• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুম্বই-দিল্লিকেও ছাপিয়ে গেল মোদী-রাজ্যের মেগা শহর আহমেদাবাদ, এক নজরে করোনা পরিসংখ্যান

দৈনিক পরিসংখ্যানের নিরিখে দিল্লি ও মুম্বইয়ে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেক বেশি হলেও, মোদী-রাজ্য গুজরাটের আহমেদাবাদ মৃত্যুর হার দেশের মধ্যে সবথেকে বেশি। প্রতি মিলিয়ন জনসংখ্যার মধ্যে সবচেয়ে বেশি মৃত্যুবরণ করেছে আহমেদাবাদে। প্রতি ১০০ করোনা আক্রান্তের ক্ষেত্রে মৃত্যুর সংখ্যা এবং করোনা আক্রান্তের হার সর্বোচ্চ।

মুম্বই-দিল্লিকেই ছাপিয়ে গেল মোদী-রাজ্যের মেগা শহর আহমেদাবাদ

৫ মিলিয়নেরও বেশি জনসংখ্যা রয়েছে এমন ৯টি মহানগরের মধ্যে কোভিড পরিসংখ্যানে আহমেদাবাদই সবার উপরে। প্রতি মিলিয়নে অর্থাৎ প্রতি ১০ লক্ষে ১১৮ জন মারা গিয়েছেন এই শহরে। আহমেদাবাদের পরিস্থিতি মুম্বইয়ের চেয়ে অনেক বেশি খারাপ। মুম্বইয়ে প্রতি মিলিয়নে ৮৩ জন মারা গিয়েছেন।

আর মহানগরগুলির মধ্যে সবথেকে ভালো অবস্থা বেঙ্গালুরুর। এখানে প্রতি মিলিয়নে মৃত্যু মাত্র একজনের। আর করোনা সংক্রমণে নয়টি মেগা শহরের মধ্যে সবথেকে কম ০.৯ হল চেন্নাইয়ে। আর করোনা সংক্রমণে আহমেদাবাদে আক্রান্তের হার ৬.৯ শতাংশ। কলকাতার মৃত্যুর হার মিলিয়ন প্রতি ২৩। আর আক্রান্তের হার ৬.৪।

এমনকী সামগ্রিক পরিসংখ্যানেও আহমেদাবাদে মৃত্যুর রেকর্ড উদ্বেগজনক। এখানে মৃত্যু হয়েছে ৯৯৩ জনের। মুম্বইয়ের পরেই দ্বিতীয় স্থানে রয়েছে মুম্বই। এখানে মৃত্যু হয়েছে ১,৬৯৮ জনের। দিল্লিতে মৃত্যু হয়েছে ৬৫০ জনের। বেঙ্গালুরুতে এখন পর্যন্ত মাত্র ১৪ জন মৃত্যুর রেকর্ড হয়েছে এবং করোনা আক্রান্তের সংখ%E

English summary
Ahmedabad crosses Mumbai and Delhi in coronavirus infection and death rat.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X