• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২ টাকা দাম বাড়লে গোটা দেশে নয়, শুধু বাংলাতেই সমস্যা হচ্ছে! বিতর্কিত মন্তব্য দিলীপের

সকালে সওয়ারি বিকেলে নিজেই ই-স্কুটার চালিয়ে কালীঘাটে ফেরার চেষ্ট! যদিও মাঝে বেশ কিছুটাব সময় ফিরহাদের হাতেই তুলে দেন স্কুটারের হ্যান্ডেল। কার্যত পেট্রোপণ্যের দাম বৃদ্ধি নিয়ে অভিনব প্রতিবাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। যা দেখে অনেকই হতাবাক হয়ে যান। ভিড় জমে যায় রাস্তায় দু'ধারে।

তবে মুখ্যমন্ত্রীর এহেন কর্মসূচিকে তীব্র কটাক্ষ বিরোধীদের। কেন এক টাকা সেস কমাল নবান্ন? বিরোধীদের মুখে প্রতিবেশী রাজ্যের সিদ্ধান্তের কথা। উল্লেখ্য, ঝাড়খন্ড ভ্যাটের টাকা ছেড়ে দিয়ে এক ধাক্কায় অনেকটাই কমিয়েছে জ্বালানির দাম। সেক্ষেত্রে কেন বাংলায় এমন কোনও সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী নিলেন না তা নিয়ে প্রশ্ন বিরোধীদের।

সরকার স্কুটার কোনওটাই ঠিক মতো চালাতে পারেন না

সরকার স্কুটার কোনওটাই ঠিক মতো চালাতে পারেন না

স্কুটার চালিয়ে মমতার প্রতিবাদকে তীব্র কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, সরকারটা ঠিক মতো চালাতে পারেন না আবার স্কুটারটাও না। ধরে ধরে লোকে নিয়ে যাচ্ছে। গত ১০ বছরে কতবার দাম বেড়েছে? প্রশ্ন দিলীপ ঘোষের। দাম বেড়েছে ধীরে ধীরে কমেও যাবে। আলুর দাম যখন বাড়ল তখন কেন প্রতিবাদ হয় না। এখানকার লোকজন কাটমানি খাচ্ছে, কেন্দ্রীয় সরকারের সুবিধা পাচ্ছেন না। তখন কেন প্রতিবাদ হচ্ছে না? প্রশ্ন তোলেন বিজেপি সাংসদ। তবে জ্বালানির দাম বাড়াটা চিন্তার বিষয় বলে মনে করেন তিনি।

জ্বালানির দাম বাড়াটা চিন্তার বিষয়

জ্বালানির দাম বাড়াটা চিন্তার বিষয়

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দিলীপ ঘোষ জানিয়ছেন, পেট্রোল-ডিজেলের দাম বাড়াটা চিন্তার বিষয়। কিন্তু এটা কেন্দ্রের উপর থাকে না বলে মন্তব্য তাঁর। শুধু তাই নয়, বিতর্কিত মন্তব্যও করে বসেন দিলীপ ঘোষ। বলে, ২ টাকা পেট্রোলের দাম বাড়লে সারা দেশের মানুষের অসুবিধা হচ্ছে না। শুধু বাংলায় সমস্যা হচ্ছে! দিলীপ ঘোষ বলেন, বিশ্ববাজারে দাম বৃদ্ধির ফলে দাম বাড়ছে। গ্যাসের দাম বৃদ্ধি নিয়েও মুখ খুলেছেন তিনি। তবে সাধারণ মানুষের জন্যে কেন্দ্রীয় সরকার ভাবচ্ছে বলে দাবি করেন। পেট্রোলের দাম নিশ্চয় কমাবে কেন্দ্রীয় সরকার। তবে গত কয়েকবছরে মূল্যবৃদ্ধি নিয়ে কোনও দল বিক্ষোভ, আন্দোলন দেখাতে পারেনি। নিশ্চয় ব্যাপারটু দেখা হবে বলে মন্তব্য তাঁর।

রাম রাজ্যে ১০০ টাকা!

রাম রাজ্যে ১০০ টাকা!

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রতিবাদকে নাটক বলে ব্যাখ্যা অধীর চৌধুরীর। তিনি বলেন, ঝাড়খন্ড ভ্যাট ছেঁড়ে দিয়ে ১২ টাকা কমিয়েছে জ্বালানির দাম। কিন্তু এখানে করা হল না? মাত্র একটাকা সেস কমানো হল। এতে মানুষের কি হবে? প্রশ্ন সাংসদের। অন্যদিকে বিজেপিকেও তীব্র আক্রমণ করেন অধীর। বলেন, নেপাল, শ্রীলংকা এমনকি পাকিস্তানেও সস্তা জ্বালানি। আর সেখানে ভারতে অর্থাৎ রামের রাজ্যে দাম ১০০ টাকা।

রান্নাঘরে আগুন লাগিয়ে দিয়েছেন মোদী

রান্নাঘরে আগুন লাগিয়ে দিয়েছেন মোদী

রান্নাঘরে আগুন লাগিয়ে দিয়েছেন মোদী। রান্নার গ্যাসের দাম ৮০০ টাকা থেকে ৪০০ টাকা করতে হবে নইলে মোদীকে সরতে হবে। জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে ই-স্কুটার চালিয়ে অভিনব প্রতিবাদ মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিনি অভিযোগ করেছেন ,গরিব মানুষকে এবার না খেতে দিয়ে মারার প্ল্যান করছে মোদী সরকার। মোদী প্রধানমন্ত্রী হওয়ার আগে ৪০০ টাকা ছিল রান্নার গ্যাসের দাম। সেখান থেকে দাম কোথায় পৌঁছে গিয়েছে। অবিলম্বে দাম না কমানো হলে বৃহত্তর আন্দোলন, মোদী সরকারকে হুঁশিয়ারি মমতার

দিলীপ ঘোষ
Know all about
দিলীপ ঘোষ

English summary
ahead of west bengal assembly eection 2021 dilip ghosh reaction on petrol price hike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X