• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জকোভিচের চোটের অবস্থা আরও খারাপ, রজার-রাফার চেয়ে তাঁকেই এগিয়ে রাখছেন সানিয়া

হ্যাটট্রিক সেরে নবম অস্ট্রেলীয় ওপেন জয়ের সঙ্গেই রজার ফেডেরার ও রাফায়েল নাদালের আরও কাছে চলে এলেন নোভাক জকোভিচ। কেরিয়ারের অষ্টাদশ গ্র্যান্ড স্লাম খেতাব রয়েছে তাঁর ঝুলিতে। ৯টি অস্ট্রেলীয় ওপেন খেতাব ছাড়াও ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন একবার। পাঁচবার উইম্বলডন ও তিনবার ইউএস ওপেন খেতাব জিতেছেন জোকার। সবচেয়ে বেশি ২০টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড যুগ্মভাবে বর্তমানে রয়েছে ফেডেরার ও নাদালের দখলে। তবে তাঁদের টপকে নয়া কীর্তি গড়ে জকোভিচই যে সর্বকালের সেরা হবেন সে ব্যাপারে নিশ্চিত সানিয়া মির্জা। এদিকে, মাসল চোটের কারণে কিছুদিন বিশ্রাম নেবেন বলে জানিয়েছেন জকোভিচ। তিনি আজ বলেন, তৃতীয় রাউন্ডে যেভাবে অ্যাবডোমেন মাসল ছিঁড়েছিল, খেলা চালিয়ে যাওয়ায় তার অবস্থা কিছুটা খারাপ হয়েছে। দ্বিতীয় এমআরআইয়ে তা ধরা পড়েছে। তাই পরিবারের সঙ্গে আনন্দ ভাগ করে নেওয়ার পাশাপাশি চোট সারানোর জোর দেবেন জোকার।

জকোভিচের চোটের অবস্থা আরও খারাপ

রাফায়েল নাদালকে হারানো সিসিপাসকে পরাস্ত করে ফাইনালে উঠেছিলেন মেদভেদেভ। তবে রড লেভার অ্যারেনায় জকোভিচের দাপটে তাঁকে সাধারণ মানের দেখিয়েছে। যদিও জকোভিচ ম্যাচের শেষে বলেছেন, মাঠের বাইরেও যেমন মেদভেদেভ একজন ভালো মানুষ, কোর্টেও কঠিন প্রতিপক্ষ। ভবিষ্যতে তাঁর গ্র্যান্ড স্লাম খেতাব জয়ের বিষয়ে আশাবাদী জোকার আরও বলেছেন, এ জন্য তাঁকে আরও কয়েক বছর অপেক্ষা করতে হবে। মেলবোর্নের সঙ্গে নিজের ভালোবাসার সম্পর্ক অব্যাহত রাখার কথা বলে জোকার বুঝিয়ে দিয়েছেন, যেহেতু তিনি আছেন তাই আপাতত কারও খেতাব জয় কঠিন। পরিসংখ্যানও তাই বলছে। ক্লে কোর্টে যেমন রাজা রাফা, তেমনই অস্ট্রেলীয় ওপেনে দাপট অব্যাহত জকোভিচের। এখানে তিনি জিতেছেন ৮২টি, হেরেছেন ৮টিতে।

মেদভেদেভকে যেভাবে ফাইনালে সাধারণ মানের মনে হয়েছে তাতে অবাক নন সানিয়া। তিনি বলেন, চোট নিয়েও যেভাবে খেলে জকোভিচ চ্যাম্পিয়ন হলেন তাতেই বোঝা যায় কী মাত্রায় তিনি ফিট। সর্বকালের সেরা কে, কে কোন কোর্টে সেরা, এ সব নিয়ে যখন আলোচনা হয় তখন রজার ফেডেরার ও রাফায়েল নাদালকে নিয়েই আলোচনা হয়। কয়েক মুহূর্তের জন্য জকোভিচের কথা সকলে ভুলে যান। আর তখনই সামনে আসে জকোভিচের সাফল্য। সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড তিনিই গড়বেন। এর প্রথম কারণ হলো বয়স। তিনি রজার ফেডেরারের চেয়ে বয়সে অনেক ছোটো। অসাধারণ ফিট। ভালো খেলছেন। তাই তিনিই সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম খেতাব জিতবেন। অবসরের আগে অবধি নোভাক ১৫টি অস্ট্রেলীয় ওপেন খেতাব জিতবেন বলেও মনে করেন সানিয়া। তাঁর কথায়, গত কয়েক বছর ধরে দেখা যাচ্ছে ক্রমেই জকোভিচের খেলার উন্নতি ঘটছে।

চোটের কারণে চতুর্থ রাউন্ডে ২ সেটে পিছিয়ে পড়া অবস্থায় জকোভিচের টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছিল। কিন্তু সেখান থেকে গতকাল ফাইনালে ১ ঘণ্টা ৫৩ মিনিটে মেদভেদেভকে হারিয়ে খেতাব জিতলেন শীর্ষবাছাই। এর ফলে ৩১১ সপ্তাহ ধরে টানা তিনি বিশ্বের এক নম্বর থাকছেন। টপকে গেলেন রজার ফেডেরারের ৩১০ সপ্তাহ টানা এক নম্বর থাকার রেকর্ডটিও।

English summary
Novak Djokovic has won his 9th Australian Open Title. Sania Mirza predicts Djokovic will overtake the records of Roger Federer and Rafael Nadal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X