• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্ট্রেলীয় ওপেনে শেষ ভারতের অভিযান, গতবারের চ্যাম্পিয়নও ছিটকে গেলেন

অস্ট্রেলীয় ওপেনে শেষ হয়ে গেল ভারতের অভিযান। ডাবলসের প্রথম রাউন্ডেই হেরে বিদায় নিলেন দ্বিভিজ শরণ ও অঙ্কিতা রায়না। মহিলাদের সিঙ্গলসেও ঘটেছে সবচেয়ে বড় অঘটন। ছিটকে গেলেন গতবারের চ্যাম্পিয়ন সোফিয়া কেনিন।

কেনিনের বিদায়

কেনিনের বিদায়

মহিলাদের সিঙ্গলসে গতবারের চ্যাম্পিয়ন তথা বিশ্বের চার নম্বর সোফিয়া কেনিনকে স্ট্রেট সেটে হারালেন কাইয়া কানেপি। ৬৪ মিনিটের লড়াইয়ে তিনি জিতলেন ৬-৩, ৬-২-এ। খেলার শেষে কানেপি জানিয়েছেন, আক্রমণাত্মক খেলাই লক্ষ্য ছিল। আমার সার্ভ ভালো হওয়াতেও জয় পাওয়ার পথ সুগম হয়েছে। অন্যদিকে, মুগুরুজাকে হারিয়ে গতবার অস্ট্রেলীয় ওপেনজয়ী কেনিন সম্প্রতি ইয়ারা ভ্য়ালি ক্ল্যাসিকে মুগুরুজার কারণেই হেরেছিলেন। তারপর জানিয়েছিলেন, কুঁচকির চোট সমস্যা তৈরি করছে। এ জন্য অস্ট্রেলিয়ায় পৌঁছে হোটেল রুমে ১৪ দিনের কোয়ারান্টিনে থাকাকেই দায়ী করেছিলেন তিনি। প্রথম রাউন্ডে জিতলেও তাঁকে চোট ভোগাচ্ছিল। আর এবার দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়ে স্পষ্টতই হতাশ গতবারের চ্যাম্পিয়ন।

এগোলেন বার্টি

এগোলেন বার্টি

অস্ট্রেলীয় ওপেনের তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন শীর্ষ বাছাই, বিশ্বের এক নম্বর অ্যাশলে বার্টি। দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলীয় বার্টির সামনে ছিলেন তাঁর দেশেরই ওয়াইল্ড কার্ডধারী ড্যারিয়া গ্যাভ্রিলোভা। দেড় ঘণ্টার সামান্য বেশি ধরে চলা ম্যাচে বার্টি জিতলেন ৬-১, ৭-৬ সেটে। তবে চেনা ছন্দে পাওয়া যায়নি তাঁকে। করোনা পরিস্থিতিতে বছরখানেক কোর্টের বাইরে ছিলেন। অস্ট্রেলীয় ওপেনের আগে ইয়ারা ভ্যালি ক্ল্যাসিকে কোর্টে ফিরেই চ্যাম্পিয়ন হন। পায়ে ব্যান্ডেজ নিয়ে খেলা প্রসঙ্গে জানালেন, ১২ মাস পর কোর্টে ফিরে গত ১০ দিনে অনেক ম্যাচ খেলেছি। তাই যাতে চোট না লাগে তা নিশ্চিত করতেই এই ব্যবস্থা। আশঙ্কার কিছু নেই।

ডাবলসে হতাশ করলেন ভারতীয়রা

ডাবলসে হতাশ করলেন ভারতীয়রা

অস্ট্রেলিয়ার ওয়াইল্ড কার্ডধারী উলকক-গাডেকি জুটির কাছে প্রথম রাউন্ডে হেরে বিদায় নিলেন ভারতের অঙ্কিতা রায়না। তিনি রোমানিয়ার মিশেলা বুজারনেকুর সঙ্গে জুটি বেঁধে নেমেছিলেন। যদিও ১ ঘণ্টা ১৭ মিনিটের লড়াইয়ে অঙ্কিতা-মিশেলা জুটি হেরে গেল ৩-৬, ০-৬ ফলে। জার্মান প্রতিপক্ষর কাছে হেরে পুরুষদের ডাবলসের প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন দ্বিভিজ শরণও। স্লোভাকিয়ার ইগর জেলেনে-র সঙ্গে জুটি বেঁধে নামা শরণদের সহজেই হারাল জার্মান জুটি। খেলার ফল ৬-১, ৬-৪। গতকালই ডাবলস থেকে বিদায় নিয়েছিলেন রোহন বোপান্না। তার আগে সিঙ্গলসে হারেন সুমিত নাগাল। ফলে এবারের অস্ট্রেলীয় ওপেনে শেষ হয়ে গেল ভারতীয় চ্যালেঞ্জ।

অলিম্পিক্স আয়োজনে ধাক্কা, নারীবিদ্বেষী মন্তব্যের জেরে পদত্যাগের পথে মোরি

English summary
Indian Challenges End As Defending Champion Also Out Of Australian Open
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X