• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার ঘোষনায় বাদ থাকতে পারে তিনটি আসন! শেষ মুহূর্তে প্রার্থী তালিকা নিয়ে জল্পনা

আর মাত্র কয়েক ঘন্টা অপেক্ষা ! এরপরেই প্রার্থী তালিকা প্রকাশ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতি বছরের মতো এবারও সবার আগেই প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

West Bengal Election : তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হয়ে গেল , চমক দিলেন মমতা

তবে ২৯১ টি বিধানসভা কেন্দ্রে প্রার্থীর নাম শুক্রবার ঘোষণা করবেন দলনেত্রী! তিনটি কেন্দ্রে প্রার্থী দেবে গোর্খা জনমুক্তি মোর্চা। এমনটাই সূত্রের খবর। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি তৃণমূল স্তরে

পাহাড়ে তৃণমূলকে সমর্থনের ঘোষণা বিমল গুরুংয়ের

পাহাড়ে তৃণমূলকে সমর্থনের ঘোষণা বিমল গুরুংয়ের

ইতিমধ্যে পাহাড়ে তৃণমূলকে পাহাড়ে সমর্থনের কথা জানিয়েছেন বিমল গুরুং। দীর্ঘদিন বিজেপিকে সমর্থন জানিয়ে এসেছেন বিমলরা। কিন্তু সম্প্রতি তৃণমূলকেই সমর্থনের কথা জানিয়েছেন বিমল গুরুং। তবে পাহাড়ের তিনটি বিধানসভা কেন্দ্র দার্জিলিং, কার্শিয়ং এবং কালিম্পংয়ে প্রার্থী দেবেন বিমল গুরুঙ্গ। এমনটাই সূত্রের খবর। পাহাড় এবং সংলগ্ন সমতলের ১৪টি আসনে তৃণমূলকে তাঁরা সমর্থন করবে । এমনটি জানিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চার বিমল গুরুঙ্গের নেতৃত্বাধীন গোষ্ঠী। সূত্রের খবর, ২:১ অনুপাতে পাহাড়ে প্রার্থী দিতে পারে গোর্খাজনমুক্তি মোর্চা

রাজনীতিতে পা রাখছেন বিমল-পুত্র অবিনাশ গুরুং

রাজনীতিতে পা রাখছেন বিমল-পুত্র অবিনাশ গুরুং

ভোটের উত্তাপে ঠান্ডা পাহাড়েও উষ্ণতা বাড়ছে। দু ভাগে বিভক্ত গোর্খা জনমুক্তি মোর্চা। ইতিমধ্যে পাহাড়ে ফিরে এসেছেন গোর্খামুক্তি মোর্চা সুপ্রিমো বিমল গুরুং। বিজেপির হাত ছেড়ে তৃণমূলকে সমর্থন জানিয়ছেন। এবারের ভোটে তাঁরা প্রার্থী দেবে বলে একপ্রকার নিশ্চিত। অন্যদিকে, দার্জিলিং বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস সমর্থিত গোর্খা জনমুক্তি মোর্চা প্রার্থী দেবে বলে খবর। দার্জিলিং কেন্দ্রে বিমলপন্থীরা প্রার্থী দেবেন সেটাও নিশ্চিত করে ফেলেছেন তৃণমূল নেতৃত্ব। কিন্তু কে প্রার্থী হবেন তা নিয়ে রাজনৈতিক মহলে জল্পনার শেষ নেই। তবে বিমল শিবির সূত্রের খবর, এবার রাজনীতিতে পা রাখছেন বিমল-পুত্র অবিনাশ গুরুং। বিধানসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্রে প্রার্থী হওয়ার দৌড়ে তিনিই এগিয়ে। বিমল গুরুংয়ের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন থাকলেও ছেলেকে সামনে রেখেই যে ফের একবার রাজনীতির ময়দানে পা রাখতে চলেছন বিমল তা পরিষ্কার।

দুভাগে গোর্খা জনমুক্তি মোর্চা

দুভাগে গোর্খা জনমুক্তি মোর্চা

দীর্ঘদিন পাহাড় ছাড়ার থাকার ফলে দুভাগে বিভক্ত জনমুক্তি মোর্চা। নিজেকে এখনও গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান হিসাবে দাবি করলেও বিনয় তামাং গোষ্ঠী গোর্খা মুক্তির মোর্চা চালায় দীর্ঘদিন। কার্যত শাসকদল তৃণমূলের সঙ্গেই জোটে তাঁরা রয়েছে বলেও দাবি করে তাঁরা। কিন্তু বিমল গুরুং পাহাড়ে ফিরে আসায় নতুন করে রাজনৈতিক সমীকরণ তৈরি হয়েছে পাহাড়ে।

২-১ এই ছকেই প্রার্থী দেবে বিনয় তামাং এবং বিমল গুরুং শিবির

২-১ এই ছকেই প্রার্থী দেবে বিনয় তামাং এবং বিমল গুরুং শিবির

বিনয় তামাং কিংবা বিমল গুরুং দুজনেই এখন তৃণমূলকে পাহাড়ে সমর্থন করার কথা জানিয়েছে। যা বিজেপির জন্যে চাপের। এই অবস্থায় বিনয় তামাং এবং বিমল গুরুং শিবির ২-১ এই ছকেই প্রার্থী ঘোষণা করা হতে পারে বলে খবর । বিধানসভা নির্বাচনে পাহাড়ের তিনটি আসন অর্থাৎ দার্জিলিং, কার্সিয়াং ও কালিম্পং বিধানসভা কেন্দ্র। জানা যাচ্ছে, দুপক্ষকেই খুশি করতে চায় তৃণমূল। আর সে কারনে তৃণমূল শীর্ষ নেতৃত্বের নির্দেশ দার্জিলিং থেকে বিমল গুরুং এবং কার্সিয়াং ও কালিম্পং বিধানসভা কেন্দ্র থেকে বিনয়রা প্রার্থী দেবেন বলে প্রাথমিকভাবে স্থির হয়েছে। কাজেই দার্জিলিং থেকে বিমল কাকে প্রার্থী করবেন তা নিয়ে জল্পনা শুরু।

English summary
ahead of west bengal assembly election 2021 mamata banerjee may announce 291 assembly sit candidate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X