রাহুলে চাঙ্গা হবে প্রদেশ কংগ্রেস! পঞ্চায়েতের লক্ষ্যে অধীরের নয়া পরিকল্পনা রাজ্যে

Subscribe to Oneindia News

সবং নির্বাচন কাটলেই পঞ্চায়েতের লক্ষ্যে ঝাঁপিয়ে পড়তে চান প্র্দেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি সেই লক্ষ্যেই নির্দিষ্ট কিছু পরিকল্পনা ছকে ফেলেছেন। তাঁর প্রথম লক্ষ্যই হল কংগ্রেস কর্মীদের মনোবল চাঙ্গা করা। পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যে কর্মীদের ভোকাল টনিক দেওয়ার প্রয়োজন। সেইজন্যই অধীর চান এবার রাজ্যে আসুন সদ্য নির্বাচিত সর্বভারতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাহলেই ফের সতেজ হয়ে উঠবে প্রদেশ কংগ্রেস।

রাহুলকে রাজ্যে এনে কংগ্রেসকে চাঙ্গা করতে চান অধীর

রাহুল দলের হাল ধরায় স্বভাবতই খুশি তিনি। খুশি বাংলার কংগ্রেস নেতা-কর্মী-সমর্থকরাও। এখন অধীরবাবু চাইছেন যেনতেন প্রকারে রাহুল গান্ধীকে বাংলায় নিয়ে এসে জনসভা করাতে। এজন্য তিনি ইতিমধ্যে আবেদনও জানিয়েছেন রাহুলের কাছে। বলেছেন, তিনি যেদিন সময় দেবেন, সেদিনই বাংলায় নিয়ে আসতে চান রাহুল গান্ধীকে।

যেদিন রাহুলের নাম ঘোষণা হল সর্বভারতীয় কংগ্রেস সভাপতি হিসেবে, সেদিন থেকেই 'উৎসব' চলছে বিধানভবনে। প্রদেশ কংগ্রেস সভাপতি একে একে সবাইকে মিষ্টিমুখ করিয়ে দেন। এমনকী প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্যকেও তিনি নিজে হাতে মিষ্টি খাইয়ে দেন। এমনকী পরস্পরের কপালে তিলক লাগিয়ে দিতে দেখা যায় সবাইকে।

রাহুলকে রাজ্যে এনে কংগ্রেসকে চাঙ্গা করতে চান অধীর

অধীর বলেন, 'এই প্রথম গান্ধী পরিবারের একজনের কাছ থেকে সরাসরি একজনের কাঁধে বর্তাল কংগ্রেস সভাপতির গুরুদায়িত্ব। আমরা মনে করি রাহুল গান্ধীর হাত ধরেই ফের দেশে পরিবর্তন আসবে। রাজ্যেও শক্তিশালী হবে দল। গুজরাটে যেভাবে তিনি প্রচার চালিয়েছেন, দলকে চাঙ্গা করেছেন, তা সর্বমহলেই প্রশংসিত হচ্ছে। রাহুল গান্ধীই পারেন মোদীর সঙ্গে সমানভাবে লড়াই করে ফের কংগ্রেসের বিজয়কেতন ওড়াতে।

রাহুল গান্ধী সভাপতি হওয়ার পর নিশ্চয়ই রাজ্যে রাজ্যে সভা করবেন। আর বাংলায় পঞ্চায়েত নির্বাচন সামনেই। সেই আঙ্গিকেই অধীর চৌধুরী তাঁকে অনুরোধ করবেন, বাংলাকে অগ্রাধিকার দিয়ে এখানে জনসভা করতে। অধীরবাবু বলেন, 'পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রস্তুতি চলছে রাজ্যে। আমি তাঁকে অনুরোধ করব বাংলার জন্য আলাদা করে সময় দিতে।'

এদিকে সবং নিয়ে তাঁরা যে আশাবাদী তাও ব্যক্ত করেন অধীরবাবু। তিনি বলেন, 'এবার চতুর্মুখী লড়াই হচ্ছে সবংয়ে। কংগ্রেস সবংয়ে যথেষ্ট শক্তিশালী। আমার বিশ্বাস সবংয়ের মানুষ কংগ্রেসকে বঞ্চিত করবেন না। বিশ্বাসঘাতকতার সঠিক জবাব দেবেন তাঁরা।'

English summary
Congress State President Adhir Chowdhury wants to President Rahul Gandhi for public meeting to revive Congress in West Bengal.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.