• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুমিত মালিকের পর সীমা বিসলাও কুস্তিতে পেলেন টোকিও অলিম্পিক্সের টিকিট

ভারতীয় কুস্তির ক্ষেত্রে দারুণ খবর। সুমিত মালিকের পর এবার মহিলা কুস্তিগীর সীমা বিসলাও টোকিও অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন। চতুর্থ মহিলা তথা অষ্টম কুস্তিগীর হিসেবে তিনি পেলেন টোকিওর টিকিট।

সীমা বিসলা কুস্তিতে পেলেন টোকিও অলিম্পিক্সের টিকিট

সোফিয়ায় বিশ্ব অলিম্পিক কোয়ালিফায়ারের ৫০ কেজি বিভাগের ফাইনালে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই সীমা বিসলা টোকিও অলিম্পিক্সে অংশগ্রহণের ছাড়পত্র আদায় করে নেন। ২০১৬ সালের অলিম্পিক্সেও ভারতের আটজন কুস্তিগীর অলিম্পিক্সে অংশ নিয়েছিলেন। ফের তা হতে চলেছে টোকিওয়। তবে এই প্রথম চার ভারতীয় মহিলা কুস্তিগীর অলিম্পিক্সে নামবেন। ২০১৬ সালে তিন মহিলা কুস্তিগীর অলিম্পিক্সের টিকিট পেয়েছিলেন। সীমা ছাড়াও বীনেশ ফোগট (৫৩কেজি), আনশু মালিক (৫৭ কেজি) ও সোনম মালিক (৬২ কেজি) বিভাগে অলিম্পিক্সের ছাড়পত্র আদায় করেছেন।

ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জজয়ী পোল্যান্ডের আনা লুকাসিয়াককে ২-১ ব্যবধানে হারিয়ে ফাইনালে ওঠেন তিনি। সোনা জয়ের লক্ষ্যে শনিবার তাঁর সামনে ইকুয়েডরের লুসিয়া ইয়ামিলেথ ইয়েপেজ গুজম্যান।

সীমা বিসলা কুস্তিতে পেলেন টোকিও অলিম্পিক্সের টিকিট

তবে এদিন রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে সুমিত মালিককে। ১২৫ কেজি ফ্রিস্টাইলে হাঁটুর চোটের কারণে বাউটে নামতে পারেননি অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করে ফেলা সুমিত মালিক। ফাইনালে তাঁর প্রতিপক্ষ ছিলেন ২০১৮ সালের যুব অলিম্পিক চ্যাম্পিয়ন রাশিয়ার সের্গেই কোজিরেভ। জাতীয় কোচ জগমান্দর সিং জানিয়েছেন, গত মাসে অনুশীলনের সময় লিগামেন্টে চোট পেয়েছিলেন সুমিত। তারপরও বেশ কয়েকটি বাউটে অংশ নিয়েছেন। খুব বেশি অনুশীলন না করলেও এখানে এসে চারটি বাউট জিতেছেন। অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের এটাই শেষ সুযোগ ছিল, সেই লক্ষ্যপূরণ হয়েছে। তাই আর ঝুঁকি নিয়ে তাঁকে নামানো হয়নি।

ছবি- সাই মিডিয়া

English summary
Seema Bisla Becomes Fourth Indian Woman Wrestler To Qualify For Tokyo Olypics 2020. Earlier, Sumit Malik Also Qualified For Tokyo Olypics.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X