• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতাকে বিরোধী জোটের মুখ চান কংগ্রেস সাংসদ, অধীরের উল্টো পথে বাড়ালেন অস্বস্তি

  • |
Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী ঐক্যের সলতে পাকিয়ে চলেছেন একাই। দেশের সমস্ত বিজেপি বিরোধী দলশাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি দিয়েছেন। আবেদন করেছেন, একজোট হয়ে বিজেপির মোকাবিলা করার। এই চিঠির পর মিশ্র প্রতিক্রিয়া মিলেছে। মমতার জোটবদ্ধ লড়াইয়ের বার্তাকে খোঁচা দিয়েছিলেন অধীর চৌধুরী। কিন্তু কংগ্রেস সাংসদ অভিষেক মনু সিংভি কিন্তু হাঁটলেন উল্টো পথে।

Recommended Video

সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মমতাকে বিরোধী জোটের মুখ চান, অধীরের উল্টো পথে কংগ্রেস সাংসদ

অধীর চৌধুরী মমতাকে নিশানা করে বলেন, উনি বিজেপির বিরুদ্ধে ক্ষণে ক্ষণে মত বদলান। তাই ওনার উপর ভরসা করা কঠিন। উনি মুখে বলছেন বিজেপি বিরোধিতার কথা, আবার উনি কংগ্রেসের বিরোধিতা করছেন। তাই তাঁকে বিশ্বাসও করা যায় না আবার অবিশ্বাসও করা যায় না। অধীরের কণ্ঠে মমতাকে নিয়ে বিরূপ কথা শোনা গেলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের ঢালাও প্রশংসায় উল্টে সুর শোনা গেল অভিষেক মনু সিংভির কথায়।

অধীরের উল্টে পথে হেঁটে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ অভিষেক মনু সিংভি টুইটাের লেখেন, বিজেপি বিরোধী জোট এখন সময়ের দাবি। রাজ্যে রাজ্যে বিরোধীরা একত্রিত হলেই বিজেপি পরাজিত হবে। ওরা সর্বোচ্চ ৩৯ শতাংশ ভোট পেয়েছে। তাই ওদেরকে হারানোর সহজ সমীকরণ বিরোধী ঐক্য গড়ে তোলা। সেটা করতে পারলেই কেল্লাফতে। বিজেপি হারবেই।

তিনি আরও লেখেন, বিজেপি বিরোধী জোটে মমতা বন্দ্যোপাধ্যায় হলেন স্তম্ভ। তাঁকে সামনে রেখেই বিজেপির বিরুদ্ধে লড়াই করতে হবে। কংগ্রেস সাংসদের এই কথায় দলের অন্দরে অস্বস্তি তৈরি হওয়াই স্বাভাবিক। কিন্তু অভিষেক মনু সিংভির এই কথায় আবার ভিন্ন সমীকরণ খুঁজছে রাজনৈতিক মহল। এখন অভিষেক মনু সিংভির এই টুইট ঘিরে চর্চা শুরু হয়েছে।

মমতাকে বিরোধী জোটের মুখ চান, অধীরের উল্টো পথে কংগ্রেস সাংসদ

বর্তমান রাজনৈতিক পরিপ্রেক্ষিতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীদের নানা আপত্তি রয়েছে। কিন্তু পাঁচ রাজ্যের ভোটে ভরাডুবির পর তারা আবার তৃণমূল নেত্রীকে দূরে সরিয়ে রাখতে চাইছেন না। কংগ্রেসের বিক্ষুব্ধ শিবিরও সোনিয়া-রাহুলকে বার্তা দিয়েছে বিজেপি বিরোধী জোট নিয়ে আলোচনা করতে।

রাজনৈতিক মহল মনে করছে, অধীর চৌধুরীর কথাকে নস্যাৎ না করেও অভিষেক মন সিংভিকে দিয়ে মমতাকে বার্তা দিয়ে রাখলেন। অভিষেক মনু সিংভি মমতা বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ তিনি তৃণমূলের সমর্থনেই কংগ্রেসের সাংসদ। তাই তাঁকে দিয়ে মমতার জয়গান গাইয়ে জোট সমীকরণ তৈরি করার রাস্তা পরিষ্কার রাখল কংগ্রেস।

অভিষেক মনু সিংভি অধীরের কথার বিরোধিতা করেননি। তিনি নিজস্ব মত জানিয়েছেন। আর অধীর বলেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায় কখনও বলেন আমাদের সবাইকে বিজেপির বিরুদ্ধে একজোট হতে হবে। আবার কখনও বলেন, বিজেপি ও কংগ্রেসের বিরুদ্ধে একজোট হতে হবে। আবার কখনও শোনা যাচ্ছে কংগ্রেসকে খতম করতে হবে। তাঁর বক্তব্য এভাবে ক্ষণে ক্ষণে বদলে যাচ্ছে। তাই তাঁকে বিশ্বাস বা অবিশ্বাস কিছুই করা যায় না।

English summary
Abhishek Manu Singvi demands Mamata Banerjee as anti-BJP alliance face being contrary of Adhir Chowdhury.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X