টার্গেট জঙ্গলমহলে কে তৃণমূলের ‘পাহারাদার’! মুকুলকে ফাঁকা জমি দেবেন না মমতা

Subscribe to Oneindia News

মমতা বন্দ্যোপাধ্যায়ের জঙ্গলমহল সফরের পরই পুরুলিয়ায় হানা দিয়েছিলেন মুকুল রায়। এবং পুরুলিয়ায় বিশাল সমাবেশ করে মমতাকে বার্তা দিয়েছেন- এবার পঞ্চায়েতে বিনা যুদ্ধে তৃণমূলকে জমি ছা়ড়বেন না তিনি। কুরুক্ষেত্র যুদ্ধ বাধিয়েই ছাড়বেন। তাই আগেভাগে জমি অটুট রাখতে মমতা বন্দ্যোপাধ্যায় এবার বিশেষ নজর দিচ্ছেন জঙ্গলমহলে।

টার্গেট জঙ্গলমহলে কে তৃণমূলের ‘পাহারাদার’! মুকুলকে ফাঁকা জমি দেবেন না মমতা

[আরও পড়ুন:'অন্য দল' চৌকাঠ পেরোলে থানা গুঁড়িয়ে দেব! বীরভূমের মাটিতে কে ছাড়লেন এই হুঙ্কার]

এতদিন মুকুল রায়কে উপেক্ষা করার চাল চেলেছিলেন। কিন্তু তা করতে গিয়ে হিতে বিপরীত হতে পারে। কেননা এই উপেক্ষার সুযোগ নিয়ে জঙ্গমহলে ইতিমধ্যেই প্রভাব-প্রতিপত্তি বাড়ানোর চেষ্টা চালাচ্ছে বিজেপি। তাই আর ফাঁকা জমি দিতে চাইছেন না মমতা। এবার মুকুলের মোকাবিলায় তাই জঙ্গলমহলে তৃণমূল নেতাদেরও পাঠাবেন তিনি।

সেই সিদ্ধান্ত মোতাবেক এবার পুরুলিয়া যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় স্বয়ং। দলবদলের পর তাঁকেই প্রথম টার্গেট করেছিলেন মুকুল রায়। তখন নীরব থেকে আইনি লড়াইয়ের ঘুঁটি সাজিয়েছিলেন অভিষেক। শেষমেশ মুকুল রায়কে রাজনৈতিক আক্রমণের রাস্তাতে ফেরেন ক-দিন আগে। এবার সেই অভিষেককেই মুকুল রায়কে মোকাবিলা করার জন্য পাঠাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

৫ জানুয়ারি পুরুলিয়ায় সভা করবেন অভিষেক। মুকুল রায় পুরুলিয়ার সভায় যে ভিড় করেছিলেন, অন্তত তার দ্বিগুণ মানুষের জমায়েত করাই তৃণমূলের উদ্দেশ্য। সেই কারণেই মুকুল রায়ের সভার পর অভিষেককে মূল বক্তা করে পাঠাচ্ছেন মমতা। এরপর শুধু অভিষেকই নন, তৃণমূলের শীর্ষস্তরের নেতাদেরও তিনি পাঠাবেন জঙ্গলমহলে। শুভেন্দু অধিকারীকেও তিনি জঙ্গলমহলের সংগঠন রক্ষার জন্য ব্যবহার করবেন বলে জানা গিয়েছে। কারণ বিগত নির্বাচনে শুভেন্দু অধিকারীই তৃণমূলকে প্রশস্ত জায়গা করে দিয়েছিলেন।

এই জঙ্গলমহলে বিজেপি তলে তলে বেড়ে উঠছে। এলাকায় বেশ কয়েকটি সমবায় ও বিদ্যালয় পরিচালন সমিতি নির্বাচনে তার দৃষ্টান্ত পাওয়া গিয়েছে। তাই বিজেপিকে খুব কাটো করে দেখলে পরে মাশুল দিতে হবে। তার থেকে বেড়ে ওঠার আগে ডালপালা কাণ্ড কেটে দেওয়া অনেক নিরাপদ হবে। বিশেষ করে সামনে পঞ্চায়েত নির্বাচন। ছোট ছোট কেন্দ্রে ভোট। সেখানে যদি কয়েকটা আসনও পেয়ে যায়- বিরাট প্রচার পেয়ে যাবে বিজেপি। তা হোক, একেবারেই চাইছেন না মমতা।

[আরও পড়ুন:গঙ্গাসাগর হবে সংহতি তীর্থ, মোদীকে বিঁধে সাগর-পর্যটনকে বিশ্বজনীন করার ডাক মমতার]

English summary
Abhishek Banerjee will make a counter meeting of Mukul Roy at Purulia

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.