• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সারদা মামলায় চাঞ্চল্যকর মোড়! তৃণমূলের রাজ্যসভার প্রাক্তন সাংসদকে তলব করল ইডি

  • |
Google Oneindia Bengali News

ভোটের আগে চড়ছে ক্রমশ রাজনৈতিক উত্তাপ! এরই মধ্যে ক্রমশ চিটফান্ড কাণ্ডে তদন্তের গতি বাড়াচ্ছে সিবিআই এবং ইডি। ইতিমধ্যে সারদায় নতুন করে বেশ কয়েকজনকেজেরা করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এবার সারদা মামলায় ইডির নজরে আরও তৃণমূল নেতা। ইতিমধ্যে তাঁকে তলব করা হয়েছে। বেশ সারদা তদন্তে নেমে বেশ কিচু নতুন তথ্য হাতে এসেছে সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই নাকি ইডির এই তলব! যদিও এর মধ্যে রাজনৈতিক ষড়যন্ত্র দেখছে তৃণমূল।

তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তকে তলব করল ইডি

তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তকে তলব করল ইডি

সারদা মামলায় রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা বিধানসভা ভোটে জোড়াসাঁকো কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তকে তলব করল ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট)। আগামী সোমবার ইডি দফতর সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। ইডি সূত্রে জানা গিয়েছে, সুদীপ্ত সেনের সারদা সংস্থার সমস্ত পত্রিকা ছাপা হত বিবেকের প্রকাশনা সংস্থা থেকে। সেই সময়ই সারদার সঙ্গে বিবেকের বেশ কিছু আর্থিক চুক্তি ও লেনদেন হয়েছিল। তিনি সারদার কাছে কত টাকা নিয়েছিলেন, তাঁদের মধ্যে কী চুক্তি হয়েছিল, সেই সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্যই বিবেককে তলব করা হয়েছে বলে জানা গিয়েছে।

সারদার টাকা ফিরিয়ে দিলেন ইডির কাছে

সারদার টাকা ফিরিয়ে দিলেন ইডির কাছে

সারদা তদন্তে গত কয়েকদিন আগেই কুণাল ঘোষকে জেরা করে ইডি। বেশ কিছু প্রশ্নের উত্তর দিতে পারেননি বলে জানা যায়। যদিও বুধবার বেতন বাবদ ও বিজ্ঞাপন এনে দেওয়ার জন্য সারদা থেকে পাওয়া টাকা ইডিকে জমা দেন কুণাল ঘোষ। ইডির কাছে তিনি ২ কোটি ৬৭ লক্ষ টাকা ফেরত দেন কুণাল ঘোষ। ২০১৭ সালে এই টাকা ফেরত দিতে চেয়ে ইডির কাছে আবেদন করেছিলেন কুণাল। সারদা সংস্থা থেকে পাওয়া বেতন এবং বিজ্ঞাপন এনে দেওয়ার জন্য পাওয়া টাকা ফিরিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন কুণাল ঘোষ।

ইতিমধ্যে একাধিক ব্যাক্তিকে জেরা করেছে ইডি

ইতিমধ্যে একাধিক ব্যাক্তিকে জেরা করেছে ইডি

সারদা-তদন্তে নেমে ইতিমধ্যে একাধিক ব্যাক্তিকে জেরা করেছে ইডি। ফুটবল কর্তা দেবব্রত সরকার ও সারদার বারুইপুরের এজেন্ট অরিন্দম দাসকে তলব করে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা ইতিমধ্যে চিত্র শিল্পী শুভাপ্রসন্নকেও জেরা করেছে। বেশ কিছু আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে জানতেই তাঁকে জেরা করা হয়।

অন্যান্যা চিটফান্ডের তদন্তেও গতি বাড়াচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা

অন্যান্যা চিটফান্ডের তদন্তেও গতি বাড়াচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা

সারদার পাশাপাশি অন্যান্য চিটফান্ডের তদন্তেও গতি বাড়াচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআই। সুপ্রিম কোর্টের নির্দেশে সারদা সহ সমস্ত চিটফান্ডের তদন্ত করছে সিবিআই। আর সেই তদন্তে নেমে গত কয়েকদিন আগেই মানস ভুঁইয়াকে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায়কেও তলব করা হয়েছে।

English summary
ahead of west bengal assembly election 2021 ed summons tmc candidate jorasanko constituency vivek sahay on sardha scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X