India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যৌন হেনস্থায় অভিযুক্ত জাতীয় মহিলা সাইক্লিস্ট দলের প্রধান কোচ আরকে শর্মার ছাঁটাই

  • By
  • |
Google Oneindia Bengali News

স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া এদিন চুক্তি থেকে ছেটে ফেলল জাতীয় সাইক্লিস্ট দলের প্রধান কোচ আরকে শর্মাকে। একদিন আগেই ভারতীয় মহিলা সাইক্লিস্ট তার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া এই অভিযোগের প্রাথমিক সত্যতা খুঁজে পেয়েছে বলে খবর। আর তার ভিত্তিতেই প্রধান কোচ আরকে শর্মার কোচিং কন্ট্রাক্ট বাতিল করা হয়েছে।

যৌন হেনস্থায় অভিযুক্ত সাইক্লিস্ট দলের প্রধান কোচ ছাঁটাই

মহিলা সাইক্লিস্ট অভিযোগ করেছিলেন, একাধিকবার ট্রেনিং ক্যাম্পে প্রধান কোচ তাঁর সঙ্গে অনৈতিক ব্যবহার করেন যা কার্যত যৌন হেনস্থা বলে তিনি দাবি করেছেন। মে মাসে স্লোভেনিয়ায় প্রশিক্ষণ শিবিরে এই ঘটনা বারবার ঘটেছে বলে অভিযোগ।

অভিযুক্ত প্রধান কোচ আরকে শর্মার ১৪ জুন তারিখে ভারতে ফেরার কথা ছিল। কিন্তু তাকে অবিলম্বে দেশে ডেকে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার তিনি ভারতে পৌঁছবেন। কিন্তু তার আগে বুধবার সন্ধ্যায়ই স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া তরফের তাকে বরখাস্তের চিঠি ধরানো হল।

সোমবার জাতীয় মহিলা সাইক্লিস্টকে যৌন হেনস্থার খবরটি সামনে আসে। সঙ্গে সঙ্গে তদন্তের খাতিরে প্যানেল তৈরি করা হয়। এবং সঙ্গে সঙ্গে কাজ শুরু হয়। এদিন সেই কমিটি প্রাথমিক রিপোর্ট জমা দেয় এবং তাতে দেখা গিয়েছে, মহিলা সাইক্লিস্ট যে অভিযোগ করেছেন তাতে সত্যতা রয়েছে। এই বিষয়টি সামনে আসার পরেই সঙ্গে সঙ্গে কোচের নিয়োগ বাতিল করা হয়। আগামিদিনে প্যানেল তাদের তদন্ত চালিয়ে চূড়ান্ত রিপোর্ট জমা করবে।

প্রাক্তন এয়ার ফোর্স আধিকারিক আরকে শর্মা ২০১৪ সাল থেকে জাতীয় দলের কোচের পদে নিযুক্ত। বিভিন্ন সময়ে তিনি সিনিয়র এবং জুনিয়র সাইক্লিস্টদের সঙ্গে কাজ করেছেন। তার কোচিংয়ে এশিয়ান চ্যাম্পিয়নশিপের আগে ভারতীয় দল অনুশীলনের জন্য স্লোভেনিয়া গিয়েছিল। সেখানেই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

মহিলা সাইক্লিস্টের অভিযোগ, আরকে শর্মা তাকে জোর করে নিজের হোটেলের রুমে থাকতে বলেছেন। ট্রেনিংয়ের পরে মাসাজ করে দিতে চেয়েছেন। এমনকী তাঁর সঙ্গে রাত কাটানোর আবদারও করেছেন এবং তাঁকে বিয়ে করতে চেয়েছেন।

মহিলা সাইক্লিস্টের অভিযোগ, তিনি যখন এই ঘটনায় বারবার বাধা দেন তখন তার কেরিয়ার নষ্ট করে দেওয়ার হুমকি দেওয়া হয় এবং বলা হয় এমন অবস্থা করা হবে যাতে তিনি রাস্তায় সবজি বিক্রি করতে বাধ্য হন। এরপরই জাতীয় মহিলা দলের ওই মহিলা সাইক্লিস্ট স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার কাছে অভিযোগ দায়ের করেন।

English summary
SAI Terminates Cyclist Team Head Coach RK Sharma on Sexual Allegation Charges
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X