায়ক অগ্নিমিত্রা পাল পাওয়া যাবে সবসময়।

তৃণমূলে স্থানান্তরিত হয়েছেন শত্রুঘ্ন, মিঠুন বিজেপিতে

তৃণমূলে স্থানান্তরিত হয়েছেন শত্রুঘ্ন, মিঠুন বিজেপিতে

শত্রুঘ্নের একটা স্বাভাবিক টান আছে এবং প্রচুর ভিড় টানতে পারেন। বিহারে তার শিকড়ের কারণে তিনি পশ্চিমবঙ্গে 'বিহারীবাবু' নামে জনপ্রিয়। শত্রুঘ্ন বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন ২০১৯ সালের মার্চ মাসে। সম্প্রতি তিনি তৃণমূলে স্থানান্তরিত হয়েছেন। আসানসোলে প্রার্থী হয়ে তিনি মমতার আওয়াজ সংসদে তুলে ধরতে চান। তাঁর মস্তবড় সুবিধা তিনি ক্ষমতাসীন দলের প্রার্থী। তাঁর বিরুদ্ধে বিজেপি মিঠুনকে নামিয়ে দিয়েছে ময়দানে।

মিঠুন বিজেপির তারকা প্রচারকদের একজন ছিলেন

মিঠুন বিজেপির তারকা প্রচারকদের একজন ছিলেন

২০২১ সালের বিধানসভা নির্বাচনে মিঠুন বিজেপির তারকা প্রচারকদের একজন ছিলেন এবং প্রায় ৩০টি সমাবেশে যোগ দিয়েছিলেন। বিধানসভা নির্বাচনে কিন্তু এবার মিঠুনের মুগ্ধতা কাজ করেনি। এবার কি করবে? যেহেতু তিনি শারীরিকভাবে উপস্থিত থাকতে পারবেন না, তাই বিজেপি থিয়েটার শিল্পীদের নাটকের আয়োজন করে এবং তার সমাবেশের শুরুতে গান ও নাচের অনুষ্ঠান করে প্রচারণা জোরদার করছে। ধারণাটি হল দর্শকদের বিনোদন দেওয়া এবং তাদের ছড়িয়ে পড়া থেকে বিরত রাখা।

বালিগঞ্জের জমজমাট প্রচার তারকাখচিত

বালিগঞ্জের জমজমাট প্রচার তারকাখচিত

আসানসোল নিয়ে এভাবেই যখন তারকা সমাবেশ ও তারকা প্রচারের ক্ষেত্র সাজানো হয়েছে, তেমনই বালিগঞ্জও পিছিয়ে নেই। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনও হচ্ছে তারকা প্রার্থীদের নিয়ে। তৃণমূল নেতা ও মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে আসনটি খালি হয়েছিল। বাবুল সুপ্রিয় একজন জনপ্রিয় প্লেব্যাক গায়ক এবং একজন তারকা, এখন তিনি তৃণমূল প্রার্থী। তিনি বিজেপির কেয়া ঘোষের বিরুদ্ধে লড়ছেন এবার। তিনি দলের মুখপাত্র এবং প্রাক্তন সংবাদপাঠক ও উপস্থাপক। সিপিএম আবার প্রার্থী করেছে প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহের ভাইঝি ফুয়াদ হালিমের স্ত্রী সায়রা শাহ হালিমকে।

সরাসরি ভোট ময়দানে না নামলেও নাসিরুদ্দিন বার্তা

সরাসরি ভোট ময়দানে না নামলেও নাসিরুদ্দিন বার্তা

সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিমের সমর্থনে সরাসরি ভোট ময়দানে না নামলেও নাসিরুদ্দিন বার্তা দিয়েছেন। একটি সংক্ষিপ্ত ভিডিওতে নাসিরুদ্দিন শাহ ভোটারদের সতর্কতার সঙ্গে এবং বিচক্ষণতার সঙ্গে তাদের ভোটাধিকার প্রয়োগ করার আহ্বান জানিয়েছেন। হালিমকে সহানুভূতিশীল, সাহসী এবং সর্বদা সুবিধাবঞ্চিতদের পক্ষে দাঁড়ানো একজন বলে অভিহিত করে, তিনি বলেছেন যে ভোটারদের কাছে তার আবেদন রইল সুবিধাবাদী ও দল পরিবর্তনকারীদের দেখে ভোটদান করার।

"ভয় নেই, সবাই নির্বিঘ্নে বুথে গিয়ে ভোট দিন।"

ফলে আসানসোলের যেমন শত্রুঘ্ন সিনহা বনাম মিঠুন চক্রবর্তী দ্বৈরথ জমে গিয়েছে, তেমনই বালিগঞ্জে বাবুল সুপ্রিয়কে নিতে হচ্ছে নাসিরুদ্দিন শাহের চ্যালেঞ্জ। ১২ এপ্রিলের উপনির্বাচন তারকা-খচিত এটা ইভেন্ট হতে চলেছে। সবাই নির্বিঘ্নে ভোটারদের কাছে ভোটদানের অঙ্গীকার করছেন। আপাতত মিঠুনের বার্তাটি হল- "ভয় নেই, সবাই নির্বিঘ্নে বুথে গিয়ে ভোট দিন।"

English summary
Asansol and Bullygunj By election: TMC and BJP take it as challenge in star campaigning.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X