• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রিগেডে মোদী, শিলিগুড়িতে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন মমতা

টানটান উত্তেজনা। কলকাতায় মোদী শিলিগুড়িতে সেই মোদীর বিরুদ্ধেই পথে নামলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। কলকাতা থেকে প্রায় ৫৮০ কিলোমিটার দূরে শিলিগুড়িতে পদযাত্রার মধ্য দিয়ে পুরোদমে নির্বাচনের প্রচার শুরু করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পেট্রোপণ্য ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহিলাদের নিয়ে দার্জিলিং মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত প্রায় সাড়ে ৩ কিলোমিটার হাঁটবেন তৃণমূলনেত্রী। কড়া নিরাপত্তার মোড়কে মুড়ে ফেলা হয়েছে গোটা উত্তরবঙ্গ।

প্ল্যাকার্ড হাতে পথে মমতা

প্ল্যাকার্ড হাতে পথে মমতা

এবার বিধানসভা নির্বাচনে গ্যাস এবং জ্বালানিই তৃণমূলের মুল ইস্যু। আর এই ইস্যুকে সামনে রেখেই ক্রমশ কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াবেন। কার্যত সেটা পরিষ্কার হয় গত কয়েকদিন আগে। নবান্ন যাওয়ার আগে গাড়ি ছেঁড়ে ইলেকট্রিক স্কুটারে চাপেন। আর সেখান থেকে সোজা আজ পথে। হাতে হাত ধরে মহিলাদের সঙ্গে নিয়ে নামলেন পথে। প্ল্যাকার্ড, গ্যাস সিলিন্ডারের কাট আউট হাতে পদযাত্রা করছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যেপাধ্যায়। ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন তৃণমূল নেত্রীকে একাধিক ইস্যুতে আক্রমণ করছেন তখন শিলিগুড়িতে মিছিলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রয়েছেন মিমি, নুসরত সহ একাধিক মন্ত্রী

রয়েছেন মিমি, নুসরত সহ একাধিক মন্ত্রী

জোর কদমে প্রচার। একেবারে একপাশে মিমি আরেক পাশে নুসরতকে সঙ্গে নিয়েই প্রচারে নামলেন তৃণমূল সুপ্রিমো। পথে দুপাশে কয়েক হাজার মানুষ। আগেই মমতা ঘোষণা করেছিলেন, শিলিগুড়ির মিছিল ও সভা থেকে দ্রব্যমূল্য বৃদ্ধি থেকে শুরু করে গ্যাসের দাম বৃ্দ্ধি, সব কিছুর বিরুদ্ধেই আওয়াজ তোলা হবে। শিলিগুড়ির দার্জিলিং মোড় থেকে শুরু করে ভেনাস মোড় পর্যন্ত প্রথমে পদযাত্রা হতে চলেছে। তারপর সফদর হাসমি চকে হতে চলেছে জনসভা। সেখান থেকে মুখ্যমন্ত্রী কি বার্তা দেন সেদিকেই তাকিয়ে রাজনৈতিকমহল।

মমতার টুইট

মমতার টুইট

জ্বালানির দাম নিয়ে বেশ কিছুদিন ধরেই সরব তৃণমূল সহ বিরোধীরা। রবিবার মোদীর ব্রিগেডের সকালেই টুইট করে সেই একই ইস্যুতে টুইটে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, 'বিজেপি মানুষকে লুট করছে। প্রতিনিয়ত গ্যাসের দাম বাড়ছে। মহিলারাই এতে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত। কেন্দ্র করের বোঝা কমাচ্ছে না। এর প্রতিবাদে আমি মহিলাদের নিয়ে একটি মিছিল করব আজ।'

কলকাতায় মিছিল

কলকাতায় মিছিল

শিলিগুড়ির কর্মসূচি ছেড়ে সোমবার শহরে ফিরবেন মমতা। সেদিন আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নিজের খাসতালুক ভবানীপুর থেকে যাদবপুর পর্যন্ত পদযাত্রা করবেন তিনি। এদিকে, ২০২১ নির্বাচনে বহু মহিলা বিধায়ক তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন। তাঁরা মমতার ওই পদযাত্রায় অংশ নেন কি না, সেদিকে নজর রয়েছে বাংলার। এদিকে এরপরই ৯ মার্চ জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। ১০ মার্চ হলদিয়ায় তিনি দুপুর নাগাদ মনোননয়ন পেশ করবেন।

English summary
ahead of west bengal assembly election mamata banerjee roadshow at siliguri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X