• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রী বাজেট পেশ শুরু করতেই অধিবেশন ব্যাহত করার চেষ্টা বিজেপির! কড়া হুঁশিয়ারি স্পিকারের

বিধানসভায় পেশ হচ্ছে আগামী তিন মাসের আয় ব্যয়ের হিসাব। চলতি বছর নির্বাচন থাকায় ভোট অন একাউন্ট হবে। পূর্ণাঙ্গ বাজেট পেশ হবে না বিধানসভায়। পরবর্তী সরকার ক্ষমতায় এসে চলতি বছরের পূর্ণাঙ্গ বাজেট পেশ করবে। তবে এবার বাজেট পেশ করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বাজেট পেশের আগেই বিজেপি বিধায়করা ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করে।

মুখ্যমন্ত্রীর বাজেট পেশের শুরুতেই বিপত্তি, প্রতিবাদ বিজেপি বিধায়কদের, উঠলো জয় শ্রীরাম ধ্বনি
বাজেট বক্তৃতা শুরু করেও থেমে যেতে হয় মমতাকে

বাজেট বক্তৃতা শুরু করেও থেমে যেতে হয় মমতাকে

এবারের বাজেট আগেই বয়কট করেছেন বামফ্রন্ট ও কংগ্রেসের বিধায়করা৷ তাঁরা সভায় উপস্থিত হননি৷ কিন্তু বাজেট বক্তৃতা শুরু হতেই বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি বিধায়করা৷ তার ফলে বাজেট বক্তৃতা শুরু করেও থেমে যেতে হয়৷ একাধিকবার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় থামার কথা বললেও, শোননেনি কেউ৷

মুখ্যমন্ত্রীকে বাজেট পেশের অনুমোদন রাজ্যপালের

মুখ্যমন্ত্রীকে বাজেট পেশের অনুমোদন রাজ্যপালের

এই সময় দুলাল বরকে কড়া হুঁশিয়ারি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বিজেপি বিধায়কদের অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায় কেন বাজেট পেশ করছেন? এই প্রশ্ন তুলেই বিজেপি বিধায়করা বিক্ষোভ শুরু করেন। পরে বিজেপি বিধায়কদের কড়া হুঁশিয়ারি দেন বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'আপনারা যদি আমার কথা না শোনেন, তাহলে আমি ব্যবস্থা নেব। রাজ্যপাল মুখ্যমন্ত্রীকে বাজেট পেশ করার অনুমোদন দিয়েছেন, আপনার কেন তাবলে এমন করছেন?'

কেন বাজেট পেশ করলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?

কেন বাজেট পেশ করলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়?

অর্থমন্ত্রী অমিত মিত্র চিকিৎসকদের পরামর্শ মেনেই বাড়ি থেকে বের হচ্ছেন না। তাই আজ বিধানসভায় বাজেট পড়বেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে বিধানসভার সংবিধান অনুযায়ী বিজনেস অ্যাডভাইজারি কমিটির বৈঠকে অধ্যক্ষের কাছ থেকে বাজেট পড়ার অনুমতি চেয়ে নেন মুখ্যমন্ত্রী।

বিধানসভায় বাজেট কে পড়বেন, তা সম্পূর্ণভাবে অধ্যক্ষের নিয়ন্ত্রণাধীন

বিধানসভায় বাজেট কে পড়বেন, তা সম্পূর্ণভাবে অধ্যক্ষের নিয়ন্ত্রণাধীন

উল্লেখ্য, বিধানসভায় বাজেট কে পড়বেন, তা সম্পূর্ণভাবে অধ্যক্ষের নিয়ন্ত্রণাধীন। এ বিষয়ে কারও কিছু বলার নেই। গতকালই অধ্যক্ষের তরফ থেকে এই বিষয়ে রাজ্যপালের কাছে আবেদন জানানো হয়েছিল যাতে মুখ্যমন্ত্রীকে দিয়ে বাজেট পড়ানোর যায়। রাজভবন থেকে জানা যায়, এই আবেদনের প্রেক্ষিতে রাজ্যপাল সায় দিয়েছিলেন, অতএব মুখ্যমন্ত্রীর বাজেট পড়ার কোনও বাঘাই ছিল না।

English summary
Bengal Election 2021: BJP MLAs started chaos as Mamata Banerjee started reading Budget speech
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X