• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইনি বিপাকে বিজেপি-র রথযাত্রা, কোচবিহারে আসছেন না অমিত শাহ

কোচবিহারের সভায় কি আসছেন অমিত শাহ? এই প্রশ্ন শুক্রবার সকাল থেকে ঘুরপাক খেয়েছে রাজ্যরাজনীতিতে । সাধারণ বিজেপি কর্মী ও সমর্থকদের মুখেও এমন প্রশ্ন বারবার ঘুরে বেড়াচ্ছিল। বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন, শুক্রবার দুপুর দুটোয় কোচবিহারে পৌঁছনোর কথা অমিত শাহের। এখন পর্যন্ত এই সফর বাতিল হওয়া নিয়ে কোনও তথ্য তাঁদের কাছে আসেনি। মনে করা হচ্ছে, অমিত শাহের সফর যেমন ছিল তেমনই আছে। কিন্তু, এই বক্তব্যের আধ ঘণ্টার মধ্যেই দিল্লি বিজেপি সূত্রে অমিত শাহ-র রাজ্য সফরের কর্মসূচি বাতিলের কথা জানা যায়।

আইনি বিপাকে রথযাত্রা, অমিত শাহের রাজ্যসফর নিয়ে অনিশ্চয়তা

রথযাত্রা হবে কি হবে না, তা এখন আইনি মারপ্যাঁচের লড়াইয়ে পড়ে রয়েছে। বৃহস্পতিবার রথযাত্রার অনুমতি চেয়ে করা আবেদন খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট। সিঙ্গল বিচারপতির বেঞ্চে এই পদক্ষেপকে চ্যালেঞ্জ করে প্রধানবিচারপতির ডিভিশন বেঞ্চে যায় বিজেপি। শুক্রবার প্রধানবিচারপতির ডিভিশন বেঞ্চে এই আবেদনের শুনানি হওয়ার কথা ছিল , কিন্তু বিশেষ কারণবশত শুক্রবার প্রধানবিচারপতির ডিভিশনবেঞ্চ বসছে না। এমত অবস্থায় প্রধানবিচারপতির পরে যিনি সিনিয়র বিচারপতি সেই বিশ্বনাথ সমাদ্দারের কাছে বিজেপি-কে আবেদন করতে হবে। তবে এক্ষেত্রে বেশ কিছু আইনি পদ্ধতি বিজেপি-কে অনুসরণ করতে হবে। ফলে এদিন, রথযাত্রা নিয়ে কলকাতা হাইকোর্টে আদৌ কোনও শুনানি হওয়া সম্ভব কি না , তা নিয়ে ঘোর অনিশ্চয়তা তৈরি হয়েছে।

[আরও পড়ুন;কোচবিহারে সভা হচ্ছে, আদালতের সম্মতি পেলে রথযাত্রা]

স্বাভাবিকভাবেই বিজেপি-র পূর্ব ঘোষিত রথযাত্রার কর্মসূচিকে ঘিরে কর্মী ও সমর্থকদের মধ্যে যে উন্মাদনা তৈরি হয়েছে তাতে কিছুটা হলেও ধাক্কা লেগেছে। বিজেপি-র রাজ্য নেতারা ও কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় রথযাত্রাকে ঘিরে তৈরি হওয়া কর্মসূচিতে অনড় থাকলেও তাতে যে বেশ কিছু প্রশ্ন চিহ্ন রয়েছে, তা ঘুরপথে স্বীকার করছেন তাঁরা। শুক্রবার সকালে দিলীপ ঘোষ কার্যত স্বীকার করে নেন আদালতের অনুমতি না পেলে রথযাত্রা সম্ভব নয়। সভা হতেই পারে। তবে , সেক্ষেত্রে শুক্রবার কোচবিহারের সভায় অমিত শাহ আসবেন কি না তাতে অনিশ্চয়তা রয়েছে। অমিত শাহের আসার বিষয়টি এখন যে আদালতের সিদ্ধান্তের ওপর নির্ভরশীল, তাও স্বীকার করে নিয়েছিলেন বিজেপি-র রাজ্য সভাপতি।

[আরও পড়ুন: বিজেপির রথের চাকা কি গড়াবে! দিনের শুরুতেই উঠল প্রশ্ন, রাজ্যের তরফে সুপ্রিম কোর্টের আইনজীবী]

দিল্লি বিজেপি সূত্রে যে খবর পাওয়া গিয়েছে তাতে জানা গিয়েছে যে, শুক্রবার দুপুরে বিজেপি-র সদর দফতর থেকে একটি ভিডিও কনফারেন্স করবেন। এখানে অমিত শাহ সংবাদমাধ্যমের সঙ্গে কথাও বলবেন। আর এই ভিডিও কনফারেন্সে-ই শুক্রবার পশ্চিমবঙ্গে তাঁর সফর বাতিল নিয়ে মুখে খুলবেন অমিত শাহ।

English summary
Will Amit Shah be present in BJP Rathyatra in West Bengal, question arises. The whole episode is depending on Calcutta High court's decision in the Issue.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X